1. admin@bwazarakatha.com : bwazarakatha com : bwazarakatha com
রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৫:০৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
৩৩৩-এ কল করে খাদ্য সহায়তা পেল সাদুল্লাপুরের ৬০ কর্মহীন পরিবার সাদুল্লাপুরে স্ত্রীর মরদেহ হাসপাতালে রেখে পালালেন স্বামী সুন্দরগঞ্জে স্বামীকে হত্যার দ্বায় স্বীকার করেছে স্ত্রী বগুড়ার শেরপুরে কুলি শ্রমিক ইউনিয়নের অবৈধ কমিটি বাতিলে সংবাদ সম্মেলন শেরপুরে ভাতিজিকে উত্যক্ত প্রতিবাদ করায় চাচাকে ছুরিকাঘাত গাইবান্ধায় ব্রহ্মপুত্রের পানি বিপৎসীমার ওপরে নিম্নাঞ্চল প্লাবিত রংপুরে স্মৃতিতে রণাঙ্গন এর মোড়ক উন্মোচন বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্র আন্দোলন চাকুরীর দাবীতে ঘন্টাব্যাপি মানববন্ধন হালনাগাদ তথ্য ছাড়াই চলছে শেরপুর উপজেলা পরিষদের সরকারি ওয়েবসাইড  বন্ধ রেল স্টেশনে থামছে ট্রেন: টিকিট ছাড়াই যাত্রী ওঠানামা

পার্বতীপুরে কৃষকের মালিকানাধীন চাষের জমি খাসে রূপান্তর

  • আপডেট সময় : শুক্রবার, ১৬ অক্টোবর, ২০২০
  • ২৪ বার পঠিত

মোঃ আশরাফুল আলম, দিনাজপুর (ফুলবাড়ী) প্রতিনিধি।-  পার্বতীপুর উপজেলার পলাশবাড়ী ইউপির ধোপাকল (ডাঙ্গাপাড়া) গ্রামের মোঃ মাজেদ সরদারের পুত্র মোঃ তায়েব সেলিম নিজ তফসিল ভূক্ত জমি খাসে রূপান্তরিত হয়েছে।  পার্বতীপুর সেটেমেন্ট অফিসে গিয়ে  মাজেদ সরদারের পুত্র তায়েব সেলিম দেখেন, তার ৩৪ শতক জমির মধ্যে ৩০ শতক মালিকানা আছে এর মধ্যে ৪ শতক জমি খাস খতিয়ানে দেখানো হয়েছে।

যাহার দাগ নং- সাবেক ৭৫০০, হালদাগ ৫১০৮ হইতে ৫১১৪ এবং ৫১১৯ হইতে ৫১২০ এবং ৫১৩৩ এর মধ্যে ৫১২০ হালদাগে ২৮ শতক জমি ডিপি-১ এ রূপান্তরিত করা হয়।  উল্লেখ্য যে জমির প্রকৃত মালিক তায়েব সেলিম বাদি হয়ে গত ২৮/০৬/২০২০ ইং তারিখে মহা পরিচালক ভূমি রেকড ও জরিপ অধিদপ্তর, ঢাকা বরাবর ভূমি জরিপের অনিয়ম প্রসঙ্গে প্রতিকার পাওয়ার  আশায় এবং উদ্ধারের জন্য আবেদন করেন।মহাপরিচালক ডাইরি নং-৬৬৭, তারিখ-০২/০৭/২০২০ইং এর পরিপেক্ষিতে দিনাজপুর জোনাল সেটেলমেন্ট বরাবর উক্ত আবেদনের স্বারক নং- ৩১.০৩.০০০০.৫৯২.২৭.০১৯.১৪-৭২৮(২), তারিখ-০৫/০৮/২০২০ ইং দিনাজপুর জোনাল সেটেলমেন্ট এর নিকট হইতে মোঃ তায়েব সেলিম বরাবরে ভূমি রেকর্ডের অনিয়মের তদন্তের নোটিশ প্রদান করেন। যাহার শুনানির তারিখ ধার্য্য ছিল ১৬/০৮/২০২০ ইং। উক্ত পার্বতীপুর সেটেলমেন্ট অফিসে ভূমি বিষয়ে শুনানি কালে দিনাজপুর সেটেলমেন্ট কর্মকর্তা বলেন যে, এরকম আবেদন করলে সঠিক ফলাফল পাবেনা ভূক্তভুগি।  উল্লেখ্য চলমান মাঠ জরিপের খসড়া বহি ইয়াদস্ত শিরোনামে লেখা আছে যে, ভূমি রেকর্ডে মাঠে ভূমির মালিককে উপস্থিত পাওয়া না গেলে সে ক্ষেত্রে বিধি মোতাবেক এসএ রেকর্ড দিতে হবে। জমির মালিক মোঃ তায়েব সেলিম উপপরিচালক সে:অপা: ১ ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তর তেজগাঁও ঢাকা, এর স্মারক নং-৩১.০৩.০০০০.০০.৩.০৩.০০৭.২০-৪৭০ তারিখ- ২২/০৭/২০২০ ইং তারিখে দিনাজপুর জোনাল সেটেলমেন্ট অফিসার কে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ দিলেও অদ্যবধি আজ পর্যন্ত দিনাজপুর জোনাল সেটেলমেন্ট কর্মকর্তা শামসুল আজম কোন রকম কার্যকরি ব্যবস্থা গ্রহণ করেননি।

তায়েব সেলিম জানান, উর্দ্ধতন কর্তৃপক্ষের কাছে আবেদন দিয়েও আমি ন্যায় বিচার পাচ্ছি না। এ ব্যাপারে ধোপাকল ডাঙ্গাপাড়া গ্রামের তায়েব সেলিম তার ৪ শতক জমি উদ্ধারে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে উর্দ্ধতন কর্তৃপক্ষের আসু-হস্তক্ষেপ কামনা করেছেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই রকম আরো সংবাদ

© All rights reserved © 2020 Bwazarakatha.Com
Design & Development By Hostitbd.Com