শুক্রবার, ৩১ মে ২০২৪, ০১:১৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
পীরগঞ্জ উপজেলার কমিউনিটি ক্লিনিক ও উপ-স্বাস্থ্য কেন্দ্রে মেডিকেল সরঞ্জাম বিতরণ রিমেলে ক্ষতিগ্রস্ত পটুয়াখালী পরিদর্শনে গেছেন প্রধানমন্ত্রী শিক্ষকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ মোস্তফা মহসিন সুন্দরগঞ্জে উপজেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান নির্বাচিত দিনাজপুর সার্কেলের ড্রাইভিং লাইসেন্স পরীক্ষা সম্পন্ন দিনাজপুরে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উদযাপনে এ্যাডভোকেসী দিনাজপুরে বিআরটিএ’র  রিফ্রেসার প্রশিক্ষণ সম্পন্ন রংপুরে উপজেলা  চেয়ারম্যান প্রার্থীর উপর হামলার অভিযোগ দিনাজপুরে দুর্নীতি প্রতিরোধ বিষয়ক রচনা ও বির্তক প্রতিযোগীতা   রংপুর বিভাগের নব নির্বাচিত উপজেলা চেয়ারম্যান- ভাইস চেয়ারম্যানের শপথগ্রহণ

বাজেটে শিক্ষাখাতে ২৫ ভাগ বরাদ্দের দাবি, রংপুরে ছাত্রফ্রন্টের মানববন্ধন

রিপোটারের নাম
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১ জুন, ২০২৩
  • ১৪৯ বার পঠিত

রংপুর থেকে বজ্রকথা প্রতিনিধি।-সরকার ঘোষিত জাতীয় বাজেটের ২৫ শতাংশ শিক্ষাখাতে বরাদ্দের দাবি জানিয়েছে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট রংপুর মহানগর শাখা। ১ জুন বৃহস্পতিবার বেলা ১২টায় রংপুর প্রেসক্লাবের সামনে এই দাবিতে মানববন্ধন সমাবেশ করেছে ছাত্র সংগঠনটির নেতারা।
এতে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট রংপুর মহানগর শাখার সাধারণ সম্পাদক উত্তম কুমার দাসের সভাপতিত্বে বক্তব্য রাখেন, সংগঠনের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি রিনা মুরমু, বিজ্ঞান আন্দোলন মঞ্চ রংপুর শাখার সভাপতি তুর্য শুভ্র, বাসদ রংপুর জেলার সদস্য অমল কুমার সরকার, ছাত্রফ্রন্ট মহানগর শাখার সংগঠক বিপ্লব প্রমুখ।
সমাবেশে বক্তারা বলেন, বাজেটের বেশির ভাগ অর্থ জোগান দেন সাধারণ জনগণ কিন্তু বিগত বছরগুলোতেও আমরা লক্ষ্য করেছি জনগণের স্বার্থ প্রতিফলিত হয় না। ক্রমবর্ধমান দ্রব্যমূল্যের চাপে শিক্ষার্থীদের শিক্ষা জীবনের অনিশ্চিয়তা বেড়েছে। দেশে প্রায় ৫ কোটি শিক্ষার্থী, এই বিপুল সংখ্যক শিক্ষার্থীদের জন্য সরকারি উদ্যোগ খুবই অপ্রতুল। শিক্ষাখাতে যে বাজেট বরাদ্দ হয় তাতে শিক্ষাসংকট নিরসনের জন্য যথেষ্ট নয়, শিক্ষার মূল অংশ এখন বেসরকারি ধারা। শিক্ষার ব্যয় বহন করা কষ্ট সাধ্য। ক্যাম্পাসগুলোতে ক্লাসরুম সংকট, শিক্ষক সংকট, লাইব্রেরীতে বই সংকট ,হল সংকট, পর্যাপ্ত গবেষণার জন্য বরাদ্দ নেই বললেই চলে। এসব সংকট নিরসনে এবারের জাতীয় বাজেটে ২৫ ভাগ শিক্ষাখাতে বরাদ্দ দিতে হবে। মানবন্ধন সমাবেশ শেষে একটি মিছিল রংপুর নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com