রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ০১:০৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
জনগণের কাছে বিএনপি’র ক্ষমা প্রার্থনা করা উচিত-গোপাল এমপি দিনাজপুরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে জেলা পরিষদের নবনির্বাচিত সদস্যদের শ্রদ্ধা দিনাজপুর জেলা আ: লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ২০২২ সফল করতে প্রস্তুতি সভা পার্বতীপুরে এড.মোস্তাফিজুর রহমান এম পি গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন গাইবান্ধায় ৮৩ হাজার ৫৭০ জন পাবেন বিনামূল্যে বীজ নেচে-গেয়ে দর্শক মাতালো সাঁওতাল তরুণীরা সাফল্য সাহত্যি সংস্কৃতি পরিবার বাংলাদশে এর লেখক পাঠক মলিনমলো গাইবান্ধা সদরে আশ্রয়ণের ঘর পেয়েও থাকেন ভাড়া বাসায় রংপুরে লেখক পাঠক মিলন মেলা ২০২২ সাদুল্লাপুরে আলু চাষের লক্ষ্যমাত্রা ১২ হাজার ৪০ হেক্টর

জ্ঞানচক্ষু উন্মীলিত না হলে মনুষ্যত্ব বিকশিত হয় না -মনোরঞ্জন শীল গোপাল এমপি

রিপোটারের নাম
  • আপডেট সময় : সোমবার, ২৯ নভেম্বর, ২০২১
  • ৪৮ বার পঠিত

ফজিবর রহমান বাবু।- জ্ঞানচক্ষু-উন্মীলিত না হলে মনুষ্যত্ব বিকশিত হয় না এমন মন্তব্য করে দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, মুখস্থ বিদ্যায় সার্টিফিকেট প্রাপ্তি হতে পারে কিন্তু দেশ ও সমাজের মানবিকতার উন্নয়ন ঘটে না। কাজেই বিদ্যাকে ধারণ করে চেতনাকে জাগ্রত করে তা মানবকল্যাণে ব্যবহার করতে হবে। চেতনা জাগ্রত না হলে ত্যাগ স্বীকারের প্রবণতা উন্মোচিত হয় না। নতুন প্রজন্মকে মানবিক এবং ত্যাগী করবার জন্য মুক্তিযুদ্ধের ইতিহাসকে তাদের সামনে তুলে ধরতে হবে। কারণ সর্বোচ্চ ত্যাগের ইতিহাস মুক্তিযুদ্ধ। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষিত জাতি গঠনে বদ্ধপরিকর। তাই তিনি উপজেলা পর্যায়ে কলেজ সরকারিকরণ করেছে। স্কুল-কলেজে নতুন নতুন একাডেমিক ভবন করে দিয়েছে।

সোমবার (২৯ নভেম্বর ২০২১) সকালে বীরগঞ্জ সরকারি কলেজের হলরুমে শিক্ষক পরিষদের আয়োজনে কলেজের ইতিহাস ও বিকাশধারা’র উপর সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কলেজের প্রতিষ্ঠাকালীন সংগঠক আলতাব হোসেন এর সভাপতিত্বে সেমিনারে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ, উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আমিনুল ইসলাম, বীরগঞ্জ পৌরসভার মেয়র মো. মোশারফ হোসেন বাবুল, বিশিষ্ট কবি ও নাট্য ব্যক্তিত্ব শংকর সাঁওজাল, উপজেলা মুক্তিযোদ্ধার সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা কালীপদ রায়, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব জাকারিয়া জাকা, জেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক মো. তরিকুল আলম, কলেজের প্রতিষ্ঠাকালীন সংগঠক আব্দুল্লাুহেল কাফি, নিত্যানন্দ সাহা, কলেজ প্রতিষ্ঠাকালীন শিক্ষার্থী দিনেশ চন্দ্র মহন্ত, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক মো. নুর ইসলাম নুর, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আয়েশা আক্তার বৃষ্টি।

সেমিনারে স্বাগত বক্তব্য রাখেন বীরগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ ড. এ.কে.এম মাসুদুল হক। প্রভাষক রুমানা ফারজানা সাকী এর সঞ্চলনায় সেমিনারটি প্রবন্ধ উপস্থাপক প্রভাষক প্রশান্ত কুমার সেন ও ইয়াসমিন সুলতানা।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com