1. admin@bwazarakatha.com : bwazarakatha com : bwazarakatha com
রবিবার, ০৯ মে ২০২১, ০৯:১০ পূর্বাহ্ন

দাবানল সম্পদক গোলাম মোস্তফা বাটুল এর রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৩ সেপ্টেম্বর, ২০২০
  • ৩৭ বার পঠিত

হারুন উর রশিদ সোহেল।-উত্তরাঞ্চলের সাংবাদিকতার বাতিঘর, রংপুর থেকে প্রকাশিত দৈনিক দাবানল পত্রিকার প্রকাশক ও সম্পাদক, প্রবীণ রাজনীতিবিদ, রংপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি, বৃহত্তর রংপুর-দিনাজপুর জেলা মোটর শ্রমিক ইউনিয়নের প্রতিষ্ঠাতা, জাতীয় পার্টির রংপুর জেলা কমিটির সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা খন্দকার গোলাম মোস্তফা বাটুল এর বর্ণাঢ্য জীবনের অবসান হয়েছে। ৩ সেপ্টেম্বর বৃহস্পতিবার বেলা পৌনে ১২ টায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। মৃতুকালে তার বয়স হয়েছিল ৭৮ বছর। বিষয়টি নিশ্চিত করেছেন বাটুলের ছোট ছেলে দৈনিক দাবানলের ব্যবস্থাপনা সম্পাদক খন্দকার মোস্তফা সরওয়ার অনু।
তিনি জানান, তার বাবা দীর্ঘদিন ধরে ডায়াবেটিস ও হৃদরোগে ভুগছিলেন। গত সোমবার শ্বাসকষ্ট দেখা দিলে তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।
এদিন বাদ আসর রংপুর কেরামতিয়া জামে মসজিদ প্রাঙ্গনে রাষ্ট্রীয়ভাবে গার্ড অব অনার ও জানাযা শেষে মুন্সিপাড়া কবরস্থানে দাফন কার্য সম্পন্ন হয়। সেখানে রংপুর জেলা প্রশাসন, মেট্রোপলিটন পুলিশ, সিটি মেয়রসহ বিভিন্ন সংগঠন শ্রদ্ধা নিবেদন করেন। তার জানাযায় রংপুর সিটি মেয়র মোস্তফিজার রহমান মোস্তফা, নীলফামারী জেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন, রংপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মমতাজ উদ্দিন আহম্মেদ, মহানগর জাতীয় পাটির সাধারণ সম্পাদক এসএম ইয়াসির, মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি সামসুজ্জামান সামু, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম মিজু, জেলা বিএনপির সাধারণ সম্পাদক রইচ আহমেদ, মহানগর যুবদল সভাপতি এ্যাড. মাহফুজ উন নবী ডন, মহানগর কৃষক দলের আহবায়ক শাহ নেওয়াজ লাবু, রংপুর সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সরকার মাজহারুল মান্নান, প্রচার সম্পাদক হারুন উর রশিদ সোহেল, বাংলাদেশ ফটো জার্নালিষ্ট এসোসিয়েশনের সভাপতি জাহিদ হোসেন লুসিড, সাধারণ সম্পাদক মমিনুল ইসলাম রিপন, সহ-সভাপতি এম মিরু সরকার, দৈনিক আমাদের প্রতিদিন পরিবারসহ বিভিন্ন জেলা প্রশাসন, রংপুর মেট্রোপলিটন পুলিশ, কোতয়ালী থানা পুলিশ, সিটি কর্পোরেশন, মুক্তিযোদ্ধা সংসদ, রংপুর সাংবাদিক ইউনিয়ন, বাংলাদেশ ফটো জার্নালিষ্ট এসোসিয়েশ রংপুরসহ রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দসহ সর্বস্থরের মানুষ অংশ নেয়।
এদিকে তাঁর মৃত্যুতে জেলা প্রশাসন, সিটি কর্পোরেশন, মুক্তিযোদ্ধা সংসদ, রংপুর প্রেসক্লাব, রিপোর্টার্স ক্লাব, সিটি প্রেসক্লাব, রিপোর্টার্স ইউনিনটি, রংপুর সাংবাদিক ইউনিয়ন, দৈনিক আমাদের প্রতিদিন, জাতীয় পার্টি, আওয়ামী লীগ, বিএনপি, জাসদ, বাসদ, সিপিবি, ছাত্র ইউনিয়ন, ছাত্রদল, যুবদল, কৃষকদল, বাংলাদেশ ফটো জার্নালিষ্ট এসোসিয়েশন-রংপুর, শিখা সংসদসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠন গভীর শোক প্রকাশ করে শোক সমপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই রকম আরো সংবাদ

© All rights reserved © 2020 Bwazarakatha.Com
Design & Development By Hostitbd.Com