1. admin@bwazarakatha.com : bwazarakatha com : bwazarakatha com
মঙ্গলবার, ১২ অক্টোবর ২০২১, ০১:৫৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
পীরগঞ্জের কাবিলপুরে যুবদলের কর্মী সভা অনুষ্ঠিত বিএনপি’র যুগ্ম মহাসচিব সোহেলের মায়ের ইন্তেকাল বিভিন্ন মহলের শোক পীরগঞ্জে আরাজী গঙ্গারামপুর স্পোটিং ক্লাবের আয়োজনে বঙ্গবন্ধু ফুটবল টুর্নামেন্ট’২০২১ইং এর ফাইনাল খেলা নবাবগঞ্জে গণহত্যা দিবস পালিত নবাবগঞ্জে বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস উদযাপিত ঘোড়াঘাটে ৩৯টি পূজা মন্ডপে সরকারী অনুদানের চাল বিতরণের উদ্বোধন ঘোড়াঘাট পৌরসভা নির্বাচনে ৫ মেয়র প্রার্থীর মনোনয়নপত্র দাখিল দিনাজপুরে আশ্চর্যজনক খেলনা সম্বলিত “টয় কিংডম” শো-রূমের উদ্বোধন বিভেদ সৃষ্টির হাতিয়ার ধর্মান্ধতা -মনোরঞ্জন শীল গোপাল এমপি বগুড়ার শেরপুরে ট্রাকের কেবিন থেকে উদ্ধার লাশের পরিচয় মিলেছে

বন্ধ রেল স্টেশনে থামছে ট্রেন: টিকিট ছাড়াই যাত্রী ওঠানামা

  • আপডেট সময় : শনিবার, ১৮ সেপ্টেম্বর, ২০২১
  • ২ বার পঠিত

আবু তারেক বাঁধন, পীরগঞ্জ (ঠাকুরগাঁও) প্রতিনিধি।- জনবল সংকটের কারণে বন্ধ হয়ে গেছে পীরগঞ্জের একটি রেল স্টেশন। যদিও ওই স্টেশনে নিয়মিত ট্রেন থামছে। যাত্রী ও মালপত্র ওঠানামাও স্বাভাবিক রয়েছে। এ স্টেশন থেকে টিকিট ছাড়াই যাত্রী ওঠানামা করেন।

সম্প্রতি ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জ উপজেলার ভোমরাদহ রেলস্টেশনটি ২০১৮ সাল থেকে বন্ধ রয়েছে। ফলে সরকার বঞ্চিত হচ্ছে রাজস্ব থেকে আর যাত্রীরা পোহাচ্ছেন চরম দুর্ভোগ। স্থানীয়রা বলছেন, রেলওয়ে কর্তৃপক্ষের উদাসীনতাই এই স্টেশনটি বন্ধ থাকার কারণ। রেল স্টেশনে দ্রæত জনবল নিয়োগ দিয়ে পূর্ণাঙ্গ কার্যক্রম পরিচালনার দাবি স্থানীয়দের।

জানা গেছে, একটি রেলস্টেশন পরিচালনায় ন্যূনতম পাঁচজন লোকবল দরকার হলেও এই স্টেশনে আছেন একজন গেটম্যান। দীর্ঘদিন বন্ধ থাকায় একদিকে যেমন রাজস্ব হারাচ্ছে সরকার, অন্যদিকে পরিত্যক্ত রেলস্টেশনটি হয়ে উঠেছে অপরাধীদের অভয়ারণ্য। স্টেশনের বাইরে চলে স্থানীয়দের কৃষিপণ্য প্রক্রিয়াজাতকরণের কাজ আর প্লাটফরমে সন্ধ্যা নামলেই প্রতিদিন বসে মাদকসেবী ও জুয়াড়িদের আড্ডায় ভরা ভূতুড়ে পরিবেশ।

এ দিকে জনবল সংকটের কারণে ২০১৮ সাল থেকে পঞ্চগড় থেকে ঢাকা রেলপথের পীরগঞ্জ উপজেলার ভোমরাদহ রেল স্টেশনটি বন্ধ রয়েছে। বর্তমানে এ স্টেশনেই নিয়মিত ৪১ আপ কাঞ্চন কমিউটার নামে একটি ট্রেন থামে। কিন্তু টিকিট বিক্রি না হওয়ায় বাধ্য হয়েই টিকিট ছাড়াই যাত্রীদের ওঠানামা করে।

পীরগঞ্জ রেল স্টেশন মাস্টার মো. সোহরাব হোসেন সুজন বলেন, ‘জনবল সংকটের কারণে স্টেশনটি বন্ধ আছে। কবে আবার চালু হবে তা আমার জানা নেই। তবে ওই স্টেশনে একজন গেটম্যান রয়েছে, রেলওয়ে কর্তৃপক্ষ ভোমরাদহ রেল স্টেশনে দুই জন স্টেশন মাস্টার, দুই জন পি-ম্যান ও এক জন পোটার নিয়োগ দিলে স্টেশনটি পুনরায় চালু হবে ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই রকম আরো সংবাদ

© All rights reserved © 2020 Bwazarakatha.Com
Design & Development By Hostitbd.Com