শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:৩৬ অপরাহ্ন

অভিযোগ পীরগঞ্জে বসত ভিটে থেকে উচ্ছেদের চেষ্টা

রিপোটারের নাম
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৩০ মার্চ, ২০২৩
  • ১৫২ বার পঠিত

পীরগঞ্জ (রংপুর) প্রতিনিধি।- রংপুরের পীরগঞ্জে একটি প্রভাবশালী পক্ষ মেনাজ ও মেস্তার আলীর পরিবারকে হত্যাসহ বসতভিটে থেকে উচ্ছেদের পাঁয়তারা করছে বলে অভিযোগ উঠেছে।
এ ঘটনায় মতিউর রহমান তাদের পরিবারের  নিরাপত্তা চেয়ে রংপুর জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করেছে।
মামলার বিবরণে জানা গেছে, উপজেলার মিঠিপুর ইউনিয়নের হাসানপুর মৌজার মেনাজ উদ্দিন আকন্দ ও মেস্তার আলী মারা গেলে তার সন্তানেরা রংপুর জেলা, থানা পীরগঞ্জ, মৌজা হাসানপুর জেএলনং- ২১৯ সি এস খতিয়াননং- ৪০৩ এস এ খতিয়ান নং ৪৭৩ বর্তমান বিএস খতিয়া নং-৮১৭,সাবেক দাগনং-৪৯ জমির পরিমান ৩৯ শতাংশ নতুন মাঠ দাগনং- ৫৫২ জমি ৩৬ শতাংশ এর মধ্য মতিউর রহমান আফিরুল আকন্দ ও আবু তালেব আকন্দ ২৩ শতাংশ জমিতে বসতবাড়ি নির্মানসহ ভোগ দখল করে আসছেন। কিন্তু উক্ত জমির সৃজনকৃত দলিল মুলে মালিকানা সেজে সায়েস্তাপুর গ্রামের মৃত ইসাহাক উদ্দিনের পুত্র মমদেল ডাক্তার তার ছেলে কামরুল, হাসানপুর গ্রামের নাজির উদ্দিনের পুত্র রসুল সর্দার আমজাদ আলীর পুত্র জাইদুল ইসলাম বিভিন্ন ভাবে তাদেরকে বাড়ি থেকে উচ্ছেদ ও প্রাণ নাশের হুমকি দিয়ে আসছে বলে মামলার ইজাহারে উলেখ করা হয়েছে।
১৯৪০ এবং ১৯৬২ রেকর্ড মুলে মতিউর রহমানের পরিবারের লোকজন কবলাকৃত দলিলের জাবেদা নকলের কপি রংপুর জেলা সাব রেজিষ্ট্রি অফিস বরাবরে চেয়ে আবেদন করেন। সাব-রেজিষ্ট্রার অফিস সুত্রে জানা যায় ২১- ১১-১৯৭৮ ইং তারিখে যার দলিলের সিরিয়াল নং- ১০৯৯৮ মমদেল গংদের নামে জমি কবলা হয়েছে মর্মে কোন জাবেদা নকল ভলিউম খুজে পাওয়া যায়নি, এমনকি পীরগঞ্জ সাব রেজিষ্ট্রি অফিসে উক্ত তারিখে বর্নিত সম্পত্তি দলিল হয়নি মর্মে সাব রেজিষ্ট্রি অফিস সুত্রে জানা গেছে।
গত ১৪ মার্চ মমদেল গংরা জেলা সাব রেজিস্টার অফিসে থাম বই নাম্বার ১২৫৯০ নালিশি টিপ হিসেবে দাবি করেন। অপর দিকে ২১ মার্চ জেলা সাব রেজিষ্ট্রি অফিস বরাবরে ১২৫৯০ ভলিউম বইয়ে ৯৮৬১ ভলিউমে ১০৯৯৮ দলিলের মর্মে প্রত্যয়ন দেন।
উক্ত প্রত্যয়নপত্র মুলে মমদেল ডাক্তার গত মঙ্গলবার মেনাজ ও মেস্তারগংদের জমিতে অনাধিকার ভাবে প্রবেশ করে তাদেরকে বসত ভিটে থেকে উচ্ছেদের পাঁয়তারা করে। ভুক্তভোগি মতিউর রহমান বলেন, জমি জবর দখল করার চেষ্টায় বেপরওয়া হয়ে উঠেছে মমদেল ডাক্তাররা। তারা যে কোন সময় হামলা করতে পারে এবং জীবনের নিরাপত্তা চেয়ে মতিউর রহমান রংপুর কোর্টে মামলা করি যাহার মামলা নং এম আর ১২৯/২৩।
বর্তমানে মতিউর রহমানের পরিবার শংকায় দিনাতিপাত করছে বলে জানা গেছে।এ ঘটনায় পীরগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ব্যাপারে পীরগঞ্জ থানার এস আই সিরাজুল ইসলাম জানান বিবাদমান জমি নিয়ে উভয় পক্ষের দ্ব›দ্ব চলছে। বর্নিত জমি নিয়ে এলাকার শান্তি শৃঙ্খলা বজায় রাখার জন্য পীরগঞ্জ থানা পুলিশ সজাগ রয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com