শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১০:৪৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
রায়পুর ইউপি পরিষদে “নিরাপদ অভিবাসন ও বিদেশ ফেরতদের পুনরেকত্রীকরণ শীর্ষক” কর্মশালা অনুষ্ঠিত পীরগঞ্জে পলাতক আসামীসহ গ্রেফতার -৪ রংপুরে বৃষ্টির জন্য ইস্তিসকার নামাজ আদায় রংপুর জেলা মটর শ্রমিক ইউনিয়নের নব নির্বাচিত কমিটির শপথ গ্রহণ অনুষ্ঠিত রংপুর বিভাগে এখনো ভোটের মাঠে এমপির স্বজনরা   বৃষ্টির আশায় গাইবান্ধায় ‘সালাতুল ইসতিসকার নামাজ আদায় বিরামপুরে সমন্বিত খামার বায়োগ্যাস বিষয়ক প্রশিক্ষণের উদ্বোধন  পীরগঞ্জে কমিউনিস্ট পার্টির দ্বি- বার্ষিক সম্মেলন-২০২৪ অনুষ্ঠিত স্ত্রী হত্যা মামলার  আসামী স্বামীকে কেরানীগঞ্জ থেকে আটক রংপুর-ঢাকা মহাসড়কে ট্রাক্টরচাপায় প্রাণ গেল গৃহবধূর

নিউজিল্যান্ডের দু’টি মসজিদে হামলার রায় চলতি সপ্তাহের শেষের দিকে

রিপোটারের নাম
  • আপডেট সময় : সোমবার, ২৪ আগস্ট, ২০২০
  • ৪৪০ বার পঠিত

২০১৯ সালে নিউজিল্যান্ডের দু’টি মসজিদে গুলি চালিয়ে ৫১ জনকে হত্যাকারী, হামলার জন্য কয়েক বছর ধরে প্রস্তুতি নিয়েছিল। সোমবার আদালতে শুনানির সময় রাষ্ট্রপক্ষের আইনজীবী এ কথা বলেন।
রয়টার্স এক প্রতিবেদনে বলেছে, অস্ট্রেলিয়ার নাগরিক ব্রেন্টন টরেন্ট (২৯) ৫১ জনকে হত্যা এবং আরো ৪০ জনকে হত্যা চেষ্টার জন্য দোষী সাব্যস্ত হয়েছেন।এছাড়া ক্রাইস্টচার্চের দুটি মসজিদে সন্ত্রাসী কর্মকান্ড ঘটিয়ে সামাজিক যোগাযোগের মাধ্যমে তা সরাসরি দেখানোর বিষয়েও অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।
চলতি সপ্তাহের শেষের দিকে বিচারক তাকে সাজা শোনাতে পারেন। সম্ভবত কোনো ধরনের আপিলের সুযোগ না রেখে তাকে যাবজ্জীবন কারাদন্ড দেওয়া হতে পারে। এ ধরনের ঘটনা নিউজিল্যান্ডে এর আগে কখনো ঘটেনি।
রাষ্ট্রপক্ষের আইনজীবী বারনাবি হায়েস বলেছেন, পুলিশ জানিয়েছে- আটকের পর অভিযুক্ত তাদের জানিয়েছে, মুসলমানদের মধ্যে ভয় ঢুকিয়ে দেওয়ার জন্য মসজিদে হামলা চালানোর পরিকল্পনা। বিশেষ করে ইউরোপের বাইরের মুসলমানদের মধ্যে ভয় ঢুকিয়ে দেওয়া ছিল তার উদ্দেশ্য।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com