বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৯:৩৯ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
স্ত্রী হত্যা মামলার  আসামী স্বামীকে কেরানীগঞ্জ থেকে আটক রংপুর-ঢাকা মহাসড়কে ট্রাক্টরচাপায় প্রাণ গেল গৃহবধূর রংপুরে মহানগর  ছাত্রলীগের বৃক্ষরোপণ কর্মসূচি বেরোবির একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস্ বিভাগের বিভাগীয় প্রধান উমর ফারুক আরপিএমপি ট্রাফিক বিভাগের  সদস্যদের মাঝে বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ ফুলবাড়ীতে  সংসদ সদস্যের বিশেষ বরাদ্দ ২৪ লক্ষ টাকার বিতরণ  পলাশবাড়ীতে  এক কেজি গাজাসহ আটক- ১ হুয়াওয়ে আইসিটি কম্পিটিশনের এশিয়া প্যাসিফিক পর্বে রুয়েট তৃতীয় এবার পীরগঞ্জের ৩৪৫০ কৃষক পেলেন সার ও ধান বীজ পল্লী দারিদ্র বিমোচন ফাউন্ডেশন পীরগঞ্জ এর কার্যক্রম সন্তোষজনক

দিনাজপুর সরকারি কলেজে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

রিপোটারের নাম
  • আপডেট সময় : মঙ্গলবার, ২৮ মার্চ, ২০২৩
  • ৯৫ বার পঠিত

রফিক প্লাবন।- জাতীয় পতাকা উত্তোলন, শ্রদ্ধাঞ্জলি অর্পণ ও আলোচনা সভার মধ্যদিয়ে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করেছে দিনাজপুর সরকারি কলেজ।
রোববার (২৬ মার্চ ২০২৩) সুর্যোদয়ের সাথে সাথে কলেজে জাতীয় পতাকা উত্তোলনের পর জেলা প্রশাসন চত্বরে অবস্থিত শহীদ মুক্তিযোদ্ধাদের স্মৃতিসৌধে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. আবু বকর সিদ্দিকসহ অন্যান্য শিক্ষাক-শিক্ষিকা ও শিক্ষার্থীবৃন্দ।
এরপর সকাল সাড়ে ১০ টায় কলেজ অডিটোরিয়ামে কলেজের জাতীয় দিবস উদযাপন কমিটির আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন অধ্যক্ষ প্রফেসর মো. আবু বকর সিদ্দিক।
প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর মো. আবু বকর সিদ্দিক বলেন, আগামী প্রজন্মকে নৈতিক মূল্যবোধ সম্পন্ন মানুষ হিসেবে গড়ে তোলার জন্য তাদেরকে বঙ্গবন্ধু ও বাংলাদেশ সম্পর্কে জানাতে হবে। মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস ও চেতনা তাদের সামনে তুলে ধরতে হবে। তাহলে হয়তো তাদের মধ্যে দেশপ্রেম সৃষ্টি হবে। সেই ক্ষেত্রে শিক্ষকদের যথেষ্ট ভুমিকা পালন করতে হবে। তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বপ্নের সোনার বাংলা গড়তে চেয়েছিলেন। তারই ধারাবাহিকতায় তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। আগামীতে উন্নত-সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশে পরিণত করতে ‘রূপকল্প ২০৪১’ ঘোষণা করেছেন। এ লক্ষ্য অর্জনে দলমত নির্বিশেষে সকলকে নিজ নিজ অবস্থান থেকে কাজ করে যেতে হবে।
কলেজের জাতীয় দিবস উদযাপন কমিটির আহবায়ক ও শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক মো. সাজেদুল ইসলাম এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কলেজের উপাধ্যক্ষ প্রফেসর মো. আইয়ুব আলী। শিক্ষকদের মধ্যে বক্তব্য রাখেন ইংরেজি বিভাগের শেখ মাহাতাব উদ্দিন। শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগে অনার্স ১ম বর্ষের শিক্ষার্থী দ্বীপজল রায় পলাশ ও মো. রাকিব ইসলাম। সঞ্চালনায় ছিলেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারি অধ্যাপক আশা লতা রায় ও বাংলা বিভাগের প্রভাষক সবুজ আহম্মেদ।
আলোচনা শেষে শিক্ষক-শিক্ষার্থীদের অংশগ্রহণে ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com