1. admin@bwazarakatha.com : bwazarakatha com : bwazarakatha com
শনিবার, ২৪ জুলাই ২০২১, ০৬:০০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
সুন্দরগঞ্জে করোনায় কর্মহীন ৪০০ পরিবারের মাঝে ঈদ খাদ্য সামগ্রী বিতরণ কোলাকুলি আর করমর্দন ছাড়াই রংপুরে পালিত হলো ঈদ উল আযহা পীরগঞ্জে ইউপি ভবনে তালা অত:পর সংবাদ সন্মেলন প্রধানমন্ত্রীর পাঠানো উপহার কাহারোলে জয়বাংলা ভিলেজে অসহায়দের পৌছে দিলেন মনোরঞ্জন শীল গোপাল এমপি রংপুরে ঈদুল আযহা কর্মসূচি গ্রহণ: প্রধান জামাত সকাল ৮টায় সুন্দরগঞ্জে করোনায় কর্মহীন ৪০০ পরিবারের মাঝে ঈদ খাদ্য সামগ্রী বিতরণ  রংপুরে ২৪ ঘণ্টায় মৃত্যু আরও ১১ শনাক্ত ৪৭৪ বগুড়ায় পর্নোগ্রাফি আইনে দুই তরুণ গ্রেফতার দিনাজপুর জেনারেল হাসপাতালে চিকিৎসা সামগ্রী সরবরাহ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির রংপুর মহানগর ছাত্রদলের সাংগঠনিক সম্পাদকের ঈদ শুভেচ্ছা

সাপাহারে মসজিদের সম্পত্তি উদ্ধার ও মতোয়াল্লীর অপসারণের দাবীতে মানব বন্ধন অনুষ্ঠিত

  • আপডেট সময় : রবিবার, ৯ আগস্ট, ২০২০
  • ৪৫ বার পঠিত

বাবুল আকতার, সাপাহার (নওগাঁ) প্রতিনিধি।- সাপাহারে একটি মসজিদের নামে ওয়াকফ ষ্ট্যাটের ২৬বিঘা সম্পত্তি প্রভাবশালীর আত্নসাত এর প্রতিবাদ এবং জবর দখল কৃত সম্পত্তি উদ্ধারের জন্য এক মানব বন্ধন অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকাল ১০টার দিকে উপজেলার সদরের অদুরে মানিকড়া দক্ষিন পাড়া গ্রামের মসজিদ প্রাঙ্গনে এ মানব বন্ধনটি অনুষ্ঠিত হয়।
গ্রামবাসীর অভিযোগে জানা গেছে প্রায় দেড়শ’ বছর পূর্বে ওই গ্রামের জৈনক নজির মন্ডল নামের এক নি:সন্তান ধনাঢ্যব্যক্তি গ্রামের ওই মসজিদের নামে তার ২৬বিঘা সম্পত্তি ওয়াকফ করে মৃত্যু বরণ করেন। এর পর দীর্ঘ দিন ধরে ওই সম্পত্তি শফিউদ্দীন ও তার সন্তানরা মতোয়াল্লী হিসেবে নিযুক্ত হয়ে ভোগ দখল করতে থাকে। শফি উদ্দীন এর মৃত্যুর পর পর্যায়ক্রমে তার ছেলে মো: হারুন অর রশিদ ওই ওয়াকফ ষ্ট্যাটের মোতায়াল্লী নিযুক্ত হয়ে দীর্ঘ দিন ধরে সেচ্ছাচারিতার মাধ্যমে মসজিদ পরিচালনা ও ইমাম মোয়াজ্জিম এর বেতন এবং বিদ্যুত বিলও পরিশোধ ও উন্নয়ন কর্মকান্ড বন্ধ করে দেন। বাধ্য হয়ে গ্রামবাসী চাঁদা ভাঙ্গন দিয়ে মসজিদের যাবতীয় খরচ চালিয়ে আসছেন। বর্তমানে গ্রামবাসী মোতোয়াল্লী হারুন অর রশিদ এর নিকট মসজিদের আয় ব্যায় সহ যাবতীয় খরচ সম্পর্কে জানতে চাইলে গ্রামবাসীরা যেভাবে পারবে মসজিদ পরিচালনা করবে বলে জানিয়ে দেন। তিনি স্পষ্ট ভাবে গ্রামের লোকজনকে বলে দেন যে ওই ওয়াকফ ষ্ট্যাটের মতোয়াল্লী তার বাবা ছিলেন সম্পত্তি তাদের তাই মসজিদের উন্নয়নে একটি টাকাও দেয়া হবেনা। মানিকুড়া দক্ষিন পাড়া গ্রামবাসী মতোয়াল্লী হারুন অর রশিদের অপসারণ সহ মসজিদের নামে থাকা উক্ত ওয়াকফ ষ্ট্যাটের ২৬ বিঘা সম্পত্তি উদ্ধার ও কতিথ মতোয়াল্লীর অপসারণের দাবীতে মানব বন্ধনের আয়োজন করেন। এ সময় উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান নার্গিস সরকার, সাপাহার সদর ইউপি সদস্য শ্রী জগন্নাথ ওই গ্রামের প্রবীণ ব্যক্তিবর্গ, মুসুল্লীগণ ওই মানব বন্ধনে অংশ গ্রহন করেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই রকম আরো সংবাদ

© All rights reserved © 2020 Bwazarakatha.Com
Design & Development By Hostitbd.Com