বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ১২:৩৫ পূর্বাহ্ন

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে সংবাদ সন্মেলন

রিপোটারের নাম
  • আপডেট সময় : রবিবার, ৪ ডিসেম্বর, ২০২২
  • ১১৪ বার পঠিত

রংপুর থেকে সোহেল রশিদ।- রংপুরের পীরগঞ্জ উপজেলার কুমেদপুর ই্উপি চেয়ারম্যান আমিনুল ইসলামের ২৯ অনিয়ম ও দূনীর্তি অভিযোগ এনে অনাস্থা প্রস্তাব এনেছে ওই পরিষদের নির্বাচিত ইউপি সদস্যগণ। এ ঘটনায় উপজেলা নির্বাহী কর্মকতার কাছে লিখিত অভিযোগ করে কোন প্রতিকার না পেয়ে গতকাল রোববার দুপুর ২টায় রংপুর রিপোর্টার্স ক্লাব মিলানায়তন হল রুমে সংবাদ সম্মেলন করেন ওই পরিষদের সদস্যগণ।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য রাখেন কুমেদপুর ইউপি সদস্য দেবব্রত অধিকারী দেবু। তিনি বলেন, চেয়ারম্যান আমিনুল ইসলাম সাধারণ মানুষের কাছ থেকে একই অর্থ বছরে একই ব্যাক্তির কাছ থেকে ৩/৪ বার বসত বাড়ীর কর উত্তোলন, ভিজিএফ কর্মসূচীর তালিকায় একই পরিবারের ২ অথবা ৩ জন ব্যাক্তির নাম দিয়ে চাল উত্তোলন, খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় সদস্যদের সিদ্ধান্ত ছাড়া পূর্বের তালিকা থেকে নাম কর্তন করে স্বচ্ছল ব্যক্তির নাম লিপিবদ্ধ করণ করে সাধারণ মানুষের কাছ থেকে অর্থ হাতিয়ে নেন। এছাড়াও সরকারী ভাবে কৃষকের মাঝে বিনা মূল্যে সার ও বিজ বিতরণের করা হলেও সার বিক্রি করে অর্থ আতœসাত করণ, ইউপি সদস্য গোলসেনেরা বেগমকে ভয়ভীতি দেখিয়ে চেকে স্বাক্ষর গ্রহণ, ৯নং ওয়ার্ডের সদস্যকে নোটিশ ও রেজুলেশন খাতায় নাম বাদ করণ এ ঘটনায় পীরগঞ্জ সহকারী জজ আদালতে মিস ভাইলেশন মামলা হয়েছে যাহার নং ১৮/২২। সরকারী রাস্তার গাছ কর্তন করে বিক্রয় করে অর্থ আত্মসাত, ইউপি সদস্যদের কাছ থেকে ফাঁকা রেজুলেশনে স্বাক্ষর গ্রহণ,বসত বাড়ির টিসিবি রেশন কার্ড ভোটার হালনাগাদের ৬ লক্ষ টাকার অধিক ইউনিয়ন পরিষদের ফান্ডে জমা না করে আতœসাৎ করেন।

কর্মসৃজনের নামের তালিকায় ইউনিয়নের মাহমুদপুর গ্রামের মৃত নুরুল ইসলামের ছেলে হেলাল উদ্দিনের ভোটার আইডি নং ৮৫১৭৬৫৪৪৪৭৯৬১ একই ব্যক্তি নাম ক্রমিক নং ৩ ও ক্রমিক নং ৩৮এ লিপিবদ্ধ করে সরকারী অর্থ হাতিয়ে নেয় চেয়ারম্যান আমিনুল। এদিকে ভিডবিøবি কর্মসূচী প্রকল্পে নিজের স্ত্রী শরিফা খাতুনকে কমিটির তালিকায় অর্ন্তভূক্ত করে একক অধিপত্য বিস্তার করেছেন তিনি যাহা ভিডবিøবি ৩.১ এর নীতিমালাকে লঙ্ঘন করেন। এতে অনিয়ম দেখার পরেও পীরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিরোধা রানী রায় তার বিরুদ্ধে ব্যবস্থা না নিয়ে তাকে প্রত্যক্ষ ও পরোক্ষ ভাবে সহযোগিতা করেন বলে সংবাদ সম্মেলনে দেবব্রত অধিকারী দেবু অভিযোগ তোলেন। তিনি এব্যাপারে বিভিন্ন দপ্তরের লিখিত অভিযোগর দায়ের ও হাইকোর্টের মামলা দায়ের করেছেন বলে জানান। এসময়, ইউপি সদস্য নুরুল ইসলাম, আজিজুল ইসলাম, মোসাদ্দেক আলী, মোছা: হাওয়া বিবিসহ আটজন ইউপি সদস্য উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com