মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ১০:২৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
মিলনপুর কমিউনিটি ক্লিনিকে জাতীয় শোক দিবসে আলোচনা সভা ঘোড়াঘাটে মুক্তিযুদ্ধ মঞ্চের মানববন্ধন  বঙ্গবন্ধু বেঁচে থাকবেন বাঙালির হৃদয়ে -এমপি মনোরঞ্জন শীল গোপাল সাপাহারে জাতীয় শোক দিবস পালন জিয়া-মোস্তাকরা এখন ইতিহাসের আস্তাকুড়ে-হুইপ ইকবালুর রহিম পার্বতীপুরে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস উদযাপন মুক্তিযুদ্ধে পরাজিত শক্তিই বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করেছে- বানিজ্যমন্ত্রী রংপুরে বঙ্গবন্ধুর ৪৭তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত বিরামপুরে  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭-তম শাহাদত বার্ষিকী বঙ্গবন্ধুর  জন্ম না হলে   বাংলাদেশ নামক রাষ্ট্রের জন্ম হতো না – মেয়র  সরোয়ার

করোনা প্রতিরোধে আমরা আগাম প্রস্তুতি নিয়েছি – শেখ হাসিনা

রিপোটারের নাম
  • আপডেট সময় : শুক্রবার, ২০ নভেম্বর, ২০২০
  • ৮৭ বার পঠিত

বজ্রকথা ডেক্স।-গত ১৮ নভেম্বর রাতে জাতীয় সংসদে মুজিববর্ষ উপলক্ষে বিশেষ অধিবেশনের সমাপনী ভাষণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, করোনাভাইরাস মহামারী আকারে দেখা দিয়েছে। আমাদের দেশেও দ্বিতীয় ঢেউ হিসেবে আসা শুরু করেছে। তিনি বলেন, করোনা প্রতিরোধে আমরা আগাম প্রস্তুতি নিয়েছি। ১ হাজার কোটি টাকা দিয়ে আগাম করোনার ভ্যাকসিন অর্ডার করেছি। যখনই এটা কার্যকর হবে তখনই যেন বাংলাদেশের মানুষ পায় আমরা সে ব্যবস্থা নিয়েছি।
করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ সামাল দিতে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়ে তিনি আরো বলেছেন, আমাদের বিরোধীদলীয় উপনেতা স্কুল খুলে দিতে বলেছেন। এ প্রসঙ্গে আমি কিছু বলতে চাই। করোনার প্রথম ঢেউয়ের পর আমেরিকায় স্কুল খুলেছিল। দ্বিতীয় ঢেউ দেখা দেওয়ার পর এখন কিন্তু স্কুল তারা বন্ধ করেছে। আমরাও স্কুল খোলার পদক্ষেপ নিয়েছিলাম। কিন্তু দ্বিতীয় ঢেউ দেখা দেওয়ায় তা করা হচ্ছে না। কারণ এটা সংক্রামক ব্যাধি। বাচ্চাদের একটানা ঘরে থাকতে কষ্ট হচ্ছে, তা ঠিক। আগে তো একান্নবর্তী পরিবার ছিল। তখন তো সবাই একসঙ্গেই থাকত। আমরা এখন কেন ছেলেমেয়েদের জন্য ঝুঁকি নেব? তাদের মৃত্যুর ঝুঁকিতে ফেলতে পারি না। তিনি বলেন, অটো প্রমোশন নিয়েও নানা কথা হচ্ছে। অটো প্রমোশন তো ছিল না। আমরা ক্ষমতায় আসার পর সেমিস্টার সিস্টেম চালু করেছিলাম। কাজেই যারা সারা বছর পরীক্ষা দিয়েছে, সেগুলো মিলে যদি রেজাল্ট দেওয়া যায়, সেটা খারাপ কীসের? এটা ভালো হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সব জায়গায় করোনাভাইরাসের প্রাদুর্ভাব দেখা দিয়েছে। আমাদের সচেতন হতে হবে। মাস্ক পরা, গরম পানি দিয়ে একটু গড়গড়া করা দরকার। ঘরবাড়ি পরিষ্কার-পরিচ্ছন্ন রাখা দরকার। তাহলে সবাই সুস্থ থাকব। তিনি বলেছেন এ ছাড়া যখন বেশি মানুষের কাছে যাব, তখন যেন মাস্ক পরে যাই। এ অধিবেশনে সভাপতিত্ব করেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com