বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১০:০৬ পূর্বাহ্ন

রাণী এলিজাবেথের শেষকৃত্য ১৯ সেপ্টেম্বর

রিপোটারের নাম
  • আপডেট সময় : রবিবার, ১১ সেপ্টেম্বর, ২০২২
  • ১৩ বার পঠিত

গত শনিবার বিকেলে  বাকিংহাম প্যালেস নিশ্চিত করেছে, ১৯ সেপ্টেম্বর সোমবার লন্ডনের ওয়েস্টমিনস্টার অ্যাবিতে রানি দ্বিতীয় এলিজাবেথের শেষকৃত্য অনুষ্ঠিত হবে।

বাকিংহাম প্যালেস জানিয়েছে, অন্ত্যেষ্টিক্রিয়ার আগে রানির মরদেহ চার দিন শ্রদ্ধা নিবেদনের জন্য রাখা হবে। শেষকৃত্যের আগে রানির একমাত্র মেয়ে প্রিন্সেস অ্যান স্কটল্যান্ড থেকে কফিন নিয়ে লন্ডনে যাবেন।কফিনটি মঙ্গলবার এডিনবরা বিমানবন্দরে নেওয়া হবে। পরে রানির একমাত্র কন্যা বিমানবাহিনীর বিমানে করে কফিন লন্ডনে নিয়ে যাবেন।বাকিংহাম প্যালেসে রাজা চার্লস তৃতীয় এবং তার স্ত্রী কুইন কনসোর্ট ক্যামিলা কফিন গ্রহণ করবেন।

বুধবার রানির মরদেহ বাকিংহাম প্যালেস থেকে ওয়েস্টমিনস্টার হলে নিয়ে যাওয়া হবে। সেখানে কফিনটিকে একটি উঁচু প্ল্যাটফর্মে রাখা হবে। কফিনটি রাজকীয় পতাকায় মোড়ানো হবে এবং তার ওপর মুকুট, রাজকীয় প্রতীক এবং রাজদণ্ড রাখা হবে। সাধারণ মানুষ তখন রানিকে সারি বেধে শ্রদ্ধা জানাতে পারবেন।

ঐতিহাসিক গির্জা ওয়েস্টমিনস্টার অ্যাবিতেই ব্রিটেনের রাজা এবং রানিদের অভিষেক করানো হয়। এখানেই ১৯৪৭ সালে রানি দ্বিতীয় এলিজাবেথ ও প্রিন্স ফিলিপের বিয়ে হয়েছিল।রানির শেষকৃত্যে অংশ নিতে বিশ্বের বহু দেশের রাষ্ট্র ও সরকার প্রধানরা উপস্থিত থাকতে পারেন ।সূত্র: বিবিসি

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com