1. admin@bwazarakatha.com : bwazarakatha com : bwazarakatha com
মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১, ১২:৫৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
নবাবগঞ্জে করোনা ভাইরাসের সংক্রমণ ও প্রতিরোধসহ সার্বিক ব্যবস্থাপনায় সভা অনুষ্ঠিত রংপুরের পালিচড়ায় কমরেড ছয়ের উদ্দিন স্মৃতি পাঠাগারের উদ্বোধন পীরগঞ্জে ইয়ুথ ফোরামের সমন্বয়ে কভিড-১৯ ভ্যাকসিনের টিকার কার্ড বিতরণ রংপুর প্রেসক্লাবের নির্বাচিতদের সাথে অসকসের মতবিনিময় ফেসবুকে প্রেম ধর্মান্তরিত হয়ে আদালতে বিয়ে: শেরপুরে স্বামীর স্বীকৃতি পেতে স্ত্রীর অনশন! আশ্রয়স্থল হয়েছে এখন কর্মসংস্থানও হবে : দিনাজপুরের জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্র আন্দোলন পরিচালনা কমিটির মাক্স বিতরণ জনগণের ভালবাসায় আওয়ামীলীগের ভিত এখন অনেক দৃঢ় ও মজবুত -খাদ্যমন্ত্রী ফুলবাড়ীতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক্স-রে মেশিনটি উদ্বোধনের অপেক্ষায় যত্রতত্র ফেলা হচ্ছে বর্জ্য: হুমকির মুখে পরিবেশ

অনলাইন নিউজপোর্টাল নিবন্ধন শুরু হচ্ছে – তথ্যমন্ত্রী

  • আপডেট সময় : শুক্রবার, ৩১ জুলাই, ২০২০
  • ৯৩ বার পঠিত

তথ্যমন্ত্রী ড.হাছান মাহমুদ বলেছেন, বহু প্রতীক্ষিত অনলাইন নিউজপোর্টাল নিবন্ধন শুরু হচ্ছে। যেসব অনলাইন নিউজপোর্টালের পক্ষে সরকার নির্ধারিত সংস্থাসমূহের অনাপত্তি পাওয়া গেছে, সেগুলো প্রাথমিক রেজিস্ট্রেশনের অনুমতি পাবে। ৩০ জুলাই সচিবালয়ে তথ্য মন্ত্রণালয় সভাকক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা জানান।
ড. হাছান মাহমুদ বলেন, তথ্য মন্ত্রণালয়ের ওয়েবসাইটে যে তালিকা আপলোড হবে, সেখানে অনেক প্রতিষ্ঠিত অনলাইনের নাম হয়তো দেখা যাবে না। এর মানে এই নয় যে তাদের ব্যাপারে ‘রিপোর্ট নেগেটিভ’। তাদের ব্যাপারে এখনো প্রতিবেদন না পৌঁছানোই এর কারণ। তিনি বলেন, পরবর্তীতে অন্যান্য অনলাইন নিউজপোর্টালের ব্যাপারে অনাপত্তি প্রতিবেদন পাওয়ার সঙ্গে সঙ্গে সেগুলোকে নিবন্ধনের অনুমতি দেওয়া হবে। তাই এ বিষয়ে কোনো উদ্বেগের কারণ নেই। কারও নাম বাদ পড়লেও হতাশ হওয়ার কারণ নেই। কারণ সাড়ে ৩ হাজারের মধ্যে মাত্র কিছু নাম প্রথম আপলোড হবে। এটি চলমান প্রক্রিয়া।
তথ্যমন্ত্রী আরো বলেছেন, আমরা দেখতে পেয়েছি বিভিন্ন সময় কিছু অনলাইন পোর্টাল উদ্দেশ্যপ্রণোদিতভাবে গুজব ছড়ানো, চরিত্র হনন এবং সাম্প্রদায়িক উসকানি দেওয়ার কাজে লিপ্ত হয়। এ বিষয়গুলোকে মাথায় রেখেই তদন্ত করা হয়েছে। যারা ইতিপূর্বে এগুলো করেছেন, তাদের ব্যাপারে সেই ধরনের রিপোর্টই আসছে। যেগুলোর ব্যাপারে ‘ নেগেটিভ রিপোর্ট’ আছে, সেগুলোর ব্যাপারে ব্যবস্থা নেওয়া হবে। যারা যে ধরনের কাজ করেছেন, সেই ধরনের রিপোর্টই আসছে। সেই রিপোর্টের পরিপ্রেক্ষিতে আমরা অনলাইনগুলো রেজিস্ট্রেশন দিচ্ছি।
তথ্যমন্ত্রী বলেন, আশা করি সব অনলাইন পোর্টাল সম্মিলিতভাবে দেশ গঠনের জন্য কাজ করবে। যারা আগে ভুল পথে হেঁটেছেন, তারা নিজেদের সংশোধন করে নেবেন-এটিই আমাদের প্রত্যাশা, জাতিরও প্রত্যাশা।
এ সময় তথ্যসচিব কামরুন নাহার, যুগ্ম সচিব এস এম মাহফুজুল হক ও মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই রকম আরো সংবাদ

© All rights reserved © 2020 Bwazarakatha.Com
Design & Development By Hostitbd.Com