শনিবার, ০১ অক্টোবর ২০২২, ১১:৩৮ পূর্বাহ্ন

লা লিগা শিরোপা জিতলো রিয়ার মাদ্রিদ

রিপোটারের নাম
  • আপডেট সময় : শুক্রবার, ১৭ জুলাই, ২০২০
  • ১৪৯ বার পঠিত

ডেক্স রিপোর্ট ।- রিয়াল মাদ্রিদ দুই বছর পর লা লিগা শিরোপা জিতল। বৃহস্পতিবার আলফ্রেদো দে স্তেফানো স্টেডিয়ামে ভিয়ারিয়ালকে ২-১ গোলে হারিয়ে উৎসবে মেতে ওঠে জিদানের দল। প্রতিযোগিতার ইতিহাসে রেকর্ড চ্যাম্পিয়ন রিয়ালের এটি ৩৪তম শিরোপা। এর আগে ২০১৬-১৭ মৌসুমে শেষবার লিগের মুকুট পড়েছিল তারা। শেষটায় এসে ঘুম ভাঙ্গে ভিয়ারিয়ালের। কিন্তু তাতে লাভ হয়নি। প্রথমার্ধে গোল খেয়েও রিয়ালের রক্ষণে চোখ রাঙানি দেখাতে পারেনি তারা। তবে ৮৩ মিনিটে গোলের পর বড় দুটি সুযোগ তৈরি করে ভিয়ারিয়াল। কিন্তু তারা থিবো কর্তোয়াকে ফাঁকি দিতে পারেনি। শেষ পর্যন্ত বেনজেমার জোড়া গোলে ২-১ গোলের সহজ জয় পায় রিয়াল। এতেই এক ম্যাচ হাতে রেখে লা লিগা শিরোপা নিশ্চিত করে তারা ।
ম্যাচের ২৯ মিনিটে লুকা মডরিচের বাড়ানো বল ধরে দারুণ এক গোল করে দলকে প্রথম লিড এনে দেন বেনজেমা, করেন মৌসুমের ২০তম গোল। এরপর, মৌসুমে তার ২১তম গোল রিয়ালকে এনে দেয় শিরোপা।
ম্যাচের ৭৭ মিনিটে পেনাল্টি পায় রিয়াল। কিন্তু রামোস পেনাল্টি শটটি বেনজেমাকে পাস দেন। শট নিয়ে বেনজেমা গোল করলেও রেফারি তা বাতিল করে দেন। পরে পেনাল্টি শটটি বেনজেমা নিয়ে গোল করেন। পরে ম্যাচের ৮৩ মিনিটে ইবোরা গোল করে হারের ব্যবধান কমান। শেষটায় ভিয়ারিয়াল সমতা করার জোর চেষ্টা চালিয়েও ব্যর্থ হয়। যোগ করা সময়ে অবশ্য ভিনিসিয়াস জুনিয়রের করা গোলটি বাতিল না হলে জয়টা আরও বড় হতো রিয়ালের।
দারুণ এই জয়ে রিয়াল মাদ্রিদ তাদের ৩৪তম লা লিগা শিরোপা নিশ্চিত করল। বার্সেলোনার চেয়ে তাদের লা লিগা শিরোপা ব্যবধান দাঁড়াল আটে। রিয়ালের কোচ হয়ে দুই মেয়াদে জিদান সব মিলিয়ে জিতলেন দ্বিতীয় সর্বোচ্চ ১১তম শিরোপা।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com