1. admin@bwazarakatha.com : bwazarakatha com : bwazarakatha com
বৃহস্পতিবার, ২২ জুলাই ২০২১, ১২:০৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
সুন্দরগঞ্জে করোনায় কর্মহীন ৪০০ পরিবারের মাঝে ঈদ খাদ্য সামগ্রী বিতরণ কোলাকুলি আর করমর্দন ছাড়াই রংপুরে পালিত হলো ঈদ উল আযহা পীরগঞ্জে ইউপি ভবনে তালা অত:পর সংবাদ সন্মেলন প্রধানমন্ত্রীর পাঠানো উপহার কাহারোলে জয়বাংলা ভিলেজে অসহায়দের পৌছে দিলেন মনোরঞ্জন শীল গোপাল এমপি রংপুরে ঈদুল আযহা কর্মসূচি গ্রহণ: প্রধান জামাত সকাল ৮টায় সুন্দরগঞ্জে করোনায় কর্মহীন ৪০০ পরিবারের মাঝে ঈদ খাদ্য সামগ্রী বিতরণ  রংপুরে ২৪ ঘণ্টায় মৃত্যু আরও ১১ শনাক্ত ৪৭৪ বগুড়ায় পর্নোগ্রাফি আইনে দুই তরুণ গ্রেফতার দিনাজপুর জেনারেল হাসপাতালে চিকিৎসা সামগ্রী সরবরাহ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির রংপুর মহানগর ছাত্রদলের সাংগঠনিক সম্পাদকের ঈদ শুভেচ্ছা

পার্বতীপুরে খোলা আকাশের নিচে মুক্তিযোদ্ধার পরিবারের মানবেতর জীবনযাপন

  • আপডেট সময় : রবিবার, ১১ অক্টোবর, ২০২০
  • ৪০ বার পঠিত

এম এ আলম বাবলু,পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি।- দিনাজপুরের পার্বতীপুরে টানা বৃষ্টির পানিতে ঘর ভেঙ্গে যাওয়ায় পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করছেন এক মুক্তিযোদ্ধা পরিবার। বাড়ির একমাত্র মাটির ঘরের দেয়াল ধ্বসের ঘটনায় খোলা আকাশের নিচে অবস্থান করছেন বলে পরিবার সূত্রে দাবী করা হয়েছে৷
জানা যায়, পার্বতীপুর উপজেলার খয়েরপুকুর হাট সংলগ্ন পূর্ব হোসেনপুর ডাঙ্গাপাড়া গ্রামে বাড়ি মুক্তিযোদ্ধা মরহুম সৈয়দ আলীর। মুক্তিযুদ্ধের সন্মাননা হিসেবে সরকার কর্তৃক প্রদানকৃত তার সনদ নম্বর ১১২১১০। স্বামীর মৃত্যুর পর মুক্তিযোদ্ধা ভাতা’র টাকা দিয়েই চলে স্ত্রী ফিরোজা খাতুনের পরিবার। মেয়ে ফেরদৌসি ও ছেলে হাবিবুর রহমানসহ ছেলে বউকে নিয়ে সংসার ফিরোজার। বাড়িতে মাটির তৈরী একটি মাত্র ঘরই ছিলো তার শেষ সম্বল। কিন্তু কয়েকদিনের বৃষ্টিপাতে সেটিও ধ্বসে যায়। এর পর থেকে খোলা অকাশের নিচে পরিবার পরিজন নিয়ে জীবন যাপন করছেন বলে জানান ফিরোজা খাতুন। তিনি আরও বলেন, কয়েকদিনের টানা বৃষ্টিপাতের ফলে বাড়ির উঠান প্লাবিত অবস্থায় থাকে বেশ কিছুদিন। তবে, পানি কমে যাওয়ার আগেই হঠাৎ একদিন ঘরটি পড়ে যায়।

মুক্তিযোদ্ধা মরহুম সৈয়দ আলীর ছেলে হাবিবুর রহমান বলেন, আমরা অত্যন্ত গরীব শ্রেণির মানুষ। দিন আনি দিন খাই। বাড়ির একমাত্র মাটির ঘরটি ভেঙ্গে যাওয়ায় কষ্টে দিন পার করছি। সরকার কর্তৃক মুক্তিযোদ্ধাদের জন্য বরাদ্দকৃত বাড়ির জন্য আবেদনও করেছি। একজন অসহায় মুক্তিযোদ্ধার পরিবারের সদস্য হিসেবে এ বিষয়ে প্রশাসনের আশু হস্তক্ষেপ কামনা করেছেন হাবিবুর। সংশ্লিষ্ট প্রশাসন অসহায় এই মুক্তিযোদ্ধা পরিবারের শান্তিতে ঘুমোনোর ব্যবস্থা করে দিবেন এমইটি প্রত্যাশা মুক্তিযোদ্ধা মরহুম সৈয়দ আলীর স্ত্রী পরিবারের। সেই সাথে দ্রুত এর স্থায়ী আবাসনের জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন ফিরোজা।

এ ব্যাপারে ওয়ার্ড সদস্য জুয়েল সরকার বলেন, বিষয়টি আমি জেনেছি। তবে ইউনিয়ন পরিষদের মিটিংয়ে বিষয়টি উপস্থাপনের মাধ্যমে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই রকম আরো সংবাদ

© All rights reserved © 2020 Bwazarakatha.Com
Design & Development By Hostitbd.Com