রবিবার, ১৪ জুলাই ২০২৪, ১০:৫২ অপরাহ্ন

শেরপুরে প্রধানমন্ত্রীর উপহারের ধ্বসে যাওয়া ঘর পরিদর্শনে আশ্রয়ন প্রকল্পের পিডি

রিপোটারের নাম
  • আপডেট সময় : শনিবার, ১০ জুলাই, ২০২১
  • ১৫০ বার পঠিত

উত্তম সরকার, বগুড়া প্রতিনিধি।- বগুড়ার শেরপুরে খানপুর ইউনিয়নের কয়েরখালী করতোয়া নদীর বুড়িগাড়ি খালের পাড়ে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার আশ্রয়ন প্রকল্পের রঙিন টিনের ৭টি ঘর বৃষ্টির পানিতে ধ্বসে পড়ে। ১০ জুলাই শনিবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করেন আশ্রয়ন প্রকল্প-২ এর পরিচালক মাহবুব হোসেন এবং ঘটানস্থল পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের জানায়, আমরা প্রথমে ভেবেছিলাম অবহেলার কারণে প্রকল্পের ঘরগুলো ভেঙ্গে পড়েছে। আসলে তা নয়। কয়েকদিনে টানা বর্ষণের কারণে ঘরের আর সিসি পিলারের নিচে থেকে মাটি সরে যাওয়ায় ২২ টি ঘরের মধ্যে ৭ টি ঘরের টয়লেট ও রান্নাঘর ধ্বসে যায়। আশ্রয়ন প্রকল্পের ঘর নির্মানে জায়গা নির্ধারণে ভুল ছিল। এখন মেরামত কাজ চলছে। যাতে অতিবৃষ্টিতে আর মাটি ধ্বসে যেতে না পারে সেদিকে খেয়াল রাখা হচ্ছে। আশা করি খুব দ্রæত এই ঘরের মালিকরা শঙ্কামুক্ত জীবন যাপন করতে পারবেন।

পরিদর্শনকালে আরো উপস্থিত ছিলেন, বগুড়া জেলা প্রশাসক মো. জিয়াউল হক, আশ্রয়ন প্রকল্পের সহকারী প্রকৌশলী ইসতিয়াক নাসির, মনিটরিং অফিসার মো. নাসির উদ্দিন, বগুড়া পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী কর্মকর্তা মো. মাহবুবুর রহমান, শেরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ময়নুল ইসলাম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোছা. সাবরিনা শারমিন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোছা. ছামসুন্নাহার শিউলী ও প্রমূখ।

উল্লেখ্য, ২২ ও ২৮ জুনের প্রবল বর্ষণে শেরপুর উপজেলার খানপুর ইউনিয়নের কয়েরখালী করতোয়া নদীর বুড়িগাড়ি খালের পাড়ে নির্মিত মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার আশ্রয়ন প্রকল্পের রঙিন টিনের ২২ টি ঘরের মধ্যে ৭ টি ঘরের মাটি ধ্বসে গিয়ে নির্মানাধীন ঘরের একাংশ ভেঙ্গে যায়। তারপর থেকে জেলা প্রশাসক ও উপজেলা প্রশাসনের তদরকিতে মেরামত কাজ চলছে ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com