1. admin@bwazarakatha.com : bwazarakatha com : bwazarakatha com
বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০৮:৩০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
ষড়যন্ত্র রুখে দিয়ে সম্প্রীতির সঙ্গে এগিয়ে যেতে হবে- গোপাল এমপি বড়পুকুরিয়া কয়লাভিত্তিক তাপবিদ্যুৎ কেন্দ্রে অবৈধভাবে শ্রমিক নিয়োগ বন্ধের দাবি পলাশবাড়ীতে ভ্রাম্যমাণ দুধ বিক্রয় কার্যক্রমের উদ্বোধন পীরগঞ্জের সউ এর ইফতার বিতরণ করবে কিশোরগঞ্জে হেফাজত-বিএনপির ১১ নেতাকর্মী গ্রেপ্তার কুলিয়ারচরে ছাত্রকে বলাৎকারের মামলায় অভিযুক্ত মাদ্রাসা শিক্ষক গ্রেপ্তার কিশোরগঞ্জে  ১২ দিনে করোনা রোগী শনাক্ত ৩৬৮ মৃত্যু ৬ কটিয়াদীতে ল্যাম্পপোস্ট ভাঙার প্রতিবাদ করায় চবি ছাত্রকে মারধর বাংলা নববর্ষ উপলক্ষে মনোরঞ্জন শীল গোপাল এমপি’র শুভেচ্ছা ও অভিনন্দন পলাশবাড়ী উপজেলা মহিলা আওয়ামী লীগের কমিটি অনুমোদনের দাবী

আজারী জনগণের উচ্ছ্বাস আর্মেনিয় জনতার বিক্ষোভ

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১২ নভেম্বর, ২০২০
  • ২৬ বার পঠিত
ছবি- আর্মেনিয়ার প্রধানমন্ত্রী নিকোল পাসিনিয়ান (বামে)। রাশিয়ার শান্তিরক্ষী বাহিনী (ডানে)।

বজ্রকথা প্রতিবেদক।- সময়টা ভালো যাচ্ছে না আর্মেনিয়ার। বড় বড় বুলি, হুঙ্কার সব ধুলিসাৎ হয়ে গেল আজারবাইজানের গোলার আঘাতে। আজারবাইজানের সাথে চলা ছয় সপ্তাহের লড়াইয়ে শেষ পর্যন্ত সংঘাতে ইতিটেনে রণে ভঙ্গ দিয়ে সন্মান বাঁচানোর চেষ্টা করেছেন আর্মেনিয়ার প্রধানমন্ত্রী নিকোল পাসিনিয়ান। গত মঙ্গলবার ১০ নভেম্বর ২০২০ রাশিয়ার মধ্যস্ততায় চুক্তিতে উপনিত হয়েছেন আজারবাইজান, রাশিয়া ও আর্মেনিয়া। রাশিয়া, আর্মেনিয়া ও আজারবাইজান যুদ্ধ বন্ধে ঐক্যমত্যে পৌঁছানোর পর চুক্তিপত্রে স্বাক্ষর করেছে। ফলে নাগার্নো-কারাবাখ অঞ্চলে এখন শুনসান নিরবতা বিরাজ করছে। চুক্তি মোতাবেক ইতোমধ্যে রাশিয়ার প্রায় আড়াই হাজার সৈন্য শান্তিরক্ষায় মোতায়েন করা হয়েছে। আর্মেনিয়ার প্রধানমন্ত্রী যুদ্ধবিরতি চুক্তি করার কারণে তার দেশের মানুষ ক্ষুব্ধ হয়ে উঠেছে। কয়েক হাজার আর্মেনিয় জনগণ প্রধানমন্ত্রীর পদত্যাগ দাবিতে বিক্ষোভ করছে এবং সরকারী অফিসে হামলা ও ভাংচুর করেছে। যুদ্ধ বন্ধের চুক্তি করার কারণে আর্মেনিয়ার পরাজয় হয়েছে বলে মনে করছেন বিক্ষোভকারী জনগণ। বিক্ষোভে অংশ নেওয়া জনগণ মনে করে, প্রধানমন্ত্রী পাসিনিয়ান একজন বিশ্বাসঘাতক । তবে প্রধানমন্ত্রী এ চুক্তিটি স্বাক্ষরের পর নিজেই বলেছিলেন, এ চুক্তিটি এক ধরনের ব্যর্থতা এবং বিপর্যয়। এছাড়া এর জন্য তিনি ব্যক্তিগতভাবে দায়ী থাকবেন ।
অপর দিকে, ফুরফুরে মেজাজে আছেন আজারবাইজানের প্রেসিডেন্ট ইলহাম অলিয়েভ। চুক্তিকে কেন্দ্র করে আজারবাইজানের জনগণ উচ্ছ্বাস প্রকাশ করছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই রকম আরো সংবাদ

© All rights reserved © 2020 Bwazarakatha.Com
Design & Development By Hostitbd.Com