1. admin@bwazarakatha.com : bwazarakatha com : bwazarakatha com
সোমবার, ২১ জুন ২০২১, ০৮:১৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
নবাবগঞ্জে ইউ.পি সদস্য আবারো ফেনসিডিল সহ গ্রেফতার এখন কিছু চাইলেই সরকার পাশে এসে দাড়ায়-  সুলতান আহমেদ সোনা বগুড়ার শেরপুরে দুই শতাব্দীর কালের স্বাক্ষী পুরানো বটগাছ ধরাশায়ী পীরগঞ্জের ১০৫টি পরিবার প্রধানমন্ত্রীর উপহার জমি ও ঘর পেয়েছে   পীরগঞ্জে হস্তান্তরের আগেই ভেঙ্গে গেল ব্রীজ! কটিয়াদীর প্রত্যন্ত অঞ্চলের মানুষের চক্ষু চিকিৎসা সেবায় নতুন দ্বার উন্মোচন কটিয়াদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মেয়ে নিয়ে বখাটেদের আড্ডা: বাধা দেয়ায় হামলা নবাবগঞ্জে ৪৫০ পরিবারকে জমি ও গৃহ প্রদান বিরামপুরের গৃহহীনরা পেল শেখ হাসিনার উপহার জমি ও ঘর জাহাঙ্গীরাবাদ উচ্চ বিদ্যালয়ে ব্যতিক্রমধর্মী অনলাইন শ্রেণি কার্যক্রম

বিরলে এক মুক্তিযোদ্ধার ধান ক্ষেতে রাসায়নিক দ্রব্য প্রয়োগে নষ্ট করেছে প্রতিপক্ষরা

  • আপডেট সময় : সোমবার, ১০ আগস্ট, ২০২০
  • ৫০ বার পঠিত

আতিউর রহমান, বিরল (দিনাজপুর)।- চতুর্দিকে সবুজ ফসলের মাঠ ভরা ক্ষেত। কিন্তু সে ফসলের মাঝেই রোপনের কিছুদিন পরই জমি নিয়ে বিরোধের জের ধরে প্রতিপক্ষরা ক্ষতিকর রাসায়নিক দ্রব্য প্রয়োগ করে সবুজ ফসলে ভরা ক্ষেতকে সোনালী (পাকা আবরণ) করে দিয়েছেন। বিরলের ধর্মপুর ইউপি’র বনগাঁও গ্রামে বীরমুক্তিযোদ্ধা হাসান আলীর প্রায় দুই বিঘা জমিতে রোপনকৃত আমন ধান ক্ষেত রাসায়নিক দ্রব্য প্রয়োগে নষ্ট করে অর্ধলক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি করেছে প্রতিপক্ষরা। ঘটনায় থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন তিনি। থানা পুলিশ তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণের আশ্বাস ব্যক্ত করেছেন।
থানার অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার ধর্মপুর ইউপি’র বনগাঁও (গাডাংপাড়া) গ্রামের মৃত হাজী জসিম উদ্দীনের পুত্র বীরমুক্তিযোদ্ধা হাসান আলী দলিল ও আদালত কর্তৃক দখলমূলে বনগাঁও মৌজার ১১৭ নং খতিয়ানভূক্ত ২১৭৬ ও ২১৭৮ নং দাগে ৮৩ শতক জমি ভোগ দখল করছেন। এবার চলতি আমন মৌসুমে সে জমিতে প্রতিবেশিদের ন্যায় তিনিও আমন ধান রোপন করেছেন। উক্ত জমিতে রোপনকৃত আমন ধান ক্রমেই প্রতিবেশিদের ফসলের সাথে বেড়ে উঠছিল। সবুজ এর সমারোহে আপন মহিমায় ভবিষ্যতে ফসল ঘরে তোলার স্বপ্ন দেখতে শুরু করেছিলেন মুক্তিযোদ্ধার পরিবারটি। কিন্তু বাঁধ সাধে পত্রিপক্ষদের। প্রতিপক্ষ একই ইউপি’র কামদেবপুর গ্রামের মৃত সিরাজুল ইসলামের পুত্র আনোয়ারুল ইসলাম, জিয়াউর রহমান ও হেমায়েতুল্ল্যা, মৃত হাসান আলীর পুত্র সাকির আলী ও নাজিম উদ্দিন, বনি ইসরাইল বন্নির পুত্র মহিদুর ইসলাম, কলমদরের পুত্র সাইদুর রহমান, ভুট্টু মিয়া ও মজিবর রহমান, মৃত সেকেন্দার আলীর পুত্র জাকারিয়া ও তাঁর পুত্র রুবেল হোসেন, জালাল উদ্দীনের পুত্র মেহেরুল ইসলাম, মৃত ইসমাইল হোসেন মাষ্টার এর পুত্র মোজাম্মেল হক গংরা ৭ আগস্ট শুক্রবার রাত্রী আনুমানিক ১১ টা হতে ৮ আগস্ট শনিবার সকাল ৭ টার মধ্যে ক্ষতিকর রাসায়নিক পদার্থ (তরল ঘাস মারার বিষ) প্রয়োগে ধান ক্ষেতটি নষ্ট করে আনুমানিক ৫৫ হাজার টাকার ক্ষতিসাধন করেছে। পরবর্তীতে স্থানীয় স্বাক্ষীদের ডেকে ঘটনার বিস্তারিত জেনে ও আলোচনা করে ৯ আগস্ট রবিবার বিরল থানায় বীরমুক্তিযোদ্ধা হাসান আলী বাদী হয়ে একটি লিখিত অভিযোগ দায়ের করেছে। থানার অফিসার ইনচার্জ তদন্ত সাপেক্ষে পরবর্তী ব্যবস্থা গ্রহণে বাদীকে আশ্বস্ত করেছেন। এব্যাপারে বীরমুক্তিযোদ্ধা হাসান আলী দ্রুত আইনানুগ ব্যবস্থা গ্রহণে সংশ্লিষ্ট প্রশাসনের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই রকম আরো সংবাদ

© All rights reserved © 2020 Bwazarakatha.Com
Design & Development By Hostitbd.Com