রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ০১:১৬ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
জনগণের কাছে বিএনপি’র ক্ষমা প্রার্থনা করা উচিত-গোপাল এমপি দিনাজপুরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে জেলা পরিষদের নবনির্বাচিত সদস্যদের শ্রদ্ধা দিনাজপুর জেলা আ: লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ২০২২ সফল করতে প্রস্তুতি সভা পার্বতীপুরে এড.মোস্তাফিজুর রহমান এম পি গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন গাইবান্ধায় ৮৩ হাজার ৫৭০ জন পাবেন বিনামূল্যে বীজ নেচে-গেয়ে দর্শক মাতালো সাঁওতাল তরুণীরা সাফল্য সাহত্যি সংস্কৃতি পরিবার বাংলাদশে এর লেখক পাঠক মলিনমলো গাইবান্ধা সদরে আশ্রয়ণের ঘর পেয়েও থাকেন ভাড়া বাসায় রংপুরে লেখক পাঠক মিলন মেলা ২০২২ সাদুল্লাপুরে আলু চাষের লক্ষ্যমাত্রা ১২ হাজার ৪০ হেক্টর

অটিজম শিশুদের ক্রীড়া আনন্দ উৎসব ও পুরস্কার বিতরণ

রিপোটারের নাম
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১০ নভেম্বর, ২০২২
  • ২০ বার পঠিত

দিনাজপুর থেকে রফিক প্লাবন।-দিনাজপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) দেবাশীষ চৌধুরী বলেছেন, যেকোনো মানুষের সামাজিক অবস্থান তৈরি হয় পরিবার থেকেই। প্রতিবন্ধী ব্যক্তিদের ক্ষেত্রে একথা আরো বেশি প্রযোজ্য। কিন্তু অধিকাংশ পরিবারেই প্রতিবন্ধীদের বোঝা হিসেবে গণ্য করা হয়। এখান থেকে আমাদের বেরিয়ে আসতে হবে। প্রতিবন্ধীরা আমাদের সমাজের অবিচ্ছেদ্য অংশ। তাদেরকে অবহেলায় পিছনে ফেলে রেখে সমাজ এগিয়ে যাবে তা কখনই সম্ভব নয়। সমাজের অংশ হিসেবে তাদের প্রতি আমাদের দায়িত্ব রয়েছে। এ দায়িত্বগুলো সঠিকভাবে পালন করলে প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয় বরং সম্পদে পরিণত হবে। এছাড়া বুদ্ধিপ্রতিন্ধী শিশুদের সুপ্ত মেধার বিকাশ ঘটাতে তাদেরকে সাধারণ শিক্ষা ব্যবস্থায় একীভূত করার ওপর জোর দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
দিনাজপুর জেলা ক্রীড়া অফিসের আয়োজনে বুধবার (৯ নভেম্বর ২০২২) বেলা ১২ টায় ক্রীড়া পরিদপ্তরের বার্ষিক ক্রীড়া কর্মসূচি ২০২২-২০২৩ এর আওতায় সদর উপজেলার ক্ষেত্রীপাড়াস্থ বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ে অটিজম শিশুদের ক্রীড়া আনন্দ উৎসব ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
জেলা ক্রীড়া অফিসার হীরা আক্তার এর অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা সমাজসেবা কার্যালয়ের সহকারী উপ-পরিচালক ময়নুল হক, বুদ্ধিপ্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আবুল শাহনেওয়াজ।
অনুষ্ঠানে বুদ্ধিপ্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক সেলিনা নবী, নাছিমা আক্তার, আতাউর রহমান, সৈয়দুর রহমানসহ অভিভাবকগণ উপস্থিত ছিলেন।
এর আগে বুদ্ধিপ্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা দুই দিনব্যাপী কয়েকটি গ্রæপে বিভক্ত হয়ে বিস্কুট দৌড়, সফটবল ও বোচি খেলায় অংশগ্রহণ করেন। এতে দৌড় প্রতিযোগিতায় বড় ছেলেদের মধ্যে ১ম সাগর, ২য় জামিদ ও ৩য় শাকিল এবং মেয়েদের মধ্যে ১ম মিনু, ২য় দুলালী ও ৩য় ছোট লিমা। বিস্কুট দৌড় প্রতিযোগিতায় ছেলেদের মধ্যে ১ম ফাহাদ মোল্লা, ২য় সিহাব ও ৩য় মুয়াজ। বোচি প্রতিযোগিতায় ছেলেদের মধ্যে ১ম প্রতিক, ২য় সোহেল ও ৩য় বিশাল এবং মেয়েদের মধ্যে ১ম প্রিয়াংকা, ২য় ইতি ও ৩য় লিমা। সফটবল প্রতিযোগিতায় মেয়েদের মধ্যে ১ম রাফেয়া, ২য় সেলিমা ও ৩য় মিমি এবং ছেলেদের মধ্যে ১ম শরীফ, ২য় সুলতান ও ৩য় আলিফনুর।

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com