শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০৩:৫২ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
চিলমারী কল্যাণ সমিতির কমিটি গঠন পীরগঞ্জে পাটচাষীদের প্রশিক্ষণ অনুষ্ঠিত   দিনাজপুর শিশু একাডেমীর চিত্রাংকনসহ বিভিন্ন প্রতিযোগিতা অনুষ্ঠিত ফুলবাড়ীতে নেসকো গ্রাহকদের নিয়েপিএলসির নেসকোর  গণশুনানী ফুলবাড়ী শিবনগর ইউনিয়নে বয়স্ক ও বিধবা ভাতার কার্ড এর লটারি অনুষ্ঠিত  পলাশবাড়ীতে দুই বাইকের সংঘর্ষে আহত স্বদেশ এর মৃত্যু এসএসসি পরীক্ষায় মোবাইলে  প্রশ্নপত্র ফাঁস এক শিক্ষকের কারাদন্ড রংপুরে শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের ৩৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন “শেকড় ” এর সহয়োগীতায় বর্ণমালায় রোদ্দুর কবিতা পাঠের আসর বাংলাদেশ প্রেসক্লাব পীরগঞ্জ শাখার সম্মেলন ও কমিটি গঠন

দিনাজপুরে ৪ উপজেলায় চালের মূল্য বৃদ্ধি

রিপোটারের নাম
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১ অক্টোবর, ২০২০
  • ৩৮৮ বার পঠিত

মোঃআশরাফুল আলম ।-   পর্যাপ্ত মজুত ও সংকট না থাকার পরেও দিনাজপুরের ১৩টি উপজেলায় চালের বাজার আবারো অস্থির হয়ে উঠেছে। সাত দিনের ব্যবধানে প্রকারভেদে সব ধরণের চাল কেজিতে ৪ টাকা বেড়েছে। ৫০ কেজির বস্তায় ১৮০ টাকা থেকে ২০০টাকা। পর্যাপ্ত মজুত থাকার পরেও চালের দাম বৃদ্ধির কোনো যৌক্তিক কারণ নেই। এ নিয়ে গত কয়েক মাসে ৫ দফা চালের মূল্য বৃদ্ধি পেয়েছে। দুর্ভোগে পড়েছে সাধারণ মানুষ। চাল ব্যবসায়ীরা বলেছেন, মিল পর্যায়ে দাম বৃদ্ধির ফলে পাইকারি ও খুচনা বাজারে এর প্রভাব পড়েছে। বাজারে ধানের দাম বেশি এবং উৎপাদন ব্যয়ের কারণে চালের মূল্য বৃদ্ধি পেয়েছে দাবি মিল মালিকদের।

দিনাজপুরের বাজারে আবারো চালের দাম বেড়েছে সাত দিনের ব্যবসধানে সব ধরনের চাল (৫০ কেজি) প্রতি বস্তায় বেড়েছে ১৮০-২০০ টাকা। চালের দাম প্রকারভেদ কেজিতে ৪ টাকা। প্রতিকেজি মিনিকেট আগে চিল ৪৬ টাকা বর্তমানে ৫০ টাকা, ভ্যারাইটি ২৮ ও ২৯ চাল টাকা এখন ৪৭ টাকাম স্বর্ণ ৩৫ টাকা ৩৯ টাকা, গুটিস্বর্ণ ৩৮ টাকা থেকে ৪২ টাকা চালের মূল্য বৃদ্ধির কারণে ভোগান্তিতে সাধারণ ও খেটে খাওয়া মানুষগুলো। এদিকে চালের মূল্যবৃদ্ধির মূল কারণ হিসেবে মিল মালিকদের সিন্ডিকেটকে দুষছেন পাইকার ও খুচরা বিক্রেতারা। জেলায় এবার ১ লক্ষ ৭১ হাজার হেক্টর জমিতে বোরো আবাদ হয়েছে। উৎপাদনের লক্ষমাত্রা ৭ লক্ষ মেট্রিক টন। তার পরেও দিনাজপুরের ১৩টি উপজেলায় চালের দাম বৃদ্ধি পেয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com