1. admin@bwazarakatha.com : bwazarakatha com : bwazarakatha com
রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৫:৪১ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
দিনাজপুরে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী বগুড়ায় চাঁদা দাবীর অভিযোগে দুই পুলিশ সদস্য প্রত্যাহার বিএনপি’র রাজনৈতিক আদর্শ লাশ বিহীন কবর জিয়ারতের মতো – গোপাল এমপি ৩৩৩-এ কল করে খাদ্য সহায়তা পেল সাদুল্লাপুরের ৬০ কর্মহীন পরিবার সাদুল্লাপুরে স্ত্রীর মরদেহ হাসপাতালে রেখে পালালেন স্বামী সুন্দরগঞ্জে স্বামীকে হত্যার দ্বায় স্বীকার করেছে স্ত্রী বগুড়ার শেরপুরে কুলি শ্রমিক ইউনিয়নের অবৈধ কমিটি বাতিলে সংবাদ সম্মেলন শেরপুরে ভাতিজিকে উত্যক্ত প্রতিবাদ করায় চাচাকে ছুরিকাঘাত গাইবান্ধায় ব্রহ্মপুত্রের পানি বিপৎসীমার ওপরে নিম্নাঞ্চল প্লাবিত রংপুরে স্মৃতিতে রণাঙ্গন এর মোড়ক উন্মোচন

লেখক পরিচিতি

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২০ আগস্ট, ২০২০
  • ৬৯ বার পঠিত

আজকের কবি- আশরাফ আলী চারু

কনক আচার্য ।- আশরাফ আলী চারু (মোঃ আশরাফ আলী) ১০ ফেব্রুয়ারি ১৯৮২ ইং সালে শেরপুর জেলার শ্রীবরদী উপজেলার কাউনের চর গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি মাদ্রাসা শিক্ষা বোর্ড হতে কামিল , জাতীয় বিশ্ববিদ্যালয় হতে রাষ্ট্র বিজ্ঞানে স্নাতকোত্তর ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধিনে পিটিআই নেত্রকোনা হতে ডিপিএড ডিগ্রী অর্জন করে প্রাথমিক শিক্ষক হিসেবে কর্মরত আছেন।লেখক একজন স্বভাবসুলভ কবি, ছড়াকার, গীতিকার,গল্পকার, প্রাবন্ধিক ও ঔপন্যাসিক। জাতীয় দৈনিক সহ দেশি-বিদেশি পত্রিকায় লেখকের নিয়মিত লেখা প্রকাশ হয়। গুণী এ লেখকের প্রকাশিত বই সমূহ -১.স্বপ্ন পশরা (কাব্যগ্রন্থ),২. মুখোশের মুখোশ (কাব্যগ্রন্থ),৩.কাজল চোখের কান্না (কাব্যগ্রন্থ), ৪. টুনটুনির পাঠশালা (শিশুকিশোর গল্পগ্রন্থ), ৫. লালপুঁটি ব্যাঙমাসি (শিশুকিশোর গল্পগ্রন্থ), ৬.নির্বাক জননী (উপন্যাস)। লেখক আশরাফ আলী চারু অবিরাম লিখে চলেছেন। দিন যত যাচ্ছে তার লেখার ভান্ডার তত সমৃদ্ধ ও পরিপূর্ণ হচ্ছে। আশা করা হচ্ছে এবছর লেখকের বেশ কটি নতুন বই আমরা হাতে পাব। জনাব আশরাফ আলী জানিয়েছেন ছড়ার দেশে পাখির বেশে (ছড়াগ্রন্থ) , অচিনপুরের গল্পের ঝুলি (শিশুকিশোর (গল্পগ্রন্থ) ও সমকালীন উপন্যাস ‘আয়াস ‘ এই তিনটি বই খুব শিঘ্রই প্রকাশিত হবে।
খুশির খবর হচ্ছে, লেখকের টুনটুনির পাঠশালা (শিশুকিশোর গল্পগ্রন্থ)টি অসমীয়া ভাষায় অনুদিত হওয়ার গৌরব অর্জন করেছে।আশরাফ আলী চারু লেখা লেখি করছেন অনেক দিন হয়। তিনি ইতোমধ্যে এশাধীক সন্মাননা পেয়েছেন, তার মধ্যে রয়েছে ১৩তম বাংলা সাহিত্য সম্মেলনে ‘কবি জসীমউদ্দিন কবিতা পদক’, সোনার বাংলা সাহিত্য পরিষদ এর ‘বীর মুক্তিযোদ্ধা মরহুম ছায়েদুল ইসলাম গ্রন্থস্মারক সম্মাননা’ ও আওয়ার শেরপুর হতে সেরা লেখক সম্মাননা ।

আশরাফ আলী চারু’র গুচ্ছ ছড়া-

বর্ষার কথা
আকাশটাকে ফুটো করে
পড়ছে পানি ঝরঝরিয়ে
গাছগাছালির পাতাগুলো
উঠছে কেঁপে তরতরিয়ে ।
রাস্তাঘাটে নাইকো মানুষ
এক্কেবারে সব যে ফাঁকা,
এমন পরিবেশের সাথেই
জীবন যেনো সবটা মাখা ।
এমন দিনে কদম গাছে
ডালে ডালে ফুলে সাজে,
ফুলের রূপ আর বৃষ্টি দেখে
মন বসেনা কোনো কাজে ।
দরজা মেলে দেখতে থাকি
বর্ষাকালের বৃষ্টি রূপ
আহ্ কি মজা মনের মতো
কি অপরূপ কি অপরূপ !
বর্ষা এলো
বর্ষা এলো মহাখালী
লক্ষ গাড়ির শহরেও
বর্ষা এলো হাতিরঝিলে
নাই হাতি তার বহরেও ।
বর্ষা এলো কমলাপুরে
মতিঝিলের ঝিল পাড়া
বর্ষা এলো কচুক্ষেতে
মিরপুরের সে বিল পাড়া ।
বর্ষা এলো সারা শহর
থমথমে ভাব কি মজার
বর্ষা এলো যখন ঘরে
পাইনা খুঁজে সুখটা আর।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই রকম আরো সংবাদ

© All rights reserved © 2020 Bwazarakatha.Com
Design & Development By Hostitbd.Com