বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ০৫:১৬ পূর্বাহ্ন

আরপিএমপি’র সাফল্যের ২ বছর পূর্তি উপলক্ষে ৪২ হাজার গাছের চারা বিতরণ

রিপোটারের নাম
  • আপডেট সময় : শুক্রবার, ৯ অক্টোবর, ২০২০
  • ১১৭ বার পঠিত

রংপুর প্রতিবেদক।- রংপুর মেট্রোপলিটন পুলিশ (আরপিএমপি) কমিশনার মোহা: আব্দুল আলীম মাহমুদ বলেছেন, পরিবেশগত পরিবর্তন মোকাবিলা করার জন্য বনায়ন খুব প্রয়োজন। বর্তমানে অতীতের তুলনায় প্রচুর পরিমাণে বৃষ্টি হচ্ছে। গত ১০ বছর আগে যে ধরনের গরম পড়তো এখন কিন্তু তার পরিমাণ বেড়েছে, অর্থাৎ উষ্ণতা বেড়েছে। এসব কারণে বনায়ন করা খুবই প্রয়োজন। বনায়ন করলে পরিবেশগত পরিবর্তন হবে, জলবায়ু পরিবর্তনের জন্য উষ্ণতা যে বেড়েছে সেটা আমরা সহনীয় পর্যায়ে নিয়ে আসতে পারবো।
আজ বৃহস্পতিবার বিকেলে রংপুর মেট্রোপলিটন পুলিশ (আরপিএমপি)’র সাফল্য ও গৌরবময় সেবার দুই বছর পূর্তি উপলক্ষে নগরীর ২২ নং ওয়ার্ডের বাবুখাঁ উচ্চ বিদ্যালয় মাঠে বিট পুলিশিং আয়োজিত জঙ্গি, মাদক, বাল্য বিবাহ বিরোধী প্রচারণা ও গাছের চারা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য এসব কথা বলেন।
তিনি আরও বলেন, সবার প্রতি অনুরোধ বাড়ির আশপাশে যেখানে খালি জায়গা পাবেন সেখানেই গাছ লাগাবেন। গাছ ঝড়-বৃষ্টি থেকে বাড়িকে রক্ষা করে। তিনি বলেন, আরপিএমপি’র ৫৫টি বিট পুলিশিং-এ ১১হাজারসহ সর্বমোট ৪২ হাজার গাছের চারা বিতরণ করা হয়েছে।
২২ নং ওয়ার্ড কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি আবু আহমেদ সিদ্দিক পারভেজের সভাপতিত্বে বক্তব্য রাখেন কোতয়ালী থানার ওসি আব্দুর রশীদ, রংপুর সিটি কর্পোরেশনের নারী কাউন্সিলর ফেরদৌসি বেগম, সাবেক কাউন্সিলর শাহজাহান করিম বকুল, ২২ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি রায়হান আহমেদ মানিক, সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শফি, ২২ নং ওয়ার্ড কমিউনিটি পুলিশিং কমিটির সাধারণ সম্পাদক মেহেদী হাসান মিলন, ২২নং ওয়ার্ড কামারপাড়া কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি হেলাল হোসেন ভুট্টু, সাধারণ সম্পাদক মমিনুল ইসলাম রিপন, কোতয়ালী থানার এসআই ও ১০ নং বিট পুলিশিং অফিসার আল আমিন প্রমুখ। অপর দিকে রংপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (অপরাধ) শহিদুল্লাহ কাওসার নগরীর মুন্সিপাড়া বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের মাঝে ঔষুধি, ফলজ ও বনজ গাছের চারা বিতরণ করেন। এসময় উপস্থিত ছিলেন রংপুর সদর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মাসুদ উন নবী মুন্না, ৬ নং বিট পুলিশিং অফিসার নুর আমিন প্রমুখ। এসময় অতিরিক্ত উপ-কমিশনার (অপরাধ) শিক্ষার্থীদের উর্দ্দেশে বলেন, মাদক একটি সামাজিক ব্যাধী। একটি পরিবার ও একটি সমাজ মাদকের কারণে অন্ধকার নেমে আসে। তাই মাদক মুক্ত থাকতে হবে। মাদক নির্মুলে কাজ করতে হবে। পাশাপাশি জঙ্গিবাদ, বাল্য বিবাহসহ সকল প্রকার অসামাজিক কর্মকান্ডের বিরুদ্ধে রুখে দাড়াতে হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com