সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১০:১০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
দিনাজপুরে ধর্ষণের শিকার প্রতিবন্ধী ধর্ষক আটক সোনার বাংলা গড়তে হলে সোনার মানুষ প্রয়োজন-মনোরঞ্জন শীল দিনাজপুরে মৎস্যজীবী লীগ ৪নং শেখপুরা ইউনিয়ন কমিটি গঠন জনগণের কাছে বিএনপি’র ক্ষমা প্রার্থনা করা উচিত-গোপাল এমপি দিনাজপুরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে জেলা পরিষদের নবনির্বাচিত সদস্যদের শ্রদ্ধা দিনাজপুর জেলা আ: লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ২০২২ সফল করতে প্রস্তুতি সভা পার্বতীপুরে এড.মোস্তাফিজুর রহমান এম পি গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন গাইবান্ধায় ৮৩ হাজার ৫৭০ জন পাবেন বিনামূল্যে বীজ নেচে-গেয়ে দর্শক মাতালো সাঁওতাল তরুণীরা সাফল্য সাহত্যি সংস্কৃতি পরিবার বাংলাদশে এর লেখক পাঠক মিলনমেলা

যে কোন মুল্যে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে হবে-হুইপ ইকবালুর রহিম

রিপোটারের নাম
  • আপডেট সময় : শনিবার, ১ অক্টোবর, ২০২২
  • ৪৮ বার পঠিত

বজ্রকথা প্রতিনিধি ।-জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি যে কোন মুল্যে মুক্তিযুদ্ধের অসাম্প্রদায়িক চেতনায় সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে হবে উল্লেখ করে বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শান্তিতে বিশ্বাসী ছিলেন। বঙ্গবন্ধু বিশ্বাস করেন একমাত্র শান্তির মাধ্যমেই সততা, ন্যায়বিচার ও সমতা অর্জন করা সম্ভব। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা পিতার আদর্শে এ দেশকে পরিচালিত করছেন। সামাজিক সমতা ও স¤প্রীতি অর্জনে গোটা জীবন এই দেশের মানুষের জন্য শান্তির জন্য কাজ করে যাচ্ছে। তিনি আরও বলেন, শেখ হাসিনা প্রধানমন্ত্রী হওয়ার পর থেকেই সকল ধর্মের মানুষ নিজ নিজ ধর্মের উৎসব শান্তিতে পালন করে আসছে। নিরাপদে বাড়ী ফিরছে। হুইপ ইকবালুর রহিম প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
বিশেষ অতিথির বক্তব্যে মনোরঞ্জন শীল গোপাল এমপি বলেন, আমাদের সম্প্রীতিকে বিনষ্ট করার জন্য ৭৫ এর অসুরেরা এখনও তৎপর। সেই অসুরকে আমাদের চিহিৃত করতে হবে। তিনি বলেন, যারা দেশের সম্প্রীতি নষ্ট করে তারা ধার্মিক নন। তাদের কোন ধর্ম নেই। তারা ধর্মান্ধ। সম্প্রীতি নষ্টকারী এই ধর্মান্ধদের প্রতিহত করতে হবে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে গতকাল ৩০ সেপ্টেম্বর শুক্রবার দিনাজপুর ইনস্টিটিউট মাঠে অসাম্প্রদায়িক বাংলাদেশে আন্তঃধর্মীয় সম্পর্ক ও সামাজিক বন্ধনকে সুসংহত রাখতে দিনাজপুর জেলা প্রশাসনের আয়োজনে জেলা পর্যায়ে সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত হয়।
দিনাজপুর জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকীর সভাপতিত্বে বক্তব্য রাখেন বিশেষ অতিথি দিনাজপুর জেলা পুলিশ সুপার শাহ ইফতেখার আহমেদ পিপিএম-সেবা, দিনাজপুর জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ জয়নুল আবেদীন, রামকৃষ্ণ মিশন ও আশ্রমের অধ্যক্ষ স্বামী বিভাত্মানন্দ মহারাজ, জেলা ইমাম সমিতির সভাপতি মাওলানা মোঃ মতিউর রহমান কাসেমী, দিনাজপুর ধর্ম প্রদেশের বিশপ সেবাস্টিয়ান টুডু, জেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি সাবেক এমপি সুলতানা বুলবুল, দিনাজপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ইমদাদ সরকার, হিন্দু, বৌদ্ধ, ঐক্য, খ্রীষ্টান ঐক্য পরিষদের সভাপতি সুনিল চক্রবর্তী, জেলা পুজা উদযাপন কমিটির সভাপতি ও প্রেসক্লাবের সভাপতি স্বরুপ বকসী বাচ্চু, দিনাজপুর পৌরসভার সাবকে মেয়র বীরমুক্তিযোদ্ধা সফিকুল হক ছুটু, শহর আওয়ামীলীগের সাধারন সম্পাদক এসএম খালেকুজ্জামান রাজু, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি সুলতান কামাল উদ্দিন বাচ্চু প্রমুখ। সঞ্চালনায় ছিলেন দিনাজপুর প্রেসক্লাবের সাধারন সম্পাদক সুব্রত মজুমদার ডলার।

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com