বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১১:৫৯ পূর্বাহ্ন

বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ-২০২২ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালীর উদ্বোধন

রিপোটারের নাম
  • আপডেট সময় : বুধবার, ৩ আগস্ট, ২০২২
  • ৮০ বার পঠিত

দিনাজপুর প্রতিনিধি ।- দিনাজপুর সিভিল সার্জন কার্যালয় কর্তৃক আয়োজিত এবং স্বাস্থ্য সেবা বিভাগ, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের সহযোগিতায় দিনাজপুরে ১লা আগষ্ট থেকে সাত দিন ব্যাপী বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ-২০২২ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালীর উদ্বোধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
“মাতৃদুগ্ধ পান এগিয়ে নিতে, শিক্ষা ও সহযোগিতা হবে বাড়াতে” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ পালন উপলক্ষে গত ৩রা আগষ্ট বুধবার বর্ণাঢ্য র‌্যালী উদ্বোধনের পর ২৫০ শয্যা বিশিষ্ট দিনাজপুর জেনারেল হাসপাতালের (নার্সিং ও মিডওয়াইফারি কলেজের) সম্মেলন কক্ষে জেলা পযার্য়ের সংশ্লিষ্ট এনজিওর কর্মকর্তাবৃন্দ, স্বাস্থ্য বিভাগের মাঠ পর্যায়ের কর্মকর্তা ও কর্মচারীর অংশগ্রহনে এক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে ২৫০ শয্যা বিশিষ্ট দিনাজপুর জেনারেল হাসপাতালের তত্ত্ববধায়ক ডাঃ ফজলুর রহমান শুভেচ্ছা বক্তব্যে বলেন মায়ের শাল দুধ শিশুর প্রথম টিকা। মায়ের বুকের দুধ খাওয়ালে ৭০% ক্যানসার থেকে নিজেকে প্রতিরোধ করতে পারবে। মায়ের দুধ পর্যাপ্ত শিশুরা পেতে সামাজিক ও পারিবারিকভাবে সচেতন হতে হবে। মায়ের দুধ শিশুরা না পান করলে অপুষ্টিতে ভুগবে এবং নানা সমস্যার সন্মুখীন হবে।
দিনাজপুর সিভিল সার্জন ডাঃ এ.এইচ.এম বোরহান-উল-ইসলাম সিদ্দিকী এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন দিনাজপুর অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম) মোঃ মমিনুল করিম, সদর উপহেজলা ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ আরোজউল্লাহ, ২৫০ শয্যা বিশিষ্ট দিনাজপুর জেনারেল হাসপাতালের শিশু বিশেজ্ঞ ডাঃ আবদুল কাইয়ুম। উন্মুক্ত আলোচনায় অংশগ্রহন করেন নার্সিং ইনস্টিটিউটের শিক্ষিকা মাসুদা পারভীন, বেসরকাারি ক্লিনিক ও ডায়াগনষ্টিক সেন্টারের রংপুর বিভাগের সভাপতি ডাঃ গোলাম মোস্তফা, এফপিএবির জেলা কর্মকর্তা শাহিনুজ্জামান শাহীন, বেসরকারি উন্নয়ন সংস্থার মেঘলা মহিলা ও শিশুর উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক আলেয়া বেগম সহ বিভিন্ন এনজিওর কর্মকর্তাবৃন্দ। সঞ্চালকের দায়িত্ব পালন করেন দিনাজপুর সিভিল সার্জন কার্যালয়ের সিনিয়র স্বাস্থ্য শিক্ষা অফিসার মোঃ সাইফুল ইসলাম।
উল্লেখ্য যে ১লা আগষ্ট থেকে ৭ই আগষ্ট বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ উপলক্ষে জনগনের সচেতনতার জন্য দিনাজপুর শহরে ও উপজেলায় মাইকিং এর কার্যক্রম শুরু হয়েছে।

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com