বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৮:৫৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
স্ত্রী হত্যা মামলার  আসামী স্বামীকে কেরানীগঞ্জ থেকে আটক রংপুর-ঢাকা মহাসড়কে ট্রাক্টরচাপায় প্রাণ গেল গৃহবধূর রংপুরে মহানগর  ছাত্রলীগের বৃক্ষরোপণ কর্মসূচি বেরোবির একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস্ বিভাগের বিভাগীয় প্রধান উমর ফারুক আরপিএমপি ট্রাফিক বিভাগের  সদস্যদের মাঝে বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ ফুলবাড়ীতে  সংসদ সদস্যের বিশেষ বরাদ্দ ২৪ লক্ষ টাকার বিতরণ  পলাশবাড়ীতে  এক কেজি গাজাসহ আটক- ১ হুয়াওয়ে আইসিটি কম্পিটিশনের এশিয়া প্যাসিফিক পর্বে রুয়েট তৃতীয় এবার পীরগঞ্জের ৩৪৫০ কৃষক পেলেন সার ও ধান বীজ পল্লী দারিদ্র বিমোচন ফাউন্ডেশন পীরগঞ্জ এর কার্যক্রম সন্তোষজনক

ফুলবাড়ীতে আদিবাসী উন্নয়ন সমিতির নির্বাচিত কমিটির মানববন্ধন ও সংবাদ সম্মেলন

রিপোটারের নাম
  • আপডেট সময় : সোমবার, ১১ জানুয়ারী, ২০২১
  • ১৬০ বার পঠিত

মোঃ আশরাফুল আলম, দিনাজপুর (ফুলবাড়ী) প্রতিনিধি।- দিনাজপুর  ফুলবাড়ীতে উপজেলা আদিবাসী উন্নয়ন সমিতি এর নির্বাচিত কমিটি নিয়ে ষড়যন্ত্র এবং সাঁওতাল সহ ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জনসাধারণের অধিকার থেকে বঞ্চিত হওয়ায় মানব বন্ধন ও সংবাদ সম্মেলন অনুষ্ঠিত।  ১০ জানুয়ারি রবিবার সকাল ১০টায় ফুলবাড়ী উপজেলা আদিবাসী উন্নয়ন সমিতির সভাপতি চুন্নু টুডুর নেতৃত্বে আদিবাসীর ৫ শতাধিক নেতাকর্মীরা আদিবাসী উন্নয়ন সমিতির বিরুদ্ধে ষড়যন্ত্রের প্রতিবাদে এক বিক্ষোভ মিছিল বের করে উপজেলা চত্ত্বরে গিয়ে এক মানব বন্ধন করেন। মানব বন্ধনে বক্তব্য রাখেন আদিবাসী উন্নয়ন সমিতির সভাপতি চুন্নু টুডু।

তিনি বলেন, আদিবাসী উন্নয়ন সমিতি ফুলবাড়ী দিনাজপুর সমিতিটি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সমাজ সেবা অধিদপ্তর কর্তৃক নিবন্ধিত। যাহার নিবন্ধন নং দিনাজ/১৩৮৬/৯৯, তারিখ ১০/০৬/১৯৯৯ ইং। সমিতিটি সঠিকভাবে পরিচালনার জন্য সমাজ সেবা কর্তৃক অনুমোদনের পর গঠনতন্ত্র মোতাবেক পরিচালিত হয়ে আসছে। কিন্তু একটি কু-চক্রী মহল আদিবাসীদের নিয়ে ষড়যন্ত্রে নেমেছে। যে সমস্ত ব্যক্তি সমিতির বিষয়ে অভিযোগ দাখিল করেছেন তারা এই সমিতির কোন সদস্য নয়। মানব বন্ধন শেষে দুপুর ১২টায় উপজেলা চত্ত্বরে প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিকদের কে নিয়ে এক সংবাদ সম্মেলন করেন।

সংবাদ সম্মেলনে উপজেলা আদিবাসী উন্নয়ন সমিতির সভাপতি চুন্নু টুডু অভিযোগ করে বলেন, ফুলবাড়ী উপজেলার ধর্মান্তরিত কিছু খ্রীষ্টান ধর্ম গ্রহণকারী ব্যক্তি যারা আইনত জােিত খ্রীষ্টিয়ান হয়। অথচ সাওতাল হিসাবে দাবী করে বিভিন্ন রাষ্ট্রীয় সুযোগ-সুবিধা গ্রহণের জন্য আদিবাসী উন্নয়ন সমিতির নির্বাচিত কমিটি ভেঙ্গে তাঁদের অর্ন্তরভুক্তির জন্য বিভিন্ন সমযে বাদি হয়ে বিভিন্ন দপ্তরে অভিযোগ দাখিল করে। বাদীর অভিযোগের প্রেক্ষিতে স্ব স্ব দপ্তরে যথাসময়ে বিবাদীর লিখিত জবাব প্রদান করা হয়েছে।

আদিবাসী উন্নয়ন সমিতির সদস্যরা একটি সংঘবদ্ধ সংগঠন। এই সংগঠনের বিরুদ্ধে স্থানীয় একটি প্রভাবশালী রাজনৈতিক মহলের মদদে ষড়যন্ত্রে নেমেছে। আমরা তদন্ত স্বাপেক্ষে মাননীয় প্রধান মন্ত্রীর কাছে ন্যায় বিচার চাই। সংবাদ সম্মেলনে উপজেলার ৭টি ইউনিয়নের ৫ শতাধিক আদিবাসী উন্নয়ন সমিতির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com