মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ০৮:৩৪ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :

বয়সের ছাপ দূর করতে যা যা করবেন

রিপোটারের নাম
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৮ অক্টোবর, ২০২০
  • ২৪৭ বার পঠিত

ত্বকের লাবণ্য কে না ধরে রাখতে চায়। তবে চাইলেই চেহারার সতেজ ভাব বজায় রাখা ও বয়সের ছাপ লুকানো সম্ভব হয় না। এজন্য দরকার স্বাস্থ্যসম্মত খাদ্যাভাস ও জীবনযাপন। এমন কিছু ছোট খাট বিষয় যা মেনে চললে সহজেই নিজেকে বুড়িয়ে যাওয়া থেকে রক্ষা করা যায়।
এমন অনেকগুলো বিষয় আছে যার কারণে  অনেককে তার প্রকৃত বয়সের চেয়ে  বেশি বয়স্ক মনে হয়। অনেকের ত্বকের খুব দ্রুত রিংকেল পড়ে বা সহজেই রোদে পড়া কালচে ভাব চলে আসে। তবে এই বুড়িয়ে যাওয়া থেকে মুক্তির উপায় আছে। বয়সের ছাপ দূর করতে যা যা করবেন –

হাতের প্রতি যত্নশীল হওয়া: হালকা কুসুম গরম পানিতে লেবু ও সামান্য বডি ওয়াশ দিয়ে হাত পরিষ্কার করুন। হতের নখ সুন্দর করে কেটে পরিষ্কার রাখুন। এছাড়া সবসময় হাত ধোয়ার পর লোশন ব্যবহার করা উচিত।

আই ব্রো সুন্দর রাখা : আমরা অনেক সময় বাড়িতেই আই ব্রো- কে শেপ দিয়ে থাকি বা দেয়ার চেষ্টা করি। এতে করে বেশিরভাগ সময়ই সুন্দর একটা শেপ আসে না। আপনার পাশের কোন বিউটি সেলুন আই ব্রোর কাজটি করুন। এতে চোখের সৌন্দর্য বজায় থাকবে।

ত্বকের সঠিক প্রসাধনীর ব্যবহার : স্কিন কেয়ারের জন্য প্রোডাক্ট কিনলে তিনটি বিষয় মাথায় রাখতে হবে। প্রথম দেখতেই হবে ভিটামিন সি আছে কিনা কারণ ভিটামিন সি অ্যান্টিঅক্সিডেন্ট থাকে তা স্কিন ব্রাইট করতে সাহায্য করে। এছাড়া আলফা হাইড্রোক্সি অ্যাসিড এক্সফোলিয়েটার মৃত কোষ গুলো সরিয়ে নতুন কোষ গজাতে সাহায্য করে।

ফাউন্ডেশন ব্যবহারে সতর্কতা: হেভি ফাউন্ডেশনগুলো স্কিন রাফ করে তোলে। পাউডার বেসড ফাউন্ডেশন ব্যবহার করা বন্ধ করুন। ঝলমলে ত্বকের জন্য লাইট টু মিডিয়াম কভারেজ ফাউন্ডেশন ব্যবহার করুন।

সানস্ক্রিন ব্যবহার: রোদে যেন স্কিনে ট্যান না পড়ে এজন্য ভালো সানস্ক্রিন ব্যবহার করুন। একবার স্কিন বুড়িয়ে গেলে তখন তাকে ঠিক করে তোলা কঠিন হয়ে পড়ে। এজন্য শুরু থেকেই সান স্ক্রিন ব্যবহার করুন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com