মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ১২:৪৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
১১ বছরেরও শেষ হয়নি সুন্দরগঞ্জ চার পুলিশ হত্যার বিচারিক কার্যক্রম  মেহেদী শান্তা জুটির ৪ বই পাঠকপ্রিয় হয়েছে গাইবান্ধা-৩ আসনের সাবেক এমপি মোখলেছুর মৃত্যুতে বিভিন্ন মহলের শোক গাইবান্ধায় সড়ক দূর্ঘটনায় দুই যুবক নিহত শমসেরনগর আদর্শ উচ্চ বিদ্যালয়ে শহীদ মিনার চায় শিক্ষার্থীরা দিনাজপুর বৃদ্ধাশ্রমে কেক কেটে সময়ের আলোর ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন আধিপত্য বিস্তারে মোটর মালিক সমিতির লিপনকে সরিয়ে দিতে গুলিবর্ষণ: গ্রেফতার ৪ রংপুরে জাতীয় বাজেট প্রতিবন্ধী ব্যক্তিদের বাজেট প্রত্যাশা শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত উচ্ছেদে অভিযানের পর ধ্বংসাবশেষ অপসারণ করেছে পৌরসভা  চিলমারী কল্যাণ সমিতির কমিটি গঠন

বগুড়ায় মোবাইল ফোনেই তথ্য সেবা দিচ্ছে জেলা পুলিশ

রিপোটারের নাম
  • আপডেট সময় : শুক্রবার, ৪ সেপ্টেম্বর, ২০২০
  • ৪৭০ বার পঠিত

উত্তম সরকার, বগুড়া থেকে।- থানায় মামলা অথবা জিডি করলে অভিযোগকারীকে এখন থেকে তথ্য পাওয়ার জন্য আর থানায় ঘুরতে হবে না। সেবা গ্রহীতারা এবার তাদের নিজ নিজ ব্যবহৃত মোবাইল ফোনেই সেবার প্রয়োজনীয় তথ্যাদি পাবেন। মোবাইল ফোনে খুদে বার্তার (এসএমএস) মাধ্যমে পেয়ে যাবেন প্রয়োজনীয় সকল তথ্য। ইতিমধ্যে এসব কাজ শুরু করে দিয়েছে বগুড়া জেলা পুলিশ।
৪ সেপ্টেম্বর শুক্রবার এ মহতী উদ্যোগের তথ্য জানিয়েছেন বগুড়া জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) সনাতন চক্রবর্তী।
এ ঘোষণার পর থেকে জেলার সংশ্লিষ্ট থানায় জিডি অথবা মামলার আবেদনকারীর ব্যবহৃত মোবাইল ফোনে এক খুদে বার্তায় তার অভিযোগের বিষয়ে তদন্তকারী কর্মকর্তার নাম এবং মোবাইল নম্বরসহ যাবতীয় তথ্য জানিয়ে দেয়া হবে বলেস তিনি জানান।

গত ২ সেপ্টেম্বর থেকে বগুড়া জেলার ১২টি থানায় এই কার্যক্রম শুরু হয়েছে। প্রতিটি থানার ডিউটি অফিসারের সরকারি মোবাইল ফোন নম্বর থেকে এই ক্ষুদে বার্তা প্রেরণ করা হচ্ছে। প্রথম দিন ২ সেপ্টেম্বর জেলায় ৬১ জন আবেদনকারীর কাছে এমন বার্তা প্রেরণ করা হয়েছে। পরদিন ৩ সেপ্টেম্বর আরো ৫৯ জন এই সেবা দেয়া হয়েছে।
এ প্রসঙ্গে সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) হুমায়ুন কবীর বলেন, এই সেবা জনগণকে তাদের অনেকটা ভোগান্তি কমিয়ে আনবে। গত দুই দিনে সেবা পাওয়া ১২০ জনের মধ্যে বগুড়া সদর থানায় প্রথম দিন ২১ জন এবং পরদিন ৩০ জনকে মোবাইল ফোনে খুদে বার্তার মাধ্যমে তথ্য দিয়ে সেবা প্রদান করা হয়েছে বলে জানিয়েছেন ওই পুলিশ অফিসার।

এ বিষয়ে বগুড়া জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) সনাতন চক্রবর্তী বলেন, বগুড়ার পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা তত্ত¡াবধানে পুলিশের সেবা জনগণের দোর গোঁড়ায় পৌঁছে দেয়ার লক্ষ্য নিয়ে চালু হওয়া এই সেবা ভবিষ্যতেও অব্যাহত থাকবে।

বগুড়া জেলা পুলিশের এ ধরণের মহতী উদ্যোগকে সচেতন মহল ও মাঠ পর্যায়ের মানুষেরা বেশ ইতিবাচকভাবে দেখছে এবং স্বাগত জানিয়েছেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com