বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ১২:৪৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
পীরগঞ্জের ঝাড় বিশলায় সাধক কবি হায়াত মামুদের ৮৫তম মৃত্যু বার্ষিকী পালন চিরবিদায় নিলেন রংপুর সিটির সাবেক কাউন্সিলর ও মোটর শ্রমিক নেতা শামীম পার্বতীপুর কেলোকা পরিদর্শন করলেন রেলপথ মন্ত্রী জিল্লুল হাকিম স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে হলে তরুণ প্রজন্মকে বিজ্ঞান মনস্ক হতে হবে-স্পীকার জিআই পণ্যের মর্যাদা পেল রংপুরের হাঁড়িভাঙ্গা আম পার্বতীপুরে উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় প্রার্থীদের নাম ঘোষণা বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার শীতবস্ত্র বিতরণ   দিনাজপুরে রক্তদান সমাজকল্যাণ সংস্থা মানবতার কল্যানে এগিয়ে যাচ্ছে অসাম্প্রদায়িক বাংলাদেশে সাম্প্রদায়িকতার কোন স্থান নেই -সাবেক এমপি মনোরঞ্জন শীল গোপাল বড়পুকুরিয়া কয়লা খনির ১২০৯ ফেইস হতে নির্ধারিত সময়ের পূর্বেই কয়লা উত্তোলন 

ড.এম এ ওয়াজেদ মিয়া ছিলেন নিরহঙ্কারী বিনয়ী অসাধারণ এক ব্যক্তিত্বের অধিকারী- স্পীকার

রিপোটারের নাম
  • আপডেট সময় : মঙ্গলবার, ৯ মে, ২০২৩
  • ১২৯ বার পঠিত

পীরগঞ্জ (রংপুর) থেকে বজ্রকথা প্রতিনিধি।- ৯ মে/২৩ খ্রি: মঙ্গলবার বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়া এঁর ১৪তম মৃত্যুবার্ষিকী নানা কর্মসীচীর মধ্য দিয়ে পীরগঞ্জে পালন করা হয়েছে।
আজ মঙ্গলবার সকাল ১০টায় তাঁর নিজ গ্রাম পীরগঞ্জের ফতেপুরে জয় সদনে তাঁর সমাধিতে পুষ্পমাল্য অর্পনের মধ্য দিয়ে দিনের কর্মসুচি শুরু হয়। জেলা প্রশাসন,জেলা পুলিশ সুপার ও উপজেলা প্রশাসনসহ ডক্টর ওয়াজেদ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান রংপুর জেলা আওয়ামী লীগের আহ্বায়ক একেএম ছায়াদত হোসেন বকুলের নেতৃত্বে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক, সাংস্কৃতিক ও আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের পক্ষ থেকে ড. এম এ ওয়াজেদ মিয়া সমাধিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। পরে বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
এদিন প্রয়াত এই বিজ্ঞানীর মৃত্যু দিবস উপলক্ষ্যে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত হয়েছিলেন, বাংলাদেশ জাতীয় সংসদের মাননীয় স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি। সভায়  তিনি তার বক্তব্যে বলেছেন, বাংলাদেশের উন্নয়নে প্রথিতযশা একজন বিজ্ঞানী হিসেবে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন ড. এম এ ওয়াজেদ মিয়া। স্পীকার আরো বলেছেন,‘ড. এম এ ওয়াজেদ মিয়া মেধার কারণে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে মূল্যায়িত হয়েছেন। ওয়াজেদ মিয়া ছিলেন একজন নিরহঙ্কারী ও বিনয়ী এক কথায় অসাধারণ এক ব্যক্তিত্বের অধিকারী। সেই সাথে অনুসরণীয় ব্যক্তিত্ব’। স্পীকার এ সময় তরুণ প্রজন্মকে ড. ওয়াজেদের জীবন ও দর্শন অনুসরণ করার আহ্বান জানান ।
এদিন জেলা প্রশাসক চিত্রলেখা নাজনীন এর সভাপতিত্বে এবং উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পীরগঞ্জ পৌর মেয়র তাজিমুল ইসলাম শামীমের সঞ্চালনায় ওই আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন , রংপুর জেলা পুলিশ সুপার ফেরদৌস আলম চৌধুরী ,উপজেলা নির্বাহী কর্মকর্তা বিরোদা রানী রায়, জেলা আওয়ামী লীগের আহ্বায়ক একেএম ছায়াদত হোসেন বকুল, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক নুরুল আমীন রাজা,উপজেলা পরিষদের চেয়ারম্যান নুর মোহাম্মদ মন্ডল ও ভাইস চেয়ারম্যান শফিউর রহমান মন্ডল মিলন প্রমুখ।
উল্লেখ্য ডক্টর এমএ ওয়াজেদ মিয়া ১৯৪২ সালের ১৬ ফেব্রুয়ারি রংপুরের পীরগঞ্জে একটি সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন এবং ২০০৯ সালের ৯ মে পরলোকগমন করেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com