শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:৫২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :

বীরমুক্তিযোদ্ধা ইলিয়াছ আহমেদ আর নেই

রিপোটারের নাম
  • আপডেট সময় : রবিবার, ২৯ জানুয়ারী, ২০২৩
  • ১৩২ বার পঠিত

রংপুর  থেকে  বজ্রকথা প্রতিনিধি।- রংপুর জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি, জেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক ও রংপুর সরকারি কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি প্রবীণ রাজনীতিবীদ বীরমুক্তিযোদ্ধা এডভোকেট ইলিয়াছ আহমেদ আর নেই।

২৯ জানুয়ারী/২৩ খ্রি: রোববার দিবাগত রাত ৪ টায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। (ইন্না লিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭২ বছর। তিনি দুই ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
এডভোকেট বীরমুক্তিযোদ্ধা ইলিয়াছ আহমেদের প্রথম জানাযার নামাজ সকাল ১১টায় রংপুর কোর্ট চত্বরে, দ্বিতীয় জানাযার নামাজ রংপুর জেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে বেলা ১২ টায় এবং সর্বশেষ বাদ জোহর কৈলাশ রঞ্জন উচ্চ বিদ্যালয় মাঠে জানাযা এবং রাষ্ট্রীয় মর্যাদা শেষে শালবন মিস্ত্রিপাড়া কবরস্থানে দাফন কার্য সম্পুন্ন করা হয়।

এতে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা, আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টিসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, আইনজীবি সংগঠনের নেতৃবৃন্দ, বীরমুক্তিযোদ্ধাগণ ও বিভিন্ন শ্রেণী পেশার মানুষজন উপস্থিত ছিলেন।
জানা গেছে, এডভোকেট বীরমুক্তিযোদ্ধা ইলিয়াছ আহমেদ ১৯৬৭ সালে ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত হন। পরবর্তিতে সত্তুরের উত্তাল সময়ে তিনি রংপুর কলেজ ছাত্র সংসদের ভিপি এবং রংপুর মহুকুমা ছাত্রলীগের নেতা থাকা অবস্থায় ২ রা মার্চ জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বাংলাদেশের স্বাধীনতার পতাকা উত্তোলন করেন। তিনি মহানমুক্তিযুদ্ধে সরাসরি অংশগ্রহণ করেন। স্বাধীনতার পরে শেষ ফজলুল হক মনির নেতৃত্বে যুবলীগ গঠন হলে তিনি রংপুর যুবলীগের সাধারন সম্পাদকের দায়িত্ব গ্রহণ করেন। ৭৫ পরবর্তীতে বিভিন্ন মামলায় নির্যাতনের স্বীকার হন এবং যুবলীগের সভাপতির দায়িত্ব গ্রহণ করেন। সেই সাথে তিনি জেলা আওয়ামী লীগের যুব সম্পাদকের দায়িত্ব পালন করেন। ১৯৮১ সালের ১৭ ই মে শেখ হাসিনা দেশে এসে দলের দায়িত্ব গ্রহণ করার কিছুদিন পর ১৯৮৪ সালে দল ভাঙ্গনের কবলে পরলে তিনি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব গ্রহণ করেন এবং এই দায়িত্ব তিনি দীর্ঘদিন প্রায় ২০ বছর পালন করেন। ২০১১ সালের পর তিনি জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও পরবর্তিতে সিনিয়র সহ-সভাপতি দায়িত্ব পালন করেন।
এদিকে প্রবীণ আওয়ামীলীগ নেতা বীরমুক্তিযোদ্ধা ইলিয়াছ আহমেদের মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে রংপুর জেলা ও মহানগর আওয়ামীলীগে। শোক প্রকাশ করেছেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য এ্যাড. হোসনে আরা লুৎফা ডালিয়া, মহানগর আওয়ামী লীগের আহবায়ক ডা. দেলোয়ার হোসেন, যুগ্ম আহবায়ক আবুল কাশেম, সাবেক সভাপতি সাফিউর রহমান সফি, সাবেক সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডল, সদর উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি এ্যাড. ফিরোজ কবির চৌধুরী গুঞ্জন, জেলা আওয়ামী লীগের আহবায়ক একেএম ছায়াদত হোসেন বকুল, যুগ্ম আহবায়ক মাজেদ আলী বাবুল, সাবেক সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ, সাবেক সাধারণ সম্পাদক এ্যাড. রেজাউল করিম রাজু সহ জেলা ও মহানগর আওয়ামী লীগ এবং অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।
এছাড়াও শোক প্রকাশ করেছেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য, মহানগর সভাপতি ও রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, সাধারণ সম্পাদক এসএম ইয়াসির, জেলার আহবায়ক বীর মুক্তিযোদ্ধা আবুল মাসুদ চৌধুর নান্টু, সদস্য সচিব আব্দুর রাজ্জাক, মহানগর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম মিজু, জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক রইচ আহমেদ, মহানগর কৃষক দলের আহবায়ক শাহ নেওয়াজ লাবু, সদস্য সচিব ফিরোজ হোসেন পিন্টু, মহানগর স্বেচ্ছাসেবক দলের আহবায়ক ইমরান হোসেন, সদস্য সচিব নুর হাসান সুমন, জেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক আব্দুল্লাহ আল ইমরান সুজন, সদস্য সচিব জাকারিয়া ইসলাম জিম, জেলা ছাত্রদলের সভাপতি মনিরুজ্জামান হিজবুল, সাধারণ সম্পাদক জাকারিয়া ইসলাম জিম সহ আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি, ইসলামী আন্দোলন, সিপিবি, জাসদ, বাসদ, কল্যাণ পাটিসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, বীর মুক্তিযোদ্ধা সংগঠনের নেতৃবৃন্দ।
তারা এক বিবৃতিতে শোক প্রকাশ করে মরহুমের রুহের মাগফেরাত কামনা করে শোকাহত পরিবারের প্রতি সমাবেদনা জানান।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com