শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১১:২০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
রায়পুর ইউপি পরিষদে “নিরাপদ অভিবাসন ও বিদেশ ফেরতদের পুনরেকত্রীকরণ শীর্ষক” কর্মশালা অনুষ্ঠিত পীরগঞ্জে পলাতক আসামীসহ গ্রেফতার -৪ রংপুরে বৃষ্টির জন্য ইস্তিসকার নামাজ আদায় রংপুর জেলা মটর শ্রমিক ইউনিয়নের নব নির্বাচিত কমিটির শপথ গ্রহণ অনুষ্ঠিত রংপুর বিভাগে এখনো ভোটের মাঠে এমপির স্বজনরা   বৃষ্টির আশায় গাইবান্ধায় ‘সালাতুল ইসতিসকার নামাজ আদায় বিরামপুরে সমন্বিত খামার বায়োগ্যাস বিষয়ক প্রশিক্ষণের উদ্বোধন  পীরগঞ্জে কমিউনিস্ট পার্টির দ্বি- বার্ষিক সম্মেলন-২০২৪ অনুষ্ঠিত স্ত্রী হত্যা মামলার  আসামী স্বামীকে কেরানীগঞ্জ থেকে আটক রংপুর-ঢাকা মহাসড়কে ট্রাক্টরচাপায় প্রাণ গেল গৃহবধূর

পীরগঞ্জে বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয়ের আয়োজনে প্রেস ব্রিফিং ও সেমিনার অনুষ্ঠিত

রিপোটারের নাম
  • আপডেট সময় : শনিবার, ১৮ জুলাই, ২০২০
  • ৬৬২ বার পঠিত

পীরগঞ্জ (রংপুর) প্রতিনিধি।- রংপুরের পীরগঞ্জে শনিবার সকালে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে পীরগঞ্জে বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয়ের আয়োজনে প্রেস ব্রিফিং ও সেমিনারে বাংলাদেশ জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেছেন, বিশ্বে শ্রম বাজারে বাংলাদেশের শ্রমিকদের প্রচুর চাহিদা রয়েছে,এ প্রতিযোগিতামুলক শ্রম বাজারে টিকে থাকার জন্য আমাদের আরো দক্ষ জনবল তৈরী করতে হবে।সেমিনারে স্পিকার জুম অ্যাপ এর মাধ্যমে যুক্ত হয়ে বলেন, সরকার ইতিমধ্যে বিভিন্ন জেলায় ট্রেনিং সেন্টারের মাধ্যমে দক্ষ জনবল তৈরী করছে। বর্তমান সরকার পাঁচ বছরে ১ কোটি ২৮লক্ষ কর্মসংস্থান সৃজনের পরিকল্পনায় দেশের প্রতি উপজেলা থেকে ১০০০জন যুব ও যুব মহিলাদের বিদেশে পাঠনোর উদ্যোগ নিয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার মোঃ মেজবাউল হোসেনের সভাপতিত্বে সকাল ১১টার বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতার জন্য প্রচার, প্রেস ব্রিফিং ও সেমিনারে মুল আলোচক হিসেবে উপস্থিত ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয় উপ-সচিব কাজী আবেদ হোসেন খান মিশুক। স্পীকার পীরগঞ্জের প্রতিটি ইউনিয়নে ছোট পরিসরে সচেতনতার কাজ করে আরো দক্ষ জনবল তৈরীর জন্য প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয়কে পরামর্শ প্রদান করেন। সেমিনারের মুখ্য আলোচক প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয়ের উপ-সচিব কাজী আবেদ হোসেন মিশুক আলোচনায় অংশ নিয়ে বলেন, সরকারের এই যুগান্তকারী পদক্ষেপে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয় নানামুখী উদ্যোগ গ্রহণ করেছেন। এই সুযোগ কাজে লাগিয়ে বিশ্বের ১৭৩ দেশে ১ কোটি ২০ লক্ষের অধিক কর্মি বিদেশে নিয়োজিত আছেন। তারা দেশে আশাব্যঞ্জক রেমিটেন্স পাঠিয়ে উন্নয়নের বড় অংশীদার হয়েছে। বর্তমানে উক্ত মন্ত্রনালয়ের পক্ষ থেকে দক্ষ, শ্রমিক নেওয়ার জন্য বিভিন্ন দেশে চাহিদা রয়েছে । তিনি সভায় বিদেশে কর্মরত শ্রমিকদের বিভিন্ন সুযোগ সুবিধার কথা জানান। তিনি আরো বলেন, বিদেশে যেতে চাইলে দালাল ধরবেন না। বিদেশে যেতে টাকা লাগে না। আগ্রহীদেরকে রকার বিদেশ যেতে ঋণ দিয়ে থাকে। একজন দক্ষকর্মীর বিদেশে যেতে, দেড় থেকে দুইলাখ টাকার মধ্যেই হয়ে যায়। তিনি সকলকে তার মোবাইল ফোন নম্বর দিয়ে বলেন, কোন সমস্যা হলে প্রয়োজনে আমাকে ফোন করবেন। আমি এবং আমার মন্ত্রনালয় আপনাদেরকে সহযোগিতা করবে। সেমিনারে বিশেষ অতিথি হিসেবে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মেয়র আবু সালেহ মোহাম্মদ তাজিমুল ইসলাম শামীম, সাপ্তাহিক বজ্রকথা সংবাদপত্রের সম্পাদক কবি সুলতান আহমেদ সোনা, সহকারী কমিশনার ভুমি আবতাবুজ্জামান আল ইমরান, জেলা কর্মসংস্থান ও জনশক্তি কর্মকর্তা আমেনা পারভীন, ভারপ্রাপ্ত অফিসার ইনচার্জ (তদন্ত) মাসুমুর রহমান, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রওশন আরা রীনা, এ ছাড়াও গনমাধ্যমকর্মীদের মধ্যে বক্তব্য রাখেন দৈনিক দাবানলের স্টাফ রিপোর্টার বখতিয়ার রহমান, প্রেসক্লাব সাধারন সম্পাদক মাজহারুল আলম মিলন প্রমুখ। সভায় গনমাধ্যমকর্মী, শিক্ষক, জনপ্রতিনিধি, শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com