রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০৭:২১ অপরাহ্ন

কাহারোলে বিনামূল্যে ডায়াবেটিস পরীক্ষা ও সচেতনতামূলক মেডিকেল ক্যাম্পের উদ্বোধন

রিপোটারের নাম
  • আপডেট সময় : মঙ্গলবার, ১৭ নভেম্বর, ২০২০
  • ৮০ বার পঠিত

ফজিবর রহমান বাবু ।- দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, বৈশ্বিক মহামারী করোনায় সম্মুখ যোদ্ধা হলেন আমাদের ডাক্তারেরা। তারা করোনা রোগীদের কাছে থেকে পরম মমতায় চিকিৎসা সেবা দিয়েছেন বলে দেশে করোনায় মৃত্যুর হার অনেক কম। আমেরিকার মতো উন্নত দেশে যেখানে লাখ লাখ মানুষ মারা গেছে, সেখানে আমাদের মতো ঘনবসতি পূর্ণ দেশে সে তুলনায় করোনা তেমন ক্ষতি করতে পারেনি। এরপরও যারা মারা গেছেন তাদের জন্য আমাদের শোক এবং তাদের পরিবারের জন্য সমবেদনা রয়েছেই। করোনার সম্মুখ যোদ্ধা ডাক্তারদের এমন মানবিক ভুমিকা জাতি চিরদিন শ্রদ্ধার সাথে স্মরণে রাখবে। আমাদের দিনাজপুরের মতো এলাকায় ডাক্তাররা আন্তরিক সেবা প্রদান করেছেন। বিশেষ করে ডায়াবেটিস বিশেষজ্ঞ ডা: ডি.সি. রায় তো পুরস্কার পাবার মতো সেবা দিয়েছেন। এই করোনায় তার কাছ থেকে ফিরে এসেছে, এমন খবর পাওয়া যায়নি। মূলত মানবিকতার ব্রত নিয়ে মানব সেবায় নিজেকে উৎসর্গ করার অঙ্গীকার নিয়ে ডি.সি. রায় চিকিৎসকের মহান পেশায় নাম লিখিয়েছেন, সেটিই প্রমাণিত হয়েছে। তবে পাশাপাশি অন্য চিকিৎসকগণও তাদের সাধ্যানুযায়ী মানুষের সেবায় কাজ করেছেন। আমি আজ এ অনুষ্ঠান থেকে সকল চিকিৎসকদের আন্তরিক অভিনন্দন জানাই।
১৬ নভেম্বর ২০২০ সোমবার কাহারোল উপজেলা পরিষদ মিলনায়তনে কাহারোল উপজেলা প্রশাসন আয়োজিত বিনামূল্যে ডায়াবেটিস পরীক্ষা ও সচেতনতামূলক মেডিকেল ক্যাম্প উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন। কাহারোল উপজেলা নির্বাহী অফিসার মনিরুল হাসানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কাহারোল উপজেলা চেয়ারম্যান মো. আব্দুল মালেক সরকার। অনুষ্ঠানে সায়েন্টিফিক প্রেজেন্টেশনে ছিলেন, বিশিষ্ট ডায়াবেটিস বিশেষজ্ঞ ডা: ডি.সি. রায়।
এর আগে রামচন্দ্রপুর ইউনিয়নের মুজিব শতবর্ষ উপলক্ষ্যে প্রধানমন্ত্রীর কার্যালয় হতে আশ্রায়ন-২ প্রকল্পের অধীন ভুমিহীন ও গৃহহীন জন্য গৃহ নির্মাণ কাজের উদ্বোধন ও রসুলপুর ইউনিয়নে হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট এর বাস্তবায়নে কামোর হরি মন্দিরের নির্মান কাজের উদ্বোধন করেন এমপি গোপাল।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com