রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১১:১৬ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
ঈদের দিনে পীরগঞ্জে হাউজি জুয়া ! পরিবারের বিরুদ্ধে যুবককে পিটিয়ে হত্যার অভিযোগ পীরগঞ্জে নারী শিক্ষার বাতিঘর কসিমন নেছা বালিকা বিদ্যালয়ের ষাট বছর পূর্তি অনুষ্ঠান কাল গীতিকবি আব্দুর রহিম আর নেই এফসাকল এর শোক প্রকাশ পীরগঞ্জে আনসার  ভিডিপির প্লাটুন তালিকা  হালনাগাদ  করণ শুরু পীরগঞ্জে ম‌রণোত্তর বীমা দাবীর চেক প্রদান দিনাজপুর আইডিইবি মহিলা ও পরিবার কল্যাণ পরিষদের ইফতার দিনাজপুর জেলা আইনজীবী সমিতির কার্যকরী পরিষদের পরিচিতি সভা পার্বতীপুরে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত মিঠাপুকুরে ভারপ্রাপ্ত মাদ্রাসা সুপারের বিরুদ্ধে অনিয়ম দুর্নীতির অভিযোগ

পার্বতীপুরে খোলা আকাশের নিচে মুক্তিযোদ্ধার পরিবারের মানবেতর জীবনযাপন

রিপোটারের নাম
  • আপডেট সময় : রবিবার, ১১ অক্টোবর, ২০২০
  • ৪৪০ বার পঠিত

এম এ আলম বাবলু,পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি।- দিনাজপুরের পার্বতীপুরে টানা বৃষ্টির পানিতে ঘর ভেঙ্গে যাওয়ায় পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করছেন এক মুক্তিযোদ্ধা পরিবার। বাড়ির একমাত্র মাটির ঘরের দেয়াল ধ্বসের ঘটনায় খোলা আকাশের নিচে অবস্থান করছেন বলে পরিবার সূত্রে দাবী করা হয়েছে৷
জানা যায়, পার্বতীপুর উপজেলার খয়েরপুকুর হাট সংলগ্ন পূর্ব হোসেনপুর ডাঙ্গাপাড়া গ্রামে বাড়ি মুক্তিযোদ্ধা মরহুম সৈয়দ আলীর। মুক্তিযুদ্ধের সন্মাননা হিসেবে সরকার কর্তৃক প্রদানকৃত তার সনদ নম্বর ১১২১১০। স্বামীর মৃত্যুর পর মুক্তিযোদ্ধা ভাতা’র টাকা দিয়েই চলে স্ত্রী ফিরোজা খাতুনের পরিবার। মেয়ে ফেরদৌসি ও ছেলে হাবিবুর রহমানসহ ছেলে বউকে নিয়ে সংসার ফিরোজার। বাড়িতে মাটির তৈরী একটি মাত্র ঘরই ছিলো তার শেষ সম্বল। কিন্তু কয়েকদিনের বৃষ্টিপাতে সেটিও ধ্বসে যায়। এর পর থেকে খোলা অকাশের নিচে পরিবার পরিজন নিয়ে জীবন যাপন করছেন বলে জানান ফিরোজা খাতুন। তিনি আরও বলেন, কয়েকদিনের টানা বৃষ্টিপাতের ফলে বাড়ির উঠান প্লাবিত অবস্থায় থাকে বেশ কিছুদিন। তবে, পানি কমে যাওয়ার আগেই হঠাৎ একদিন ঘরটি পড়ে যায়।

মুক্তিযোদ্ধা মরহুম সৈয়দ আলীর ছেলে হাবিবুর রহমান বলেন, আমরা অত্যন্ত গরীব শ্রেণির মানুষ। দিন আনি দিন খাই। বাড়ির একমাত্র মাটির ঘরটি ভেঙ্গে যাওয়ায় কষ্টে দিন পার করছি। সরকার কর্তৃক মুক্তিযোদ্ধাদের জন্য বরাদ্দকৃত বাড়ির জন্য আবেদনও করেছি। একজন অসহায় মুক্তিযোদ্ধার পরিবারের সদস্য হিসেবে এ বিষয়ে প্রশাসনের আশু হস্তক্ষেপ কামনা করেছেন হাবিবুর। সংশ্লিষ্ট প্রশাসন অসহায় এই মুক্তিযোদ্ধা পরিবারের শান্তিতে ঘুমোনোর ব্যবস্থা করে দিবেন এমইটি প্রত্যাশা মুক্তিযোদ্ধা মরহুম সৈয়দ আলীর স্ত্রী পরিবারের। সেই সাথে দ্রুত এর স্থায়ী আবাসনের জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন ফিরোজা।

এ ব্যাপারে ওয়ার্ড সদস্য জুয়েল সরকার বলেন, বিষয়টি আমি জেনেছি। তবে ইউনিয়ন পরিষদের মিটিংয়ে বিষয়টি উপস্থাপনের মাধ্যমে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com