বুধবার, ০৬ জুলাই ২০২২, ০৪:২৪ পূর্বাহ্ন

ঝুঁকিপূর্ণ রাস্তায় যে কোনো সময়ে ঘটতে পারে বড় ধরনের দূর্ঘটনা

রিপোটারের নাম
  • আপডেট সময় : সোমবার, ২০ জুলাই, ২০২০
  • ২০৫ বার পঠিত
পাঁচগাছী ইউনিয়নের গ্রামীণ সড়কের অবস্থা, ছবি- বজ্রকথা।

রাংগা সরকার।- রংপুর জেলার পীরগঞ্জ উপজেলার ১১ নং পাঁচগাছী ইউনিয়নের কেশবপুর গ্রামের সাহেব মাস্টারের বাড়ি থেকে সাহাপুর গ্রামের সাঁওতালপাড়া (বাবুরবাড়ি) পর্যন্ত প্রায় ১.৫ কিলোমিটার রাস্তা সংস্কারের অভাবে চরম ভোগান্তিতে এলাকার হাজার হাজার মানুষ। ঝুঁকিপূর্ণ এই রাস্তায় প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা। রাস্তাটি দ্রুুুতসংস্কারের দাবি জানিয়েছেন এলাকাবাসী।
স্থানীয়রা জানান, এনায়েতপুর, আমোদপুর, সাহাপুর, জাহাঙ্গীরাবাদ, কেশবপুরসহ প্রায় ১০/১২টি গ্রামের ২০ থেকে ২৫ হাজার লোকের যাতায়তের জন্য এই রাস্তাটিই একমাত্র ভরসা। ভ্যান, ইজিবাইক, নসিমন, অটোভ্যান, অটোরিকশা, সিএনজি,করিমনে করে প্রতিনিয়ত এই রাস্তাটি দিয়ে দেড় থেকে দুই হাজার চাকরিজীবী, ব্যবসায়ী, স্কুল-কলেজের শিক্ষার্থীরা যাতায়াত করে। বর্তমানে রাস্তার দুরাবস্থার কারণে কোনো যানবাহন চলতে পারেনা। বর্ষা মৌসুমে একটু বৃষ্টি হলেই জলাবদ্ধতার সৃষ্টি হয় এবং পানির নিচে তলিয়ে যায়। রাস্তাটি ঝুঁকিপূর্ণ ও জলাবদ্ধতা সৃষ্টি হওয়ায় অনেক পরিবার ছেলে-মেয়েদের স্কুলে যাওয়া বন্ধ করে দেয়ার পরিকল্পনা করছেন। স্থানীয়রা রাস্তাটি দ্রুত সংস্কারের দাবি জানিয়েছেন।
স্থানীয় ব্যক্তিদের সাথে কথা বলে জানাযায়, একাধিক জনপ্রতিনিধি কয়েক বছর ধরে রাস্তাটি সংস্কার করার জন্য আশ্বাস দিলেও কোনো কাজে হয়নি। ভ্যানচালক সাদেকুল মিয়া জানান, গত বুধবার জরুরি কাজে ভ্যান নিয়ে জাহাঙ্গীরাবাদ যাচ্ছিলাম পথিমধ্যে রাস্তার খাদে পড়ে ভ্যানটির ডান চাকা ভেঙে চুড়মার হয়ে যায়। এখন বেকার হয়ে বসে আছি।
জাহাঙ্গীরাবাদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রেজাউল কবির প্রধান বলেন- আমরা প্রায় ১০-১২টি গ্রাম এই রাস্তাটি নিয়ে খুবই দূর্ভোগের মধ্যে আছি।বিগত বছরে জাহাঙ্গীরাবাদ উচ্চ বিদ্যালয়ে মাননীয় স্পিকার মহোদয় শুভাগমন করে ছিলেন। বিষয়টি আমরা তাকেও অবগত করে ছিলাম। তিনিও আশ্বস্ত করেছিলেন। আমরা চাই যত দ্রুত সম্ভব রাস্তাটি সংস্কারসহ পাকা করণের কাজ আরম্ভ হোক।
১১ নং পাঁচগাছী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: আব্দুল লতিফের কাছে ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, রাস্তাটি সংস্কারের অভাবে এলাকার লোকজন চরম ভোগান্তির মধ্যে রয়েছে। অতি দ্রুত রাস্তাটি সংস্কার করা প্রয়োজন। রাস্তাটি মেরামত করার জন্য এমপি মহোদয় ইতোমধ্যে এলজিইডিকে ডিও লেটার প্রেরণ করেছেন। কিন্তু সবগুলো কাজ তো আর একসঙ্গে করা সম্ভব নয়। পর্যায়ক্রমে করা হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com