মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৪:১৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
পল্লী দারিদ্র বিমোচন ফাউন্ডেশন পীরগঞ্জ এর কার্যক্রম সন্তোষজনক বিজ্ঞান প্রযুক্তির মাধ্যমে শিক্ষার্থীদের উদ্যোগী করে গড়ে তুলতে হবে -হুইপ ইকবালুর রহিম এমপি পার্বতীপুর রেলওয়ে জংশনে তাঁদের কর্ম তৎপরতা বৃদ্ধি করেছে নিরাপত্তা বাহিনী খরার ঝুঁকিতে পড়েছে রংপুর অঞ্চল মোংলায় বিশ্ব ধরিত্রী দিবস পালন তীব্র গরমে ২০০ রিকশাচালককে ক্যাপ ও ছাতা দিলেন ক্রিকেটার বিথী পীরগঞ্জে জুয়াড়ীসহ গ্রেফতার- ১০ জাতীয় শিক্ষা সপ্তাহের  প্রতিযোগিতা মূলক অনুষ্ঠান  আগামী কাল থেকে  বঙ্গবন্ধু কন্যা তৃণমুল পর্যায়ে স্বাস্থ্যসেবা পৌছে দিয়েছেন -হুইপ ইকবালুর রহিম এমপি দিনাজপুরে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্বোধন অনুষ্ঠিত

যে কোন মুল্যে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে হবে-হুইপ ইকবালুর রহিম

রিপোটারের নাম
  • আপডেট সময় : শনিবার, ১ অক্টোবর, ২০২২
  • ১২০ বার পঠিত

বজ্রকথা প্রতিনিধি ।-জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি যে কোন মুল্যে মুক্তিযুদ্ধের অসাম্প্রদায়িক চেতনায় সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে হবে উল্লেখ করে বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শান্তিতে বিশ্বাসী ছিলেন। বঙ্গবন্ধু বিশ্বাস করেন একমাত্র শান্তির মাধ্যমেই সততা, ন্যায়বিচার ও সমতা অর্জন করা সম্ভব। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা পিতার আদর্শে এ দেশকে পরিচালিত করছেন। সামাজিক সমতা ও স¤প্রীতি অর্জনে গোটা জীবন এই দেশের মানুষের জন্য শান্তির জন্য কাজ করে যাচ্ছে। তিনি আরও বলেন, শেখ হাসিনা প্রধানমন্ত্রী হওয়ার পর থেকেই সকল ধর্মের মানুষ নিজ নিজ ধর্মের উৎসব শান্তিতে পালন করে আসছে। নিরাপদে বাড়ী ফিরছে। হুইপ ইকবালুর রহিম প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
বিশেষ অতিথির বক্তব্যে মনোরঞ্জন শীল গোপাল এমপি বলেন, আমাদের সম্প্রীতিকে বিনষ্ট করার জন্য ৭৫ এর অসুরেরা এখনও তৎপর। সেই অসুরকে আমাদের চিহিৃত করতে হবে। তিনি বলেন, যারা দেশের সম্প্রীতি নষ্ট করে তারা ধার্মিক নন। তাদের কোন ধর্ম নেই। তারা ধর্মান্ধ। সম্প্রীতি নষ্টকারী এই ধর্মান্ধদের প্রতিহত করতে হবে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে গতকাল ৩০ সেপ্টেম্বর শুক্রবার দিনাজপুর ইনস্টিটিউট মাঠে অসাম্প্রদায়িক বাংলাদেশে আন্তঃধর্মীয় সম্পর্ক ও সামাজিক বন্ধনকে সুসংহত রাখতে দিনাজপুর জেলা প্রশাসনের আয়োজনে জেলা পর্যায়ে সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত হয়।
দিনাজপুর জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকীর সভাপতিত্বে বক্তব্য রাখেন বিশেষ অতিথি দিনাজপুর জেলা পুলিশ সুপার শাহ ইফতেখার আহমেদ পিপিএম-সেবা, দিনাজপুর জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ জয়নুল আবেদীন, রামকৃষ্ণ মিশন ও আশ্রমের অধ্যক্ষ স্বামী বিভাত্মানন্দ মহারাজ, জেলা ইমাম সমিতির সভাপতি মাওলানা মোঃ মতিউর রহমান কাসেমী, দিনাজপুর ধর্ম প্রদেশের বিশপ সেবাস্টিয়ান টুডু, জেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি সাবেক এমপি সুলতানা বুলবুল, দিনাজপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ইমদাদ সরকার, হিন্দু, বৌদ্ধ, ঐক্য, খ্রীষ্টান ঐক্য পরিষদের সভাপতি সুনিল চক্রবর্তী, জেলা পুজা উদযাপন কমিটির সভাপতি ও প্রেসক্লাবের সভাপতি স্বরুপ বকসী বাচ্চু, দিনাজপুর পৌরসভার সাবকে মেয়র বীরমুক্তিযোদ্ধা সফিকুল হক ছুটু, শহর আওয়ামীলীগের সাধারন সম্পাদক এসএম খালেকুজ্জামান রাজু, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি সুলতান কামাল উদ্দিন বাচ্চু প্রমুখ। সঞ্চালনায় ছিলেন দিনাজপুর প্রেসক্লাবের সাধারন সম্পাদক সুব্রত মজুমদার ডলার।

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com