1. admin@bwazarakatha.com : bwazarakatha com : bwazarakatha com
মঙ্গলবার, ১১ মে ২০২১, ০৫:৩১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
মিঠাপুকুরে ১১দিন ধরে অবরুদ্ধ ক্ষুদ্র-নৃ-গোষ্ঠি পরিবার পীরগঞ্জে খালেদা জিয়ার সুস্থতা কামনায় যুবদলের ইফতার বিতরণ নবাবগঞ্জে তথ্য অধিকার আইন সচেতনতা বিষয়ক ক্যাম্পেইন অনুষ্ঠিত দিনাজপুরে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিকলীগের আয়োজনে ঈদের উপহার বিতরণ সাবেক এমপি ও বীর মুক্তিযোদ্ধা মরহুম আমজাদ হোসেন এর ১৬ তম মৃত্যুবার্ষিকী পালিত প্রধানমন্ত্রীর ঈদ উপহার বিতরণ করলেন এমপি জুঁই  সাপাহারে ভিজিএফ’র তালিকা প্রস্তুতে অনিয়মের অভিযোগ দিনাজপুর পৌর কাউন্সিলর আশরাফউজ্জামান বাবু’র উদ্যোগে দুঃস্থদের মাঝে ঈদ উপহার বিতরণ দিনাজপুরে ভূমি অফিসার্স কল্যাণ সমিতির ঈদ উপহার বিতরণ করলেন জেলা প্রশাসক পার্বতীপুরে তরুণ সমাজসেবক শাহিনের ব্যক্তিগত উদ্দ্যোগে ত্রাণ সামগ্রী বিতরণ

ফুলবাড়ীর লোহার ব্রীজটি সংস্কারের প্রয়োজন

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১ অক্টোবর, ২০২০
  • ৪৬ বার পঠিত

মোঃআশরাফুল আলম, দিনাজপুর (ফুলবাড়ী) প্রতিনিধি।-  ফুলবাড়ী উপজেলার ছোট যমুনা নদীর উপর লোহার ব্রীজটি সংস্কারের অভাবে নষ্ট হয়ে যাচ্ছে। স্বাধীনতা যুদ্ধের সময় ব্রীজটির পূর্ব অংশে একটি পার্ট ধ্বংশ হয়ে যায়। দিনাজপুর সড়ক ও জনপদ বিভাগ ১৯৫২ সালের নির্মিত ব্রীজটি পরিত্যাক্ত করলেও জীবনের ঝুকি নিয়ে ভারি যানবাহন চলাচল করছে। দিনাজপুর থেকে গোবিন্দগঞ্চ মহাসড়কের ৪১ কিলোমিটার দূরে ফুলবাড়ী উপজেলার শহরের মধ্যে দিয়ে বয়ে যাওয়া ছোট যমুনা নদীর উপর ১৯৫২ সালে পাকিস্থান সরকারের সময় কালে নির্মিত এই ব্রীজটি এখন সংস্কারের অভাবে চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। ২০০৮ সালের ১০ মে এই মহাসড়কের গুরুত্ব বিবেচনা করে ব্রীজ সংলগ্ন দক্ষিণ দিকে অপর একটি ব্রীজ নির্মান করার পর এই ব্রীজটি চলাচল বন্ধ হলেও মাঝে মধ্যে ছোটখাটো ভারী যানবাহন চলাচল করছে। ব্রীজটি প্রায় ২ যুগ ধরে সংস্কারের অভাবে নষ্ট হয়ে যাচ্ছে।

বর্তমান ব্রীজটি সংস্কার করা হলে আবারও চলাচলের উপযোগী হবে। তবে ফুলবাড়ী পৌরশহরের যানযট নিরশনের জন্য এই ব্রীজটি রাখা হয়েছে। যাতে এই ব্রীজের উপর দিয়ে ভারী যানবাহন চলাচল না করে রিক্সা ভ্যান যেন চলাচল করে। কিন্তু কেউ কারও কথা শোনেনা। বালুবাহী ট্রালি ও অন্যান্য যানবাহন চলাচল করায় ব্রীজের নিচের ঢালাই খুলে পড়ছে। এমনকি দুই ধারে জনসাধারণের চলাচলের ফুটপাত নষ্ট হয়ে ঢালাই খুলে পড়ছে ও ওয়াল ভেঙ্গে পড়ছে। ব্রীজটি সংস্কারের জন্য স্থানীয় প্রশাসন, সড়ক ও জনপদ বিভাগ দিনাজপুর কোন ব্যবস্থা নিচ্ছে না।

এ ব্যাপারে এলাকাবাসী সহ  সুধীজনরা ব্রীজটির সংস্কারের জন্য অথবা পূর্ণ নির্মাণের জন্য সংশ্লিষ্ট  মন্ত্রনালয়ের আসু হস্তক্ষেপ কামনা করেছেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই রকম আরো সংবাদ

© All rights reserved © 2020 Bwazarakatha.Com
Design & Development By Hostitbd.Com