বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১২:৫৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
বেরোবির একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস্ বিভাগের বিভাগীয় প্রধান উমর ফারুক আরপিএমপি ট্রাফিক বিভাগের  সদস্যদের মাঝে বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ ফুলবাড়ীতে  সংসদ সদস্যের বিশেষ বরাদ্দ ২৪ লক্ষ টাকার বিতরণ  পলাশবাড়ীতে  এক কেজি গাজাসহ আটক- ১ হুয়াওয়ে আইসিটি কম্পিটিশনের এশিয়া প্যাসিফিক পর্বে রুয়েট তৃতীয় এবার পীরগঞ্জের ৩৪৫০ কৃষক পেলেন সার ও ধান বীজ পল্লী দারিদ্র বিমোচন ফাউন্ডেশন পীরগঞ্জ এর কার্যক্রম সন্তোষজনক বিজ্ঞান প্রযুক্তির মাধ্যমে শিক্ষার্থীদের উদ্যোগী করে গড়ে তুলতে হবে -হুইপ ইকবালুর রহিম এমপি পার্বতীপুর রেলওয়ে জংশনে তাঁদের কর্ম তৎপরতা বৃদ্ধি করেছে নিরাপত্তা বাহিনী খরার ঝুঁকিতে পড়েছে রংপুর অঞ্চল

বিভেদ সৃষ্টির হাতিয়ার ধর্মান্ধতা -মনোরঞ্জন শীল গোপাল এমপি

রিপোটারের নাম
  • আপডেট সময় : রবিবার, ১০ অক্টোবর, ২০২১
  • ১৪৮ বার পঠিত

ফজিবর রহমান বাবু ।- সাবেক পরারষ্ট্রমন্ত্রী ও অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আবুল হাসান মাহমুদ আলী এমপি বলেছেন, সব ধর্মের মানুষের রক্তে গড়া আমাদের লাল-সবুজের পতাকা এদেশের অসা¤প্রদায়িকতার প্রতীক। তিনি বলেন, সা¤প্রদায়িক রাষ্ট্রব্যবস্থা থেকে বেরিয়ে এসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে হিন্দু, মুসলিম, বৌদ্ধ ও খ্রিস্টান-সব ধর্মের ৩০ লাখ মানুষের রক্তের বিনিময়ে আমরা গড়েছি অসা¤প্রদায়িক বাংলাদেশ। অশুভ শক্তিকে বিনাশ করে বঙ্গবন্ধুর অসা¤প্রদায়িক বাংলাদেশ গড়ে তুলতে হবে। এখানে সা¤প্রদায়িক অপশক্তির কোনো স্থান নেই। যারা ধর্মের ভুল ব্যাখ্যা দিয়ে বিভেদ সৃষ্টি করতে চায় তাদের বিরুদ্ধে স্বোচ্চার হতে হবে। সব ধর্মই বলে মানবতার উপর কোনো ধর্ম নেই। তাই দেশে শান্তি বজায় রাখতে হলে ধর্মের কোনো বিকল্প নেই।

আসন্ন শারদীয় দূর্গোৎসব উপলক্ষ্যে ১০ অক্টোবর ২০২১ রোববার খানসামা উপজেলা পরিষদ হলরুমে উপজেলা প্রশাসনের আয়োজনে প্রধানমন্ত্রী প্রদত্ত হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের আর্থিক অনুদানের চেক বিতরণ ও মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

উপজেলা নির্বাহী অফিসার আহমেদ মাহবুব-উল-ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য ও হিন্দু ধর্মীয় কল্যান ট্রাস্টে সিনিয়র সহ-সভাপতি মনোরঞ্জন শীল গোপাল। তিনি বলেন, উগ্র ধর্মান্ধতা মানুষের বিবেককে বিকলাঙ্গ করে দেয়। বিভেদ সৃষ্টির হাতিয়ার হয়ে দাঁড়ায় ধর্মান্ধতা। আর ধর্মীয় মূল্যবোধ মানুষকে মানবিক করে এবং মানব প্রেমে উদ্বুদ্ধ করে। কাজেই আমরা যেন ধর্মান্ধ না হয়ে ধার্মিক হই। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এসব ধর্মান্ধদের প্রতিহত করতে হবে। তিনি বলেন, আমাদের পুজা মন্ডপের নিরাপত্তার বিষয়টিও প্রত্যেক মন্ডবের স্বেচ্ছাসেবীদের যথাযথ গুরুত্ব দিতে হবে। আর অপসংস্কৃতি ধারাবাহিকতায় আমরা যেন আমাদের ঐতিহ্যকে হারিয়ে না ফেলি সেদিকে খেয়াল রাখতে হবে।

এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোস্তফা আহমেদ শাহ্, উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক সফিউল আযম চৌধুরী লায়ন, খানসামা থানার ওসি কামাল হোসেন, উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি প্রভাষক জীতেন্দ্র নাথ রায়, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি ধীমান দাস, উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারন সম্পাদক অনন্ত কুমার, দিনাজপুর মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের সহকারী প্রকল্প পরিচালক মো. মশিউর রহমান।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com