শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ১০:৫৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
ঈদের দিনে পীরগঞ্জে হাউজি জুয়া ! পরিবারের বিরুদ্ধে যুবককে পিটিয়ে হত্যার অভিযোগ পীরগঞ্জে নারী শিক্ষার বাতিঘর কসিমন নেছা বালিকা বিদ্যালয়ের ষাট বছর পূর্তি অনুষ্ঠান কাল গীতিকবি আব্দুর রহিম আর নেই এফসাকল এর শোক প্রকাশ পীরগঞ্জে আনসার  ভিডিপির প্লাটুন তালিকা  হালনাগাদ  করণ শুরু পীরগঞ্জে ম‌রণোত্তর বীমা দাবীর চেক প্রদান দিনাজপুর আইডিইবি মহিলা ও পরিবার কল্যাণ পরিষদের ইফতার দিনাজপুর জেলা আইনজীবী সমিতির কার্যকরী পরিষদের পরিচিতি সভা পার্বতীপুরে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত মিঠাপুকুরে ভারপ্রাপ্ত মাদ্রাসা সুপারের বিরুদ্ধে অনিয়ম দুর্নীতির অভিযোগ

দিনাজপুর জেলার বীরমুক্তিযোদ্ধাদের মানববন্ধন কর্মসূচী পালন

রিপোটারের নাম
  • আপডেট সময় : শুক্রবার, ১৬ অক্টোবর, ২০২০
  • ২৮৬ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক, দিনাজপুর।- দিনাজপুরে অসহায় বীরমুক্তিযোদ্ধা আব্দুস সবুরের পরিবারকে ভূমি দস্যুদের হাত থেকে রক্ষার দাবীতে মানববন্ধন কর্মসূচী পালন করেছেন জেলার বীরমুক্তিযোদ্ধারা। একই দাবীতে জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবর স্বারকলিপি প্রদান করেছেন তারা।

১৫ অক্টোবর বৃহস্পতিবার দুপুর ১টা হতে ১টা ২০মিনিট পর্যন্ত দিনাজপুর জেলা প্রশাসক কার্যালয়ের সামনের সড়কে উক্ত এই মানববন্ধন কর্মসূচী পালন করেন তারা। এর আগে সকাল সাড়ে ১১টা দিনাজপুর জেলা প্রশাসক মো. মাহমুদুল আলম আর সাড়ে ১২টায় পুলিশ সুপার কার্যালয়ের এক কর্মকর্তা স্বারকলিপি গ্রহণ করেন।

দিনাজপুর সদরের শিকদারগঞ্জ হাট সৈয়দপুর হাজীপাড়ার বাসিন্দা ইউনুছ সরকারের ছেলে অসহায় বীরমুক্তিযোদ্ধা আব্দুস সবুর (৬৮) স্বাক্ষরিত স্বারকলিপিতে উল্লেখ করেছেন যে, সদর উপজেলার পাইকপাড়া মৌজার সিএস ১৪, এসএ ১৪নং খতিয়ানের ১ দশমিক ৪৩ একর এর মধ্যে .৮৭ শতক জমি আমি পৈত্রিক সূত্রে পেয়েছি। কিন্তু জালিয়াতির মাধ্যমে বাংলাদেশ রেকর্ড নকল করে বিভিন্ন প্রভাবশালী মহল ও স্থানীয় ভাড়াটে সন্ত্রাসীবাহিনী দিয়ে উক্ত জমি জবর দখল করার জোর প্রয়াস চালিয়ে আসছে একই এলাকার আলহাজ্ব ইলিয়াস সরকারের ছেলে মো. কামরুজ্জামান (৬৩) আর মো. কামরুজ্জামানের ছেলে মো. মাহবুব (৩৭)। এমনকি তারা কিছুদিন পূর্বে আমার হাবিপ্রবি’তে অধ্যয়নরত একমাত্র ছেলে কে হত্যার উদ্দেশ্যে মারধর করে সন্ত্রাসীবাহিনীরা।

বীরমুক্তিযোদ্ধা আরও উল্লেখ করেছেন যে, আমার পরিবারের ছয় ভাই খুবই অসহায় ও হতদরিদ্র। পৈত্রিক সূত্রে পাওয়া সম্পত্তিটুকু আমাদের একমাত্র সম্বল। এই সম্পত্তিসহ আমার পরিবারকে রক্ষা করুন।

উল্লেখিত নামধারী ভূমিদস্যুসহ সন্ত্রাসীবাহিনীর হাত থেকে রক্ষা করতে বীরমুক্তিযোদ্ধা আব্দুস সবুর ও জেলার মুক্তিযোদ্ধারা দিনাজপুর জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবর স্বারকলিপি প্রদান করেছেন তারা। এরপরেই একই দাবিতে মানববন্ধনে অংশ নেন জেলা মুক্তিযোদ্ধা কমান্ড সংসদের সাবেক সহকারি কমান্ডার বীরমুক্তিযোদ্ধ এস কে এম ইলিয়াছ, বীরমুক্তিযোদ্ধা সহদেব চন্দ্র, বীরমুক্তিযোদ্ধা রমজান আলী, জাফর আলী, নারায়ন চন্দ্র রায়, আব্দুস সামাদসহ ১৮ জন বীরমুক্তিযোদ্ধা এবং এলাকার কিছু সম্মানীয় ব্যক্তি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com