শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:১৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :

এই রসিক কিন্তু সেই রসিক নয়

রিপোটারের নাম
  • আপডেট সময় : সোমবার, ২৮ নভেম্বর, ২০২২
  • ৯১ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক।- রংপুর মহানগরীর জাহাজ কোম্পানী মোড়ে একজন আরেকজনকে প্রশ্ন করছেন, বলেন তো কোন এই রসিক কিন্তু সেই রসিক নয়? প্রশ্ন শুনে উত্তরদাতা বলেন, আমরা সাধারণত জানি রসিক মানে রসালাপ, রসাস্বাদ, রসাস্বাদন, রসজ্ঞ, কাব্যরসিক, রসিকতা, হাস্যপরিহাস ইত্যাদি হতে পারে।
গতকাল সোমবার দুপুরে একজন আরেক জনকে প্রশ্ন করলে এমনটাই উত্তর মিলে।তবে এ ধরণের উত্তরে প্রশ্নকর্তা খুব খুশি হতে পারলেন না। তিনি বললেন এই রসিক হচ্ছে আমাদের রংপুর সিটি করপোরেশন। প্রশ্ন কর্তার কথাটি আশপাশের বেশ কয়েকজন মানুষ মজা করে উপভোগ করেন।
২০১২ সালে রংপুর পৌরসভাকে সিটি করপোরেশনে রুপান্তরিত করা হলে সিটি করপোরেশনকে সবাই সংক্ষিপ্তভাবে রসিক নামেই ডাকেন। সেই থেকে রোসবোধ না থাকলেও রংপুর সিটি করপোরেশন হয়ে গেল রসিক। ২৭ ডিসেম্বর তৃতীয় বারের মত রংপুর সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। ২২৯টি কেন্দ্রে ১ হাজার ৩৪৯ টি স্থায়ী ভোট কক্ষ এবং ১৯৩ টি অস্থায়ী ভোট কক্ষে ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।
২০১৭ সালের নির্বাচনের ভোটার সংখ্যার তুলনায় এবার ভোটার বেড়েছে ৩২ হাজার ৫৭৫ জন। এবার মোট ভোটার ৪ লাখ ২৬ হাজার ৪৬৯ জনে। এরমধ্যে পুরুষ ২ লাখ ১২ হাজার ৩০২ জন এবং মহিলা ২ লাখ ১৪ হাজার ১৬৭ জন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com