1. admin@bwazarakatha.com : bwazarakatha com : bwazarakatha com
মঙ্গলবার, ২২ জুন ২০২১, ০৮:৪২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
নবাবগঞ্জে ইউ.পি সদস্য আবারো ফেনসিডিল সহ গ্রেফতার এখন কিছু চাইলেই সরকার পাশে এসে দাড়ায়-  সুলতান আহমেদ সোনা বগুড়ার শেরপুরে দুই শতাব্দীর কালের স্বাক্ষী পুরানো বটগাছ ধরাশায়ী পীরগঞ্জের ১০৫টি পরিবার প্রধানমন্ত্রীর উপহার জমি ও ঘর পেয়েছে   পীরগঞ্জে হস্তান্তরের আগেই ভেঙ্গে গেল ব্রীজ! কটিয়াদীর প্রত্যন্ত অঞ্চলের মানুষের চক্ষু চিকিৎসা সেবায় নতুন দ্বার উন্মোচন কটিয়াদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মেয়ে নিয়ে বখাটেদের আড্ডা: বাধা দেয়ায় হামলা নবাবগঞ্জে ৪৫০ পরিবারকে জমি ও গৃহ প্রদান বিরামপুরের গৃহহীনরা পেল শেখ হাসিনার উপহার জমি ও ঘর জাহাঙ্গীরাবাদ উচ্চ বিদ্যালয়ে ব্যতিক্রমধর্মী অনলাইন শ্রেণি কার্যক্রম

পীরগঞ্জে ব্যক্তি মালিকানাধীন জমিতে গুচ্ছগ্রাম করার চেষ্টা কেন ?

  • আপডেট সময় : শুক্রবার, ২৭ নভেম্বর, ২০২০
  • ৪৪ বার পঠিত
এলাকাবাসীর সাথে মো: মোয়াজ্জেম হোসেন।

সুলতান আহমেদ সোনা ।- অভিযোগ গুরুতর! পীরগঞ্জ উপজেলায় ব্যক্তিমালিকানাধীন জমিতে গুচ্ছগ্রাম করার চেষ্টা চলছে। বিষয়টি অবগত হবার পরও স্থানীয় প্রশাসন জমির মালিকানা সংক্রান্ত বিষয়টি ক্ষতিয়ে না দেখে তহশীলদারের পরামর্শকেই বেশী গুরুত্ব দিচ্ছেন বলে অভিযোগ পাওয়া গেছে।
জমির মালিক পীরগঞ্জ উপজেলার ৫ নং মদনখালী ইউনিয়নের কাদিরাবাদ গ্রামের মৃত তোফাজ্জল হোসেন সরকারের পুত্র মোঃ মোয়াজ্জোম হোসেন বজ্রকথাকে জানিয়েছেন ,তিনি ও মৃত গেন্দা শেখের পুত্র আ: মান্নান উভয়ে নি¤œ তফশীল বর্ণিত সম্পত্তি এস.এ ১২ খতিয়ানের মালিক ইয়াজুল হক এর নিকট থেকে বিগত ৩০-০৪-১৯৯৭ইং তারিখে ৪৪৭৩ নম্বর রেজি: দলিলমুলে এবং ১৬-০৭-২০০১ইং তারিখে ৬৫৪২ নম্বর রেজিষ্ট্রি দলিলমুলে সাবেক ১১০ দাগে ৮২ শতক জমি উভয় দলিল ক্রয়সুত্রে ভোগ করে আসছেন। কিন্তু তিনি চট্টগ্রামে চাকুরী করাকালীন সময়ে তার অনুপস্থিতির কারনে উক্তজমি চলতি রেকর্ডে ভুলভাবে বাংলাদেশ সরকারের ১ নম্বর খতিয়ানে রেকর্ডভুক্ত হয়েছে। যা সংশোধনের জন্য বিজ্ঞ ল্যান্ড সার্ভে ট্রাইব্যুনালে, রংপুর-এ মোকদ্দা বিচারাধীন রয়েছে। যার নম্বর ল্যান্ড সার্ভে মোকদ্দমা নং-২৭১২/১৬।
জমির মালিক মোয়াজ্জোম হোসেনের দাবি, উক্ত জমি আমার ক্রয়কৃত সম্পত্তি ; সে কারনে রেকর্ড সংক্রান্ত মোকদ্দমা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত উক্ত জমি দখল করার চেষ্টা বা স্থাপনা নির্মাণ করার চেষ্টা অন্যায় পদক্ষেপ। তিনি আরো জানান, বিষয়টি লিখিত ভাবে উপজেলা নির্বাহী অফিসার পীরগঞ্জ, রংপুরকে জানানোর পরও কাদিরাবাদ ইউনিয়নের তহশীলদার ( ইউনিয়ন ভুমি অফিসার) মোঃ নুরে আলম আমার জমির উপর গুচ্ছগ্রাম এর ঘর নির্মানের অপচেষ্টা চালিয়ে যাচ্ছেন। তিনি জমির মালিকানার বিষয়টি ক্ষতিয়ে দেখার জন্য স্থানীয় প্রশাসন ও সরকারের প্রতি অনুরোধ জানান।
এদিকে অভিযোগ উঠেছে , ওই এলাকায় গুচ্ছগ্রাম করার জন্য একটি জমি যার দাগ নং ২০০ নির্ধারণ করা হয়েছে। কিন্তু তহশীলদার নুর আলম একটি পক্ষের সাথে যোগ সাজস করে অসুস্থ মোয়াজ্জেম হোসেন এর ২০২ দাগের জমিতে গুচ্ছগ্রাম এর ঘর নির্মানের অপ তৎপরতায় উৎসাহী হয়ে উঠেছেন।
আজ ২৭ নভেম্বর শুক্রবার সরেজমিনে গেলে নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন গ্রামবাসী জানান, জমিটি কিনে দীর্ঘদিন যাবৎ ভোগদখল করছেন আসছেন মোয়াজ্জোম হোসেন। তারা আরও জানান, তহশীলদার নুর আলম সাহেব গত কদিন থেকে ওই জমিতে রাতের বেলায় ঘর উঠনোর চেষ্টা চালাচ্ছেন। সে কারনে সাংবাদিক হিসেবে আমাদেরও জানতে ইচ্ছে করছে, তহশীলদার সাহেব রাতের বেলায় ২০২ দাগে ঘর নির্মানে এতো আগ্রহী কেন?

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই রকম আরো সংবাদ

© All rights reserved © 2020 Bwazarakatha.Com
Design & Development By Hostitbd.Com