বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৯:০২ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
স্ত্রী হত্যা মামলার  আসামী স্বামীকে কেরানীগঞ্জ থেকে আটক রংপুর-ঢাকা মহাসড়কে ট্রাক্টরচাপায় প্রাণ গেল গৃহবধূর রংপুরে মহানগর  ছাত্রলীগের বৃক্ষরোপণ কর্মসূচি বেরোবির একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস্ বিভাগের বিভাগীয় প্রধান উমর ফারুক আরপিএমপি ট্রাফিক বিভাগের  সদস্যদের মাঝে বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ ফুলবাড়ীতে  সংসদ সদস্যের বিশেষ বরাদ্দ ২৪ লক্ষ টাকার বিতরণ  পলাশবাড়ীতে  এক কেজি গাজাসহ আটক- ১ হুয়াওয়ে আইসিটি কম্পিটিশনের এশিয়া প্যাসিফিক পর্বে রুয়েট তৃতীয় এবার পীরগঞ্জের ৩৪৫০ কৃষক পেলেন সার ও ধান বীজ পল্লী দারিদ্র বিমোচন ফাউন্ডেশন পীরগঞ্জ এর কার্যক্রম সন্তোষজনক

পীরগঞ্জে করোনাকালে স্বাস্থ্যবিধি মেনে জাতীয় মৎস্য দিবস পালন করা হচ্ছে

রিপোটারের নাম
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৩ জুলাই, ২০২০
  • ৫৯৩ বার পঠিত
ছবি-১ : উপজেলা পরিষদ পুকুরে মাছের পোনা অবমুক্ত করছেন নির্বাহী অফিসার মেজবাউল হোসেন, ছবি-২: মৎস্য উপকরণ বিতরণ করছেন মৎস্য কর্ম কর্তা আমিনুল ইসলাম |

এস এ মন্ডল।- ২২ জুলাই দেশে জাতীয় মৎস সপ্তাহের উদ্বোধন করা হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন এর পুকুরে মাছের পোনা উন্মুক্ত করে মৎস সপ্তাহের উদ্বোধন করেছেন।
এদিন সারা দেশে প্রায় অভিন্ন কর্মসূচীর আলোকে জেলা ও উপজেলা পর্যায়ে মৎস্য সপ্তাহ পালন করা হচ্ছে। করোনা কালে স্বাস্থ্যবিধি মেনে পীরগঞ্জ উপজেলায় সপ্তাহ ব্যাপী গৃহীত কর্মসূচী পালন করা হচ্ছে ।২২ জুলাই এখানে উপজেলা পুকুরে মাছের পোনা অবমুক্ত করা হয়। মাছের পোনা অবমুক্ত করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ মেজবাউল হোসেন । এসময় উপস্থিত ছিলেন পৌর মেয়র আবু ছালেহ মোঃ তাজিমুল ইসলাম শামিম, উপজেলা ভাইস চেয়ারম্যান শফিউর রহমান মিলন, সিনিয়র উপজেলা মৎস কর্মকর্তা মোঃ আমিনুল ইসলাম। এদিন অন্যান্য কর্মসূচীর মধ্যে ছিল মৎস্য সেক্টরে বর্তমান সরকারের অগ্রগতি ও সাফল্য বিষয়ে প্রামাণ্য চিত্র প্রদর্শনী। কসিমন নেছা বালিকা বিদ্যালয় হলে অনুষ্ঠিত এ প্রদর্শনীর আগে দিবসের গুরুত্ব , সরকারের দৃষ্টিভঙ্গি এবং মৎস্য চাষের উপর বক্তব্য রাখেন সিনিয়র উপজেলা মৎস কর্মকর্তা মোঃ আমিনুল ইসলাম। এই অনুষ্ঠানে উপজেলা ৩০ জন মৎসচাষী ও লিফ উপস্থিত ছিলেন।
মৎস্য কর্মকর্তা বজ্রকথাকে জানিয়েছেন, তার উপজেলায় ২১ জুলাই থেকেই কর্মকান্ড শুরু হয়েছে। এই দিন উপজেলায় মাইকে প্রচার প্রচারনা ব্যানার ফেষ্টুন, পোষ্টার দিয়ে উপজেলা পষিদ চত্বর সুসজ্জিত করা হয়। ২৩ জুলাই মৎস বিষয়ে আইন বাস্তবায়নে মোবাইল কোর্ট পরিচালনা করা হবে। ২৪ জুলাই মৎস চাষিদের সাথে মাছচাষ বিষয়ক পরামর্শ প্রদান সেবা প্রদান করাসহ পুকুরের পানি ও মাটি পরীক্ষা করা হবে। ২৫ জুলাই মৎস্য চাষের উপর প্রামাণ্য চিত্র প্রদর্শনী করা হবে। ২৬ জুলাই চাষি ও সুফলভোগিদের মাধ্যে মাছ চাষের উপকরণ বিতরণ করা হবে।২৭ জুলাই ভিডিও কনফারেন্স ও সমাপ্তি ঘোষনা করা হবে। এই কর্মসূচী পালনের ক্ষেত্রে উপজেলা মৎস্য কর্মকর্তা সকলের সহযোগিতা কামনা করেছেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com