বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১১:৪৫ পূর্বাহ্ন

নির্ধারিত মূল্যে সারের দাবীতে কৃষকদের মানববন্ধন

রিপোটারের নাম
  • আপডেট সময় : বুধবার, ২৪ আগস্ট, ২০২২
  • ৫০ বার পঠিত
ছাদেকুল ইসলাম রুবেল|- সরকার নির্ধারিত মূল্যে সার পাওয়ার দাবীতে জেলার গোবিন্দগঞ্জ উপজেলার মহিমাগঞ্জে মানববন্ধন করেছেন কৃষকরা।
বুধবার (২৪ আগস্ট) দুপুরে স্থানীয় কৃষকরা মহিমাগঞ্জ বাজারে এ মানববন্ধন কর্মসূচি পালন করেন। মানববন্ধনে কৃষক নেতারা বলেন, বর্তমানে সরকার নির্ধারিত মূল্যের চেয়ে অনেক বেশি দামে সকল ধরণের সার বিক্রি হচ্ছে। সারের ক্রেতা কৃষকদের কোন রশিদ বা ভাউচার দিচ্ছেনা সার বিক্রেতা ও ডিলাররা। রশিদ চাইলেই তারা ওই ক্রেতার কাছে সার বিক্রিতে অস্বীকৃতি জানাচ্ছেন। এ অবস্থায় চরম ক্ষতিগ্রস্থ কৃষকদের রক্ষায় সরকার কোন পদক্ষেপ গ্রহণ করছেন না।
তারা আরও বলেন, চলতি আমন মৌসুম ও আসন্ন শীত মৌসুমকে সামনে রেখে ধান ও বিভিন্ন ধরণের শীতকালীন শাক সবজির চাষ করতে গিয়ে কৃষকদের অধিক ব্যয়ভার বহন করতে হচ্ছে। এখনই সারের বাজার নিয়ন্ত্রণে প্রয়োজনীয় ব্যবস্থা না নিলে দেশের কৃষি উৎপাদন চরমভাবে ব্যাহত হবে। চরম খাদ্য ঘাটতির মুখে পড়বে দেশ। তাই কৃষকরা যাতে ন্যায্যমূল্যে সার প্রাপ্তির বিষয়ে সরকারকে দ্রুত পদক্ষেপ গ্রহণের আহ্বান জানান বক্তারা।
কৃষক নেতৃবৃন্দ আরও বলেন, চলতি মৌসুমে এখানকার অসাধু সার ব্যবসায়ী ও ডিলাররা নিজেদের ইচ্ছেমত সারের মূল্যবৃদ্ধি করেছে। বর্তমানে এখানে প্রতিবস্তা টিএসপি ১৪শ’ টাকা বস্তা, ইউরিয়া ১২শ’ ৫০ টাকা বস্তা, এমওপি ১৩শ’ টাকা দরে বিক্রি হচ্ছে। এই মহিমাগঞ্জে সারের দাবীতে বিএনপি সরকারের আমলে সারের দাবীতে প্রাণ দিয়েছিল কৃষক। তাই দ্রুত সারের মূল্য হ্রাস করা না হলে বৃহৎ কর্মসূচি ঘোষণা করা হবে বলে জানান কৃষকনেতারা।
মানববন্ধনে বক্তব্য রাখেন, কৃষক নেতা নূরুল ইসলাম, ফেরদৌস আলম, খায়রুল আলম রাজা, আজিম উদ্দিন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com