বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:৪০ অপরাহ্ন

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসক কর্মচারীদের বিক্ষোভ

রিপোটারের নাম
  • আপডেট সময় : সোমবার, ২৩ জানুয়ারী, ২০২৩
  • ২০ বার পঠিত

রংপুর থেকে বজ্রকথা প্রতিনিধি।-রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালকের বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার অভিযোগে দ্বিতীয় দিনের মতো বিক্ষোভ-মিছিল অব্যাহত রয়েছে। গতকাল সোমবার দুপুরে ইন্টার্ন চিকিৎসক ও চতুর্থ শ্রেণির কর্মচারীরা বিক্ষোভ মিছিল করেছে। এসময় তারা হাসপাতালের পরিচালকের কার্যালয়ের সামনে অবস্থান নেয়। পরে এক সমাবেশে বক্তব্য রাখেন,
ইন্টার্ন চিকিৎসক পরিষদের সভাপতি ডা. রাকিবুল হাসান তারেক, সাধারণ সম্পাদক ডা. কিশোর হাসান ও রংপুর মেডিকেল কলেজ ও হাসপাতালের চতুর্থ শ্রেণি কর্মচারী সমিতির (১৬-২০) সভাপতি শাহীন ইসলাম, সাধারণ সম্পাদক আশিকুর রহমান নয়ন প্রমুখ।
বিক্ষোভ শেষে হাসপাতালের স্বাস্থ্য কমিটির সভাপতি ও স্থানীয় সংসদ সদস্যসহ প্রশাসনের বিভিন্ন বিভাগে স্মারকলিপি প্রদান করে বিক্ষোভকারীরা। এ সময় ২৪ ঘণ্টার আল্টিমেটাম বেঁধে দেওয়া হয়।
বক্তারা বলেন, হাসপাতালের ২৬৬ জন ইন্টার্ন চিকিৎসক পর্যায়ক্রমে ২৪ ঘণ্টায় রংপুর বিভাগের মানুষকে সেবা দিচ্ছেন। কিন্তু ইন্টার্ন চিকিৎসকদের কোনো সুযোগ-সুবিধা নেই, পরিচয়পত্র নেই, বরাদ্দকৃত হোস্টেলে থাকার জন্য বিছানা ও পানির ব্যবস্থা নেই। বিষয়গুলো পরিচালকের কাছে অনেকবার তুলে ধরলেও কোনো সুরাহা না করে উল্টো খারাপ আচরণ করে তার কক্ষ থেকে বের করে দেওয়া হয়। তারা অভিযোগ করে বলেন, এই পরিচালক দায়িত্বে আসার পর থেকেই নানা অজুহাতে কর্মচারীদের ওপর অত্যাচার করছেন।লাগামহীন দূর্নীতিও করছেন তিনি। এসব বিষয়ে প্রতিবাদ করায় তাকে মোবাইলে চাকরিচ্যুত করার হুমকি দেওয়া হয়। ২৪ ঘণ্টার আল্টিমেটামের মধ্যে পরিচালকের অপসারণ না হলে তারা বৃহত্তর আন্দোলনে যাবার হুশিয়ারি দেন তারা।
সার্বিক বিষয়ে হাসপাতালের উপ-পরিচালক ডা. আ ম আখতারুজ্জামানের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘আন্দোলনকারীরা স্মারকলিপি দিয়েছেন। আমরা অভিযোগের বিষয়গুলো দেখছি। পরিচালকের সঙ্গে এ বিষয়ে বসে সিদ্ধান্ত নেওয়া হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com