মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ০৮:০৯ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :

পার্বতীপুরে কৃষকের মালিকানাধীন চাষের জমি খাসে রূপান্তর

রিপোটারের নাম
  • আপডেট সময় : শুক্রবার, ১৬ অক্টোবর, ২০২০
  • ১৫৯ বার পঠিত

মোঃ আশরাফুল আলম, দিনাজপুর (ফুলবাড়ী) প্রতিনিধি।-  পার্বতীপুর উপজেলার পলাশবাড়ী ইউপির ধোপাকল (ডাঙ্গাপাড়া) গ্রামের মোঃ মাজেদ সরদারের পুত্র মোঃ তায়েব সেলিম নিজ তফসিল ভূক্ত জমি খাসে রূপান্তরিত হয়েছে।  পার্বতীপুর সেটেমেন্ট অফিসে গিয়ে  মাজেদ সরদারের পুত্র তায়েব সেলিম দেখেন, তার ৩৪ শতক জমির মধ্যে ৩০ শতক মালিকানা আছে এর মধ্যে ৪ শতক জমি খাস খতিয়ানে দেখানো হয়েছে।

যাহার দাগ নং- সাবেক ৭৫০০, হালদাগ ৫১০৮ হইতে ৫১১৪ এবং ৫১১৯ হইতে ৫১২০ এবং ৫১৩৩ এর মধ্যে ৫১২০ হালদাগে ২৮ শতক জমি ডিপি-১ এ রূপান্তরিত করা হয়।  উল্লেখ্য যে জমির প্রকৃত মালিক তায়েব সেলিম বাদি হয়ে গত ২৮/০৬/২০২০ ইং তারিখে মহা পরিচালক ভূমি রেকড ও জরিপ অধিদপ্তর, ঢাকা বরাবর ভূমি জরিপের অনিয়ম প্রসঙ্গে প্রতিকার পাওয়ার  আশায় এবং উদ্ধারের জন্য আবেদন করেন।মহাপরিচালক ডাইরি নং-৬৬৭, তারিখ-০২/০৭/২০২০ইং এর পরিপেক্ষিতে দিনাজপুর জোনাল সেটেলমেন্ট বরাবর উক্ত আবেদনের স্বারক নং- ৩১.০৩.০০০০.৫৯২.২৭.০১৯.১৪-৭২৮(২), তারিখ-০৫/০৮/২০২০ ইং দিনাজপুর জোনাল সেটেলমেন্ট এর নিকট হইতে মোঃ তায়েব সেলিম বরাবরে ভূমি রেকর্ডের অনিয়মের তদন্তের নোটিশ প্রদান করেন। যাহার শুনানির তারিখ ধার্য্য ছিল ১৬/০৮/২০২০ ইং। উক্ত পার্বতীপুর সেটেলমেন্ট অফিসে ভূমি বিষয়ে শুনানি কালে দিনাজপুর সেটেলমেন্ট কর্মকর্তা বলেন যে, এরকম আবেদন করলে সঠিক ফলাফল পাবেনা ভূক্তভুগি।  উল্লেখ্য চলমান মাঠ জরিপের খসড়া বহি ইয়াদস্ত শিরোনামে লেখা আছে যে, ভূমি রেকর্ডে মাঠে ভূমির মালিককে উপস্থিত পাওয়া না গেলে সে ক্ষেত্রে বিধি মোতাবেক এসএ রেকর্ড দিতে হবে। জমির মালিক মোঃ তায়েব সেলিম উপপরিচালক সে:অপা: ১ ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তর তেজগাঁও ঢাকা, এর স্মারক নং-৩১.০৩.০০০০.০০.৩.০৩.০০৭.২০-৪৭০ তারিখ- ২২/০৭/২০২০ ইং তারিখে দিনাজপুর জোনাল সেটেলমেন্ট অফিসার কে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ দিলেও অদ্যবধি আজ পর্যন্ত দিনাজপুর জোনাল সেটেলমেন্ট কর্মকর্তা শামসুল আজম কোন রকম কার্যকরি ব্যবস্থা গ্রহণ করেননি।

তায়েব সেলিম জানান, উর্দ্ধতন কর্তৃপক্ষের কাছে আবেদন দিয়েও আমি ন্যায় বিচার পাচ্ছি না। এ ব্যাপারে ধোপাকল ডাঙ্গাপাড়া গ্রামের তায়েব সেলিম তার ৪ শতক জমি উদ্ধারে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে উর্দ্ধতন কর্তৃপক্ষের আসু-হস্তক্ষেপ কামনা করেছেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com