বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০২:৫২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
পার্বতীপুরে গুরুত্ব ও সচেতনতা বিষয়ক কর্মশালা পার্বতীপুরের রেলওয়ে কেন্দ্রীয় লোকোমোটিভ কারখানায় স্বল্প জনবল দিয়েই চলছে নির্ধারিত কার্যক্রম রাজাকাররা কোটার নামে দেশে নৈরাজ্য সৃষ্টির চেষ্টা করছে -হুইপ ইকবালুর রহিম এমপি বড়পুকুরিয়ায় ১২টি গ্রাম  ক্ষতিপূরণের দাবিতে মানববন্ধন পার্বতীপুরের বড়পুকুরিয়া জীবন ও সম্পদ রক্ষা কমিটির মানববন্ধন পীরগঞ্জ সাঈদের দাফন সম্পন্ন কোটা বিরোধী আন্দোলনে নিহত শিক্ষার্থী সাঈদের বাড়ীতে শোকের মাতম নেটওয়ার্কের সক্ষমতা বাড়াতে এআই যুক্ত করার ঘোষণা হুয়াওয়ের রংপুরে কোটা বিরোধী আন্দোলন এক শিক্ষার্থী নিহত তৃণমূল পর্যায়ে চিকিৎসার মান উন্নত করলে বেসরকারি হাসপাতাল ও ক্লিনিক রোগী শুন্য হবে-স্বাস্থ্যমন্ত্রী  

রংপুরে ২ দিনব্যাপী বিভাগীয় সাহিত্যমেলার উদ্বোধন

রিপোটারের নাম
  • আপডেট সময় : বুধবার, ১৪ জুন, ২০২৩
  • ২৮২ বার পঠিত

রংপুর থেকে বজ্রকথা প্রতিনিধি।- তৃণমূল পর্যায়ের সাহিত্যিকদের সৃষ্টিকর্ম জাতীয় পর্যায়ে তুলে ধরার লক্ষ্যে রংপুরে দুই দিনব্যাপি বিভাগীয় সাহিত্যমেলা শুরু হয়েছে।
১৪ জুন/২৩খ্রি বুধবার সকালে বেলুন ও পায়রা উড়িয়ে মেলার উদ্বোধন করেন সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ।
এরপর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য প্রতিমন্ত্রী কেএম খালিদ বলেন, মৌলবাদীদের কারণে হুমকির মুখে থাকা দেশের সাহিত্য ও সংস্কৃতি পুনরুদ্ধারে কাজ করছে সরকার। দেশীয় সংস্কৃতিকে বাঁচিয়ে রাখতে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান তিনি।
রংপুর বিভাগীয় কমিশনার মো. হাবিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ছিলেন, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব খলিল আহমদ, বাংলা একাডেমির মহাপরিচালক মুহম্মদ নূরুল হুদা, রংপুর জেলা প্রশাসক ড. চিত্রলেখা নাজনীন, বিভাগীয় ও জেলা প্রশাসনের কর্মকর্তা, কবি-সাহিত্যিক ও সাংস্কৃতিককর্মীরা।
সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় রংপুর বিভাগীয় প্রশাসন ও বাংলা একাডেমির যৌথ উদ্যোগে আয়োজিত এই মেলা চলবে আজ বৃহস্পতিবার পর্যন্ত। উদ্বোধনী দিনে রংপুর বিভাগের সাহিত্য ও সংস্কৃতি: শনাক্তযোগ্য বিষয় ও প্রবণতা শীর্ষক প্রবন্ধ নিয়ে আলোচনা করেন প্রাবন্ধিক রাজা সহিদুল আসলাম। দিনব্যাপী আলোচনা ছাড়াও সাংস্কৃতিক পরিবেশনার মধ্যদিয়ে মেলাকে প্রাণবন্ত করে তোলেন সাহিত্য ও সংস্কৃতিকর্মীরা।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com