1. admin@bwazarakatha.com : bwazarakatha com : bwazarakatha com
বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর ২০২১, ১১:০১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :

পরিবেশের ভারসাম্য রক্ষায় বনায়নের গুরুত্ব অপরিসীম -এমপি মনোরঞ্জন শীল গোপাল

  • আপডেট সময় : শনিবার, ৫ সেপ্টেম্বর, ২০২০
  • ৩৭ বার পঠিত

ফজিবর রহমান বাবু ।- দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, সৃষ্টির অপরূপ সৌন্দর্যলীলার মধ্যে বৃক্ষরাজি অন্যতম, যা ছাড়া প্রাণিকুলের জীবন-জীবিকার কোনো উপায় নেই। সৃষ্টির সূচনালগ্ন থেকে মানুষ ও অন্যান্য প্রাণী বৃক্ষের ওপর প্রত্যক্ষ ও পরোক্ষভাবে নির্ভরশীল। আর বৃক্ষ পরিবেশ ও প্রকৃতি জীবজগতের পরম বন্ধু। পরিবেশের ভারসাম্য রক্ষার পাশাপাশি মানুষের জীবন ও জীবিকা নির্বাহে সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে বৃক্ষ। বন আমাদের জাতীয় ঐতিহ্য, জাতীয় অর্থনীতি, আবহাওয়া এবং জলবায়ুসহ প্রাকৃতিক পরিবেশের ভারসাম্য রক্ষায় বনায়নের গুরুত্ব অপরিসীম। আর ‘পৃথিবীকে রক্ষা করতে বৃক্ষরোপণের বিকল্প নেই। আগামী প্রজন্মের জন্য বাসযোগ্য বাংলাদেশ গড়তে বৃক্ষরোপণের বিকল্প নেই।’
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী উপলক্ষে ৪ সেপ্টম্বর ২০২০ শুক্রবার দিনাজপুর রাজ দেবোত্তর এস্টেট এর উদ্যোগে কাহারোল উপজেলা বন বিভাগের সহযোগীতায় কান্তজীউ মন্দির চত্বরে বৃক্ষের চারা রোপনকালে এমপি গোপাল এসব কথা বলেন।
এসময় অতিরিক্ত জেলা প্রশাসক আবু সালেহ মো. মাহফুজুল, বিভাগীয় সামাজি বন কর্মকর্তা মোহাম্মদ আব্দুর রহমান, উপজেলা নির্বাহী অফিসার মো. মনিরুল হাসান, দিনাজপুর রাজ দেবোত্তর এস্টেট এর এজেন্ট রনজিৎ কুমার সিংহ, কাহারোল থানার ওসি মনোজ কুমারসহ দিনাজপুর রাজ দেবোত্তর এস্টেট এর সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই রকম আরো সংবাদ

© All rights reserved © 2020 Bwazarakatha.Com
Design & Development By Hostitbd.Com