শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:০৬ পূর্বাহ্ন

দেবোত্তর সম্পত্তি দখলদারদের কোন ছাড় দেয়া হবে না -মনোরঞ্জন শীল গোপাল এমপি

রিপোটারের নাম
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৫ অক্টোবর, ২০২০
  • ৩১১ বার পঠিত

ফজিবর রহমান বাবু ।- দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য ও হিন্দু ধর্মীয় কল্যান ট্রাস্টে সিনিয়র সহ-সভাপতি মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, হিন্দু কল্যাণ ট্রাস্ট ইতিমধ্যে জননেত্রী শেখ হাসিনার নির্দেশনায় দেশের সংখ্যালঘুদের সকল ধর্মীয় প্রতিষ্ঠান, উপাসনালয় সংস্কার কল্পে ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে। সকল শ্মশান কমিটি, মন্দির কমিটিকে একটি বিষয়ে খেয়াল রাখতে হবে যে ভূমিদস্যু তারা বিভিন্নভাবে অপচেষ্টায় লিপ্ত আছে। তাই সরকারের পাশাপাশি সকলকে শক্ত অবস্থান গ্রহণ করতে হবে। পাশাপাশি যারা দেবোত্তর সম্পত্তি গুলো দখল করে আছে তাদেরও ছাড় দেয়া হবে না। দেবোত্তর সম্পদ রক্ষার্থে সর্বাত্মক চেষ্টা অবশ্যই কমিটির পক্ষ থেকে থাকতে হবে।
১৪ অক্টোবর ২০২০ বুধবার দিনাজপুর শহরের বালুবাড়ীস্থ মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের হলরুমে হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট এর আয়োজনে শারদীয় দূর্গোৎসব উপলক্ষ্যে প্রধানমন্ত্রী প্রদত্ত অনুদানের চেক বিতরণ অনুষ্ঠানে প্রধাান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
এসময় সদর উপজেলার হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট অর্ন্তভূক্ত মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের ২৪ জন শিক্ষক-শিক্ষিকাকে পুজার উপহার স্বরুপ শাড়ী ও পাঞ্জাবী এবং ৯ জন দুঃস্থ ব্যক্তির মাঝে প্রধানমন্ত্রী প্রদত্ত অনুদান ৩ হাজার টাকা করে ২৭ হাজার টাকা, ১১ টি প্রতিষ্ঠানে ২০ হাজার টাকা করে, সদর উপজেলায় ৪৫ টি মন্দিরে ১ লাখ ৭ হাজার টাকার চেক বিতরণ করেন এমপি গোপাল।
তিনি বলেন, ‘সাম্প্রদায়িক সম্প্রীতি ঐতিহ্যের দেশ বাংলাদেশে ধর্ম যার যার কিন্তু উৎসব সবার। আমরা সকল ধর্মের মানুষ মুসলমান হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান একসাথে ভাই-ভাই হিসেবে বসবাস করছি। আমাদের দেশে হিন্দু বৌদ্ধ মুসলমান খ্রিষ্টান কোনো ভেদাভেদ নেই। এটি সমগ্র বাংলাদেশের চিত্র। ‘এখানে কখনো কোনো ভেদাভেদ ছিল না, ভবিষ্যতেও থাকবে না, কেউ চেষ্টা করলেও সেটা নষ্ট করতে পারবে না।’
অনুষ্ঠানে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ জেলা শাখার সভাপতি সুনীল চক্রবর্তীর সভাপতিত্বে বক্তব্য রাখেন বঙ্গবন্ধু সৈনিক লীগ জেলা শাখার আহবায়ক মো. কামাল হোসেন, বীরগঞ্জ উপজেলা আওয়াামী লীগের সাধারণ সম্পাদক শামীম ফিরোজ আলম, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট, ধর্ম বিষয়ক মন্ত্রণালয় দিনাজপুর জেলা শাখার সহকারি পরিচালক মো. মশিউর রহমান।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com