বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১১:৩৭ অপরাহ্ন

বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্র আন্দোলন চাকুরীর দাবীতে ঘন্টাব্যাপি মানববন্ধন

রিপোটারের নাম
  • আপডেট সময় : শনিবার, ১৮ সেপ্টেম্বর, ২০২১
  • ১৫১ বার পঠিত

মোঃ আশরাফুল আলম দিনাজপুর (ফুলবাড়ী) প্রতিনিধি।- দিনাজপুরের পার্বতীপুর উপজেলার বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্র আন্দোলন পরিচালনা কমিটির তাপবিদ্যুৎ কেন্দ্রে চাকুরীর দাবীতে ঘন্টা ব্যাপি মানববন্ধন।

গতকাল শনিবার সকাল ১১ টায় তাপবিদ্যুৎ কেন্দ্র এলাকার সংগঠনের দলীয় কার্যালয় থেকে সংগঠনের সাধারণ সম্পাদক আবু সাঈদ ও সভাপতি মোঃ হাবিবুর রহমান এর নেতৃত্বে দেড় শতাধিক শ্রমিক নিয়ে চাকুরীর দাবীতে ঘন্টা ব্যাপি মানববন্ধন করেন।

মানববন্ধনে সংগঠনের সাধারণ সম্পাদক মোঃ আবু সাঈদ বলেন, আমরা বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্রে শ্রমিক হিসেবে কাজ করেছি। দীর্ঘ ৪ বছর যাবত অধিকার আদায়ের লক্ষে শান্তিপূর্নভাবে আন্দোলন করছি। রুজি রুটির লড়াই সহ আমাদের উপর মিথ্যা মামলা দিয়ে হয়রানী করা হচ্ছে।

বিগত দিনের কর্মসূচি তাপবিদ্যুৎ কতৃপক্ষ নিয়োগের আশ্বাসের বার্তা দিয়ে থামিয়ে দিলেও এখন পর্যন্ত সেই আশ্বাসের কোন বাস্তবতা নেই। বিধায় আমরা আবারও রাস্তায় নামতে বাধ্য হচ্ছি। আমরা মনে করছি এখানে চাকুরি হলে আমরা পরিবার পরিজন নিয়ে একটু ডাল ভাত খেয়ে বাচতে পারব। কিন্তু আমাদের প্রতি কেউ সু-নজর দিচ্ছে না। ২০১৭ইং সাল থেকে আমরা কয়লা ভিত্তিক তাপবিদ্যুৎ কেন্দ্রে চাকুরীর দাবীতে ন্যায় সংঙ্গত আন্দোলন করে আসছি। আমরা ১৫৩ জন শ্রমিকের মধ্যে ২০ জন শ্রমিককে তাপবিদ্যুৎ কেন্দ্র কর্তৃপক্ষ নিয়োগ দিলেও বাকি ১২৩ জন শ্রমিককে এখন পর্যন্ত নিয়োগ প্রদান করছেন না। আমরা ন্যায় সংঙ্গতভাবে ধারাবাহিক আন্দোন করে আসছি।

এই আন্দোলন এর মধ্যে দিয়ে বহুবার তাপবিদ্যুৎ কর্তৃপক্ষকে নিয়োগের দাবী জানিয়ে লিখিতভাবে বিভিন্ন দপ্তরে চিঠি দিয়েছি। ২০১৮ ইং সালে সাবেক মন্ত্রী এবং প্রাথমিক ও গণ শিক্ষামন্ত্রনালয়ের স্থায়ী কমিটির সভাপতি কে লিখিত অভিযোগ দিয়েছি, তারপরেও আমাদেরকে এখন পর্যন্ত সেই দাবী মেনে নেওয়া হচ্ছে না।

আমাদের শ্রমিকদেরকে তাপবিদ্যুৎ কেন্দ্রে নিয়োগ প্রক্রিয়া তৈরি করে শ্রমিক নিয়োগ দিতে মাননীয় প্রধান মন্ত্রী দেশনেত্রী শেখহাসিনার হস্তক্ষেপ কামনা করছি। আমাদের এই দাবী মেনে না নেওয়া হলে আমরা পরবর্তীতে আন্দোলনে যেতে বাধ্য হব।

এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের মোঃ মাজেদুল ইসলাম, মদন চন্দ্র পাল, মোঃ মোস্তাফিজুর রহমান, শ্রী বিধান চন্দ্র রায়, শেখ আজাদ, নুর আলম, আরিফুল ইসলাম মঞ্জুরুল ইসলাম, হাবিবুর রহমান, মাসুদুর রশিদ সহ সংগঠনের দুইশতাধিক শ্রমিক মানববন্ধনে অংশ নেন। এ সময় প্রিন্ট মিডিয়ার সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com