মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১১:০৩ পূর্বাহ্ন

পাঁচবিবিতে ২১ আগস্ট ভয়াবহ গ্রেনেড হামলার ১৬তম বার্ষিকী পালিত

রিপোটারের নাম
  • আপডেট সময় : শনিবার, ২২ আগস্ট, ২০২০
  • ৫০০ বার পঠিত

মোঃ আসাদুজ্জামান রিপন, পাঁচবিবি(জয়পুরহাট) প্রতিনিধি।- শোক বিহ্বল জাতি শ্রদ্ধাবনত চিত্তে আজ ইতিহাসের ভয়াবহতম গ্রেনেড হামলার ১৬তম বার্ষিকী পালন করছে। প্রায় দেড় দশক আগে ২০০৪ সালের এই দিনে বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগের সন্ত্রাসবিরোধী শান্তি সমাবেশে নারকীয় গ্রেনেড হামলা চালানো হয়।
জয়পুরহাট জেলার পাঁচবিবি উপজেলা পৌর আওয়ামী লীগের উদ্যোগে ২১ আগষ্ট বর্বরোচিত গ্রেনেড হামলার প্রতিবাদে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মাননীয় সংসদ সদস্য জনাব আলহাজ্ব এ্যাড. মোঃ সামছুল আলম দুদু, জয়পুরহাট-১ ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সদস্য এবং জয়পুরহাট জেলা আওয়ামী লীগের সভাপতি। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ আবু বক্কর সিদ্দিক মন্ডল এবং আরো অনেক গণ্যমান্য ব্যক্তিবর্গ। মাননীয় সংসদ সদস্য তাঁর বক্তব্যে বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে তৎকালীন বিএনপি ও জামাত সরকার এই গ্রেনেড হামলা ঘটায়। বর্তমানে প্রধানমন্ত্রী ও তৎকালীন বিরোধীদলীয় নেতা শেখ হাসিনা এবং আওয়ামী লীগের শীর্ষস্থানীয় কয়েকজন নেতা সেদিন অল্পের জন্য এই ভয়াবহ হামলা থেকে বেঁচে গেলেও আওয়ামী লীগের মহিলাবিষয়ক সম্পাদক আইভি রহমান ও অপর ২৪ জন এতে নিহত হন। এ ছাড়া এই হামলায় আরো ৪০০ জন আহত হন। আহতদের অনেকেই চিরতরে পঙ্গু হয়ে গেছেন। তাদের কেউ কেউ আর স্বাভাবিক জীবন ফিরে পাননি।
তিনি আরো বলেন, মুক্তিযুদ্ধের পরাজিত শক্তি সংঘবদ্ধ হয়ে আওয়ামী লীগকে নেতৃত শূন্য করা এবং বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে হত্যাই ছিল ভয়াবহ ওই গ্রেনেড হামলার লক্ষ্য। যুদ্ধে ব্যবহৃত সমরাস্ত্র দিয়ে নিরস্ত্র মানুষ এবং কোনো রাজনৈতিক দলের সমাবেশে হামলার ঘটনা পৃথিবীর ইতিহাসে আর খুঁজে পাওয়া যাবে না বলেও তিনি জানান। পরিশেষে তিনি ২১ আগষ্টের শহীদের বিদেহী আত্মার প্রতি শ্রদ্ধা জানিয়ে বক্তব্য শেষ করেন। বক্তব্য শেষে শহীদের উদ্দেশ্যে দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন মাওলানা মোঃ সুলতান আহমদ।
আলোচনা সভার সভাপতিত্ব করেন পৌর আওয়ামী লীগের সভাপতি জনাব মোঃ এস. কে. আব্দুল হক।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com