মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০৯:৩৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
মিলনপুর কমিউনিটি ক্লিনিকে জাতীয় শোক দিবসে আলোচনা সভা ঘোড়াঘাটে মুক্তিযুদ্ধ মঞ্চের মানববন্ধন  বঙ্গবন্ধু বেঁচে থাকবেন বাঙালির হৃদয়ে -এমপি মনোরঞ্জন শীল গোপাল সাপাহারে জাতীয় শোক দিবস পালন জিয়া-মোস্তাকরা এখন ইতিহাসের আস্তাকুড়ে-হুইপ ইকবালুর রহিম পার্বতীপুরে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস উদযাপন মুক্তিযুদ্ধে পরাজিত শক্তিই বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করেছে- বানিজ্যমন্ত্রী রংপুরে বঙ্গবন্ধুর ৪৭তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত বিরামপুরে  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭-তম শাহাদত বার্ষিকী বঙ্গবন্ধুর  জন্ম না হলে   বাংলাদেশ নামক রাষ্ট্রের জন্ম হতো না – মেয়র  সরোয়ার

পীরগঞ্জে চেয়ারম্যান কর্তৃক গরু নিলামে তোলার অভিযোগ

রিপোটারের নাম
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৭ আগস্ট, ২০২০
  • ৭৩ বার পঠিত
পীরগঞ্জ (রংপুর) প্রতিনিধি।- রংপুরের পীরগঞ্জে ইউপি চেয়ারম্যান কর্তৃক অন্যায় ভাবে কৃষকের ২ লক্ষ টাকা মূল্যের ৩টি গরু নিলামে বিক্রির পায়তারার অভিযোগ পাওয়া গেছে। গত মঙ্গলবার সকালে উপজেলার ২নং ভেন্ডাবাড়ী ইউনিয়নে এ ঘটনাটি ঘটেছে। বুধবার সকালে ভুক্তভোগীর পরিবার ন্যায় বিচার চেয়ে উপজেলা নির্বাহী অফিসারের নিকট একটি  লি‌খিত অভিযোগ দিয়েছে।
অভিযোগ সূত্রে জানা যায়, উক্ত ইউনিয়নের মির্জাপুর গ্রামের মৃত হোসেন আলী খানের পুত্র শরিফুল ইসলাম সোনা ও হাফিজার রহমান খানের সাথে দীর্ঘদিন ধরে বাড়ী ভিটার জমি-জমা সংক্রান্ত বিরোধ চলে আসছে। এরই এক পর্যায়ে হাফিজার রহমান শরিফুলের বিরুদ্ধে ভেন্ডাবাড়ী ইউনিয়ন পরিষদের গ্রাম আদালতে একটি অভিযোগ দেয়। উক্ত অভিযোগের ভিত্তিতে চেয়ারম্যান রবিউল ইসলাম ইউপি নির্বাচনে প্রতিদ্বন্দি প্রার্থীর সমর্থক শরিফুল ইসলামের বিরুদ্ধে একটি প্রথম শালিশি বৈঠকের নোটিশ প্রদান করে। পরবর্তীতে আর কোন নোটিশ প্রদান না করে শরিফুলের অনুপুস্থিতিতে শালিশের রায় প্রদান করে। উক্ত রায়ে শরিফুলের ৬৭ হাজার টাকা জরিমানা করে গ্রাম্য পুলিশ দ্বারা জানিয়ে দেয়া হয়। এ অন্যায় রায় মে‌নে নি‌তে অস্বীকার করায় গত মঙ্গলবার সকালে চেয়ারম্যানের নির্দেশে ৮জন গ্রাম্য পুলিশ ২জন ইউপি সদস্য অভিযুক্তের বাড়ী থেকে জোর পুর্বক উক্ত  কৃষকের একমাত্র সম্বল প্রায় ২ লক্ষ টাকা মূল্যের ৩টি গরু ইউপি পরিষদে নিয়ে এসে নিলামে বিক্রির পায়তারা শুরু করেছে। ইতিমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে নিলামের বিজ্ঞপ্তিও প্রকাশ করেছে। ভুক্তভোগি অসহায় কৃষক নিরুপায় হয়ে বুধবার সকালে উপ‌জেলা নির্বাহী অফিসারের নিকট ন্যায় বিচার চেয়ে একটি অভিযোগ দিয়েছে।
এ ব্যাপারে গ্রাম্য আদালতের উপজেলা সমন্বয়কারী মুক্তার আলীর সাথে কথা হলে তিনি বলেন, গ্রাম আদালতের মূল ভূমিকা হল,  পারিবারিক, জমাজমি সংক্রান্ত, ছোট খাটো বিরোধ গুলো স‌র্বোচ্চ মেধা দিয়ে নিষ্পত্তি করা। কিন্তু কোন অভিযুক্ত ব্যক্তি এই আদেশকে অমান্য করলে বিরোধটি বিবেচনার জন্য সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী অফিসার অথবা বিজ্ঞ আদালতে বিচারের জন্য প্রেরন করতে পারে। অভিযুক্ত ব্যক্তি বিচার অমান্য করলেও চেয়ারম্যান কখনোই অভিযুক্তের গরু বা স্থাবর সম্পত্তি নিলামে বিক্রি করতে পারে না।
চেয়ারম্যান রবিউল ইসলামের সাথে কথা হলে তিনি বলেন, ইউপি পরিষদের গ্রাম আদালতের এ এখতিয়ার রয়েছে, এতে কোন আইনি জটিলতা নেই।
অপরদিকে, উপজেলা নির্বাহী অফিসারের সাথে কথা হলে তিনি বলেন, এ ব্যাপারে অভিযোগ পেয়েছি, বিষয়টি খতিয়ে দেখে নিষ্পত্তির জন্য জরুরী ব্যবস্থা গ্রহণ করা হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com