1. admin@bwazarakatha.com : bwazarakatha com : bwazarakatha com
শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ১২:২৮ অপরাহ্ন

রংপুরে ঈদুল আযহা কর্মসূচি গ্রহণ: প্রধান জামাত সকাল ৮টায়

  • আপডেট সময় : মঙ্গলবার, ২০ জুলাই, ২০২১
  • ৭ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক।- স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দুরুত্ব বজায় রেখে বিপুল উৎসাহ-উদ্দিপনা ও ধর্মীয় ভাব গাম্ভির্যের মধ্যদিয়ে বুধবার পবিত্র ঈদুল আযহা উদ্যাপনের জন্য বিস্তারিত কর্মসূচি নেয়া হয়েছে রংপুর বিভাগীয় নগরীসহ ৮ জেলায়। সরকারি নির্দেশনা অনুযায়ী রংপুরের ঈদুল আযহার জামাত অনুষ্ঠিত হবে মহল্লা ভিত্তিক মসজিদে। রংপুর জেলার প্রায় ছয় হাজার মসজিদে সকাল ৮টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত সুবিধাজনক সময়ে স্বাস্থ্যবিধি মেনে ঈদ জামাত আদায়ের ব্যবস্থা করা হচ্ছে।

রংপুরের প্রধান জামাত বুধবার সকাল ৮ টায় ঈদুল আযহার ১ম জামাত অনুষ্ঠিত হবে রংপুর জেলা মডেল মসজিদে এবং হযরত মাওলানা কেরামত আলী রহঃ মাজার সংলগ্ন কেরামতিয়া মসজিদে । রংপুর জেলা মডেল মসজিদে এবং হযরত মাওলানা কেরামত আলী রহঃ মাজার সংলগ্ন কেরামতিয়া মসজিদে ২য় জামাত হবে সকাল ৯টায় ।এছাড়া জেলার ৫ হাজার ৯০টি মসজিদে পরিস্থিতি বিবেচনায় ঈদের নামাজের সময় সূচী নির্ধারন করা হয়েছে। কোনো কোনো মসজিদের একাধিক জামাত অনুষ্ঠিত হবে। নামাজের পুর্বে সম্পুর্ণ মসজিদ জীবানুনাশক দিয়ে পরিস্কার করা,মসজিদের সামনে মাস্ক পরিধান সম্মিলিত সচেতনতমূলক পোস্টার প্রদর্শন,কাতারে দাড়ানোর ক্ষেত্রে সামাজিক দুরত্ব ও স্বাস্থ্য বিধি অনুসরণ ,এককাতার অন্তর অন্তর কাতার তৈরি,মসজিদের সামনে হ্যান্ড স্যানিটাইজার বা সাবান-পানির ব্যবস্থা রাখার জন্য স্থানীয় মসজিদ কমিটিকে অনুরোধ জানানো হয়েছে।

দেশের অন্যান্য স্থানের মত বিভাগীয় নগরী রংপুরে ঈদ উপলক্ষে অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে সুর্যোদয়ের সাথে সরকারি-বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন , ঈদ জামাতে প্রাণঘাতি করোনা মহামারির এ বৈশ্বিক মহাবিপদ থেকে মুক্তি লাভ সহ দেশ ও জাতির শান্তি, সমৃদ্ধি ও কল্যান কামনা করে বিশেষ মোনাজাত , সিটি কর্পোরেশন এর উদ্যোগে নগরীর সড়ক ও সড়ক দ্বীপসমুহ জাতীয় পতাকা ও ঈদ মোবারক লেখা পতাকা দিয়ে সজ্জিত করণ ।

দিনের অন্যান্য কর্মসূচিতে রয়েছে- হাসপাতাল-এতিমখানা, কারাগার ও শিশু পরিবার ও এতিমখানা গুলোতে বিশেষ খাবার পরিবেশন। বাংলাদেশ বেতার ও বাংলাদেশ টেলিভিশনসহ অন্যান্য বেসরকারি টেলিভিশন চ্যানেল ও রেডিও স্টেশনগুলো বিশেষ অনুষ্ঠানমালা প্রচার করবে। বাংলাদেশ বেতার রংপুর পবিত্র ঈদুল আযহা উপলক্ষে ৩দিনব্যাপী বিশেষ অনুষ্টানমালা প্রচার করবে।অনুষ্ঠানমালার মধ্যে রয়েছে ত্যাগের আনন্দ,ঈদ আনন্দ,আত্মত্যাগের মহানদিন, ঈদ আড্ডা সহ বিশেষ ম্যাগাজিন অনুষ্ঠান ও কোরবান আলীর কোরবানী নাটক ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই রকম আরো সংবাদ

© All rights reserved © 2020 Bwazarakatha.Com
Design & Development By Hostitbd.Com