বুধবার, ০৮ মে ২০২৪, ০৭:৫৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
পীরগঞ্জের ধর্মদাসপুরে বাড়িতে হামলা মার ডাং এর ঘটনা থানায় অভিযোগ দায়ের নবাবগঞ্জে আওয়ামী লীগ আয়োজিত কর্মী সমাবেশ অনুষ্ঠিত  দিনাজপুরে ৪৫তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্বোধন দিনাজপুরে আইইবি’র ৭৬তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন বিশ্ব ঐতিহ্য সুন্দরবনে অগ্নিকান্ডের দায়ভার বনবিভাগকেই নিতে হবে- সংবাদ সম্মেলনে বক্তারা রংপুরে রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক ক একীভূতের সিদ্ধান্ত বাতিলের দাবীতে মানববন্ধন পীরগঞ্জে নির্বাচনী প্রচার-প্রচারণা তুঙ্গে মুখ খুলছেনা ভোটার শিক্ষার্থীদের নৈতিক শিক্ষায় শিক্ষিত করতে হবে- মনোরঞ্জন শীল গোপাল দিনাজপুরে ক্যানেল পরিস্কার পরিচ্ছন্ন কার্যক্রমের উদ্বোধন জীবনের ঘাত-প্রতিঘাত উপভোগের মানসিকতা থাকতে হবে

বগুড়ার ৪০ পুলিশ সদস্য প্লাজমা দিতে ঢাকায় রওনা

রিপোটারের নাম
  • আপডেট সময় : সোমবার, ১৭ আগস্ট, ২০২০
  • ৪৯৬ বার পঠিত

উত্তম সরকার, বগুড়া থেকে।- প্রাণঘাতী করোনা ভাইরাস জয়ী বগুড়ার পুলিশ সদস্যরা প্লাজমা দিতে ঢাকার উদ্দেশে রওনা এর আগে জেলা পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা সাংবাদিকদের ব্রিফ করেছেন। বগুড়ায় করোনাবিজয়ী পুলিশ সদস্যদের মধ্যে প্রথম ধাপে ৪০ জন সদস্য প্লাজমা দান করতে ঢাকার রাজারবাগ সেন্ট্রাল পুলিশ হাসপাতালে আসছেন। (১৬ আগস্ট) রবিবার বেলা ১১টার সময় পুলিশ সদস্যরা রাজধানী ঢাকার উদ্দেশে রওনা দেন।
জেলা পুলিশ সূত্রে জানান, গত কয়েকদিন পূর্বে রাজারবাগ সেন্ট্রাল পুলিশ হাসপাতাল থেকে একটি মেডিকেল টিম বগুড়ায় এসেছিল। তারা জেলার করোনা আক্রান্ত ১১৭ জন পুলিশ সদস্যদের শরীরে অ্যান্টিবডি পরীক্ষা করেন। তার মধ্যে ৫৯ জন পুলিশ সদস্যের শরীরে অ্যান্টিবডি তৈরি হয়েছে বলে তারা জানায়।
পরে প্লজমা দেয়ার জন্য নির্বাচিত করে তাদের মধ্যে ৪০ জন প্রথম ধাপে রোববার ঢাকায় আসছেন প্লাজমা দান করতে। বাকি সদস্য ১৯ জন দ্বিতীয় ধাপে সোমবার আসবেন।
রবিবারে ৪০ জন পুলিশ সদস্যের মধ্যে পুলিশ পরিদর্শক রয়েছেন ১ জন, ১২ জন উপপরিদর্শক (এসআই), ৮ জন সহকারী উপপরিদর্শক (এএসআই) ও ১৯ জন কনস্টেবল রয়েছেন।
প্লাজমা দান করার সুযোগ পেয়ে পুলিশ সদস্যরাও খুবই আনন্দিত। তারা বলছেন, পুলিশ সব সময়ই মানুষের কল্যাণে কাজ করে। এর অংশ হিসেবে আমরা প্লজমা দান করতে যাচ্ছি।
রবিবার প্লজমা দিতে যাওয়ার আগে বগুড়ার পুলিশ লাইন্স মাঠে কথা হয় কাহালু থানার তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক মো. শেখ ফরিদ উদ্দিনের সাথে। তিনি জানায়, ‘বিশ্বা মহামারী করোনাভাইরাসের চিকিৎসায় প্লাজমা প্রদানের সুযোগ পেয়ে আমরা ভিশন আনন্দিত। পুলিশ সদস্য হিসেবে দেশের এমন সেবায় অবদান রাখতে পারছি; এটা খুব আনন্দেরও খবর।’
পুলিশ কনস্টেবল মোসাদ্দেক হোসেনও যাচ্ছেন প্রথম ধাপে। কথা হয় তার সঙ্গেও। তিনি জানালেন তার অভিব্যক্তি কথা। বললেন, তিনি জুন মাসের ৮ তারিখে করোনা শনাক্তের কথা জানতে পারেন। পরে ১৪ দিন পর পরীক্ষায় নেগেটিভ আসে। করোনা আক্রান্ত হলে কী ধরনের কষ্ট তা বুঝেছেন। তার সেই কষ্ট থেকেই প্লাজমা দেয়ার বিষয়ে নিজের মধ্যে একটি মানবতা বোধ কাজ করে।
তিনি বলেন, প্রথমবার এমন অভিজ্ঞতা হতে যাচ্ছে। এজন্য একটু ভয়ও করছে। তার উপর কিছুদিন আগে করোনা থেকে সুস্থ হয়েছেন। করোনা আক্রান্ত হওয়ার রেশ এখনও শরীরে রয়ে গেছে।
রবিবার বগুড়া থেকে প্লাজমা দিতে যাওয়া উপলক্ষে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সকাল সাড়ে ১০টার দিকে জেলা পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা এ সময় সংক্ষিপ্ত প্রেস ব্রিফিং করেন।
জেলার পুলিশ প্রধান জানান, মেডিকেল টিমের পরীক্ষায় ৫৯ জন পুলিশ সদস্য নির্বাচিত হয়েছেন। এদের মধ্যে প্রথম ধাপে ৪০ জন ঢাকায় যাচ্ছেন। সোমবার যাবেন বাকি ১৯ জন। করোনা মহামারিতে প্লজমা দান করে পুলিশ দেশের এই ক্রান্তিকালে যে অবদান রাখছে তা বিশেষভাবে লক্ষ্য করার মতো।
জেলা পুলিশ জানায়, এখন পর্যন্ত বগুড়ায় মোট ১৪৯ জন পুলিশ করোনায় আক্রান্ত হয়েছেন। তার মধ্যে ১৪২ জন সুস্থ হয়েছেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com