বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৮:০২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
স্ত্রী হত্যা মামলার  আসামী স্বামীকে কেরানীগঞ্জ থেকে আটক রংপুর-ঢাকা মহাসড়কে ট্রাক্টরচাপায় প্রাণ গেল গৃহবধূর রংপুরে মহানগর  ছাত্রলীগের বৃক্ষরোপণ কর্মসূচি বেরোবির একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস্ বিভাগের বিভাগীয় প্রধান উমর ফারুক আরপিএমপি ট্রাফিক বিভাগের  সদস্যদের মাঝে বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ ফুলবাড়ীতে  সংসদ সদস্যের বিশেষ বরাদ্দ ২৪ লক্ষ টাকার বিতরণ  পলাশবাড়ীতে  এক কেজি গাজাসহ আটক- ১ হুয়াওয়ে আইসিটি কম্পিটিশনের এশিয়া প্যাসিফিক পর্বে রুয়েট তৃতীয় এবার পীরগঞ্জের ৩৪৫০ কৃষক পেলেন সার ও ধান বীজ পল্লী দারিদ্র বিমোচন ফাউন্ডেশন পীরগঞ্জ এর কার্যক্রম সন্তোষজনক

দিনাজপুর শিক্ষাবোর্ডের এক কর্মকর্তাকে স্থায়ী বহিস্কার

রিপোটারের নাম
  • আপডেট সময় : শুক্রবার, ২ জুন, ২০২৩
  • ৫৫ বার পঠিত

দিনাজপুর প্রতিনিধি।- দায়িত্ব ও কর্তব্যের প্রতি অবহেলা, দেরী করে কার্যালয়ে আসা, বোর্ডের চেয়ারম্যানকে জড়িতে মিথ্যা তথ্য সরবরাহ করে সংবাদ প্রকাশ করা, চেয়ারম্যানকে অনৈতিক চাপ প্রদান, বহিরাগত সন্ত্রাসী নিয়ে গিয়ে সহকর্মীদের মারধোরসহ বেশ কয়েকটি অভিযোগে দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের পরীক্ষা শাখার সেকশন কর্মকর্তা রিয়াজুল ইসলামকে বহিস্কার করা হয়েছে।
গত ২৮ মে দিনাজপুর মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ডের সচিব প্রফেসর মো: জহির উদ্দিন স্বাক্ষরিত চিঠি দিয়ে তাকে বহিস্কার করা হয়।
বরখাস্তের আদেশে বলা হয়, কর্তৃপক্ষের অনুমতির তোয়াক্কা না করেই ১৮/০৯/২০১৩ থেকে ২৪/০৯/২০১৩ পর্যন্ত কর্মস্থলে অনুপস্থিত ছিলেন। একইভাবে ০৩/০৬/২০১৪ থেকে ০৫/০৬/২০১৪ পর্যন্ত এবং ১৭/১২/২০১৭ থেকে ৩০/১২/২০১৭ পর্যন্ত একই ধরনের অপরাধ করেন। কর্মস্থলে প্রায় দেরীতে উপস্থিত এবং কর্তৃপক্ষকে না জানিয়েই অফিস চলাকালীন সময়ে অফিস ত্যাগ করেন।০২/০৬/২০১৪ তারিখে বোর্ডের হিসাব রক্ষক নাসিমুজ্জামানকে শারিরীক ভাবে লাঞ্ছিত করেন।০৬/১২/২০১৫ তারিখে অনুমতি ছাড়াই চেয়ারম্যানের দপ্তরে প্রবেশ করে অবৈধ ভাবে পদোন্নতিদানের জন্য চেয়ারম্যানকে অনৈতিক চাপ প্রদান তথ্য ব্লাকমেইল করার অপচেষ্টা করেন। ২০২২ সালে উচ্চ মাধ্যমিক পরীক্ষার প্রশ্নপত্র সমূহ প্যাকেট-ট্যাংকজাত করণ কাজ চলার সময়ে অতিরিক্ত ১০ দিনের পারিশ্রমিক দেয়ার হুমকী প্রদান করেন। ২০১৭ সালে বহিরাগ তসন্ত্রাসী নিয়ে গিয়ে বোর্ডের নিম্নমানসহকারী মনসুরুল আলম প্রধান, উচ্চমান সহকারী হরুন অর রশিদ, উচ্চমানসহকারী কামরুজ্জামানসহ আরো অনেককে মারধোর করেন। প্রচলিত চাকুরী বিধির তোয়াক্কানা করেই বোর্ডের কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের ব্যক্তিগতভাবে আক্রমণ করে অসত্য, বিভ্রান্তিমূলক, অবমাননাকর এবং বিব্রতকর বানোয়াট ও ভিত্তিহীন সংবাদ সামাজিক যোগাযোগ মাধ্যম ও সরকারী/বেসরকারী দপ্তরে প্রচার/ প্রকাশ/ প্রেরন করেন।
গত ০৩/০৫/২০২৩ তারিখেএকটি সাপ্তাহিক পত্রিকায় বোর্ডের চেয়ারম্যানকে জড়িয়ে সম্পূর্ণ অসত্য, বানোয়াট, উদ্দেশ্য প্রনোদিত এবং অবমাননাকর সংবাদ প্রকাশিত হয়। পরে ওই পত্রিকার বার্তা সম্পাদক লিখিতভাবে জবানবন্দী দেন যে, এই সংবাদ রিয়াজুল ইসলাম পাঠিয়েছেন।পরে ২১/০৫/২০২৩ তারিখের সংখ্যায় পত্রিকাটিতে ওই সংবাদ প্রকাশের বিষয়ে বার্তাসম্পাদক দু:খ প্রকাশ করেন।
উপরোক্ত সরকারী কর্মচারী চাকুরী বিধিপরিপন্থী সকল অপকর্মের পর কর্তৃপক্ষ কারণ দর্শালে এই ধরনের চাকুরী পরিপন্থী কার্যক্রম আর হবে না মর্মে অঙ্গীকার করে ক্ষমা প্রার্থনা করেন। কিন্তু কর্তৃপক্ষকে বিভ্রান্ত করার আচরণ ও কর্মকান্ড পরিবর্তনের কোন লক্ষণ দেখা যায়না।
এমতাবস্থায় সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা ২০১৮-এর ৯ ধারায় বর্ণিত ব্যতিক্রমে যথাযথ কর্তৃপক্ষ এই মর্মে সন্তুষ্ট হয়েছেন যে, “আপনাকে পুনরায় কারণ দর্শাইবার সুযোগ প্রদান যুক্তিযুক্ত ভাবে বাস্তব সম্মত নয়”। তাই বিজ্ঞ আইন উপদেষ্টার মতামত ও সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা ২০১৮ এর ধারা ৯ মতে আপনাকে এই মুহুর্ত হতে চাকুরী থেকে বরখাস্ত করা হলো।
কথা হলে রিয়াজুল ইসলাম বলেন, আমার বিরুদ্ধে আনীত অভিযোগ সম্পূর্ণ মিথ্যা। আমাকে আত্মপক্ষ সমর্থনের সুযোগ না দিয়েই বহিস্কার করা হয়েছে। যে সংবাদ প্রকাশিত হয়েছে তার বিষয়ে আমার সংশ্লিষ্টতা নাই।
কথা হলে দিনাজপুর মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর কামরুল ইসলাম বলেন,বিজ্ঞআইন উপদেষ্টার মতামত ও বিধি মেনেই তার বিরুদ্ধে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com