1. admin@bwazarakatha.com : bwazarakatha com : bwazarakatha com
শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ০৩:৪৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
নর্দান মেডিক্যাল শিক্ষার্থীদের বিভাগীয় কমিশনার সিটি মেয়র ও মেট্রোপলিটন পুলিশ কমিশনারের কার্যালয় ঘেরাও কলেজ ছাত্রী রিমু হত্যার বিচার দাবিতে রংপুরে জাতীয় ছাত্র সমাজের মানববন্ধন ও সমাবেশ: ৭২ ঘণ্টার আল্টিমেটাম বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ভিসি কলিমউল্লাহকে ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা রংপুরে ১৫ কেজি গাঁজাসহ ভুট্টা বোঝাই ট্রাক জব্দ: আটক ৩ গাইবান্ধায় মাদক সেবনের দায়ে ৫ জনকে কারাদণ্ড পীরগঞ্জে প্রাইভেট কারের টায়ার বিস্ফোরনে একজন নিহত নবাবগঞ্জে একই রাতে ৪ দোকান থেকে ১০ লক্ষ্যাধিক টাকার মালামাল চুরির অভিযোগে মামলা নবাবগঞ্জে কিশোরীকে অপহরণের পর ধর্ষণের অভিযোগে মামলা: গ্রেফতার ১ ঘোড়াঘাটে যাত্রীবাহী বাস উল্টে প্রায় ২০ জন আহত ও ব্যাপক লুটপাট দিনাজপুরের ফুলবাড়ীতে বিদ্যুতের ট্রার্ন্সমিটার চুরি

পীরগঞ্জে চেক জালিয়াতির মামলায় ওয়ারেন্ট ভুক্ত আসামী গ্রেফতার

  • আপডেট সময় : শনিবার, ১৭ অক্টোবর, ২০২০
  • ৩৬ বার পঠিত

পীরগঞ্জ (রংপুর) প্রতিনিধি।-  দৈনন্দিন জীবনে বিভিন্ন প্রয়োজনে দায় অথবা ঋণ পরিশোধের নিমিত্তে চেক -এর ব্যবহার হয়ে থাকে। কিন্তু অনেক সময়ে চেকে উল্লেখিত অংকের টাকা চেক প্রদানকারীর একাউন্টে না থাকলেও সংশ্লিষ্ট ব্যাংকের পক্ষ থেকে চেক গ্রহণকারীকে টাকা দেওয়া সম্ভব হয় না। অপর্যাপ্ত তহবিলে টাকা না থাকার কারণে ব্যাংক কর্তৃক চেক প্রত্যাখান করা হয়। যা চেক ডিজঅনার নামে পরিচিত।
পর্যাপ্ত টাকা না থাকার কারণে চেক ডিজঅনার হলে চেক প্রদানকারী একাউন্টধারীর বিরুদ্ধে মামলা করতে পারবে। এরই ধারাবাহিকতায় রংপুরের পীরগঞ্জে চেক জালিয়াতির মামলার ওয়ারেন্ট ভুক্ত আসামী জিকরুল হাসান উজ্জ্বলকে গ্রেফতার করেছে পীরগঞ্জ থানা পুলিশ। গত ১৪ অক্টোবর বৃহস্পতিবার সন্ধ্যায় তাকে গ্রেফতার করে শুক্রবার রংপুর জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

উজ্জল পীরগঞ্জ উপজেলার মিঠিপুর পানবাজার মৃত্যু ডা: আবু হোসেনের পুত্র । জানা যায়, মামলার বাদী জাহিদ হোসেন, কথাটেক্স প্রতিষ্ঠান, সাভার ঢাকা এর সাথে ৪-এস পার্ক স্টাইল লিমিটেড (4S-PARK STYLE LTD.) প্রতিষ্ঠান, দুর্গাপুর আশুলিয়া, সাভার, ঢাকা-বাংলাদেশ মালিক জিকরুল হাসান উজ্জ্বল (সিইও) পদে ব্যবসায়িক লেনদেনের জন্য ডাচ্ বাংলা ব্যাংক লিমিটেড চেক নং- ৭২২৭০৬১, ৭২২৭০৬২ -তে ২টি চেকে ৫০ লক্ষ করে ১ কোটি টাকা উল্লেখ করা হয়েছে। কিন্তু উল্লেখিত একাউন্টে ওই পরিমাণ টাকা না থাকায় উজ্জ্বলের বিরুদ্ধে জাহিদ হোসেন ঢাকা কোর্টে চেক জালিয়াতির মামলা করেন যাহার নং- ১৯৮৭/১৯, সিআর-১১২/১৯। উল্লেখ্য ১ কোটি ৯২ লক্ষ টাকার চেক প্রদান করা হয়েছে। তবে উক্ত একাউন্টে কোন টাকা নেই বলে মামলার বাদী জাহিদ হোসেন জানান। অপরদিকে ৪টি চেকে ৫০ লক্ষ টাকার মামলার রায় হয়েছে। তবে বাকী টাকার মামলার রায় চলমান রয়েছে বলে জানা গেছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই রকম আরো সংবাদ

© All rights reserved © 2020 Bwazarakatha.Com
Design & Development By Hostitbd.Com